শুক্রবার, ১৭ই সেপ্টেম্বর, ২০২১ ইং, ২রা আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ, ১০ই সফর, ১৪৪৩ হিজরী
শুক্রবার, ১৭ই সেপ্টেম্বর, ২০২১ ইং

ডামুড্যায় জনসচেতনতামূলক বিট পুলিশিং সভা

ডামুড্যায় জনসচেতনতামূলক বিট পুলিশিং সভা

আপনার পুলিশ আপনার পাশে, তথ্য দিন সেবা নিনথ ও বিট পুলিশিং বাড়ি বাড়ি, নিরাপদ সমাজ গড়ি-এই শ্লোগানকে সামনে রেখে সন্ত্রাস, জঙ্গিবাদ, মাদক, ইভটিজিং, বাল্য বিবাহ, যৌতুক মুক্ত ও পুলিশের সেবাকে জনগণের দোরগোড়ায় নিয়ে যাওয়ায় লক্ষে শরীয়তপুরের ডামুড্যা উপজেলায় দারুলা আমান ইউনিয়নের প্রধানমন্ত্রীর উপহার আশ্রয়ণ প্রকল্পের বাসিন্দাদের সাথে জনসচেতনতামূলক বিট পুলিশিং সভা অনুষ্ঠিত হয়েছে।

দারুলা আমান ইউনিয়ন আশ্রয়ণ প্রকল্পের সামনে সেখানকার বাসিন্দাদের নিয়ে জনসচেতনতামূলক বিট পুলিশিং সভা করেন ডামুড্যা থানার অফিসার ইনচার্জ (ওসি) শরীফ আহমেদ। এ সময় উপস্থিত ছিলেন, দারুলা আমান ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. মোক্তার হোসেন খান, বিট অফিসার এসআই সিরাজুল ইসলাম, বিভিন্ন ওয়ার্ডের ইউপি সদস্যরা ও সংরক্ষিত মহিলা ইউপি সদস্যরা এবং আশ্রয়ণ প্রকল্পের বাসিন্দারা।

ডামুড্যা থানার অফিসার ইনচার্জ (ওসি) শরীফ আহমেদ দৈনিক রুদ্রবার্তাকে বলেন, বর্তমান সময়ে উন্নয়নের অগ্রযাত্রায় বাংলাদেশ একটি বিস্ময়কর সাফল্য। আধুনিক ও উন্নত বাংলাদেশের সাথে তাল মিলিয়ে পুলিশের সেবাকে জনগণের দোরগোড়ায় নিয়ে যাওয়ার কোন বিকল্প নেই। এ ক্ষেত্রে বিট পুলিশিং গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে সহায়ক হবে।

মাননীয় প্রধানমন্ত্রীর উপহার পেয়ে দারুণ খুশি হয়েছে ভাগ্যাহত এসব মানুষ। নানান সমাজের নানাবিধ পেশার মানুষ এখানে আজ একই সমাজের বাসিন্দা হিসেবে বসবাস করছে। এই একীভূত সমাজের মানুষের নিরাপত্তা নিশ্চিত করণে এবং নিরাপদ সমাজ গঠনে আজকে বিট পুলিশং সভার আয়োজন করা হয়েছে।

তিনি আরো বলেন, প্রত্যন্ত গ্রামের অপরাধ নির্মূল ও জনগণের আস্থার প্রতীক হয়ে উঠতে কাজ শুরু করেছে এই বিট পুলিশিং। এর মাধ্যমে দ্রুত পুলিশি সেবা প্রাপ্তি নিশ্চিত হচ্ছে প্রত্যন্ত এলাকার মানুষের। বিট পুলিশিং কার্যক্রম ইতোমধ্যে সারা ফেলেছে প্রত্যন্ত অঞ্চলে। এ কার্যক্রম আরো বেগবান করার জন্য বিট পুলিশিং নিয়ে সচেতনতামূলক সভা করেছি আমরা। পরে ওসি শরীফ আহমেদ প্রতিটি গৃহের বাসিন্দাদের সাথে মতবিনিময় করেন। এবং দারুলা আমান ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ মোক্তার খান আশ্রয়ণ প্রকল্পের মানুষের আপদে বিপদে পাশে থাকার কথা বলেন।