মঙ্গলবার, ৫ই জুলাই, ২০২২ ইং, ২১শে আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ, ৫ই জিলহজ্জ, ১৪৪৩ হিজরী
মঙ্গলবার, ৫ই জুলাই, ২০২২ ইং

ডামুড্যায় নিরাপদ সড়ক ও মোটরসাইকেল চালকদের নিয়ে বিট পুলিশ সভা

ডামুড্যায় নিরাপদ সড়ক ও মোটরসাইকেল চালকদের নিয়ে বিট পুলিশ সভা

শরীয়তপুরের ডামুড্যায় নিরাপদ সড়ক ও সুস্থ যাত্রা নিশ্চিতকরণ এবং মোটরসাইকেল দূর্ঘটনা প্রতিরোদে জনসচেতনতা তৈরিতে বিট পুশিলং সভা, চিত্র প্রদর্শনী ও র‌্যালি আয়োজন করা হয়েছে।

সোমবার ১৭ মে বিকাল সাড়ে ৫টায় সময় “একটি দূর্ঘটনা” জীবনব্যাপী দুঃখময় যন্ত্রণা”এই প্রতিপাদ্য নিয়ে ডামুড্যা থানা বিট পুলিশের উদ্যোগ ডামুড্যা বাসস্ট্যান্ড থেকে একটি র‌্যালি বের হয়ে উপজেলার প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে ডামুড্যা-শরীয়তপুর সড়কের পাশে এসভার আয়োজন করেন।
ডামুড্যা থানার অফিসার ইনচার্জ (ওসি) শরীফ আহমেদের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, অতিরিক্ত পুলিশ সুপার গোসাইরহাট সার্কেল আবু সাঈদ।

উপজেলা ছাত্রলীগের সভাপতি এনামুল হক ইমরানের সঞ্চালনায় এসময় উপস্থিত ছিলেন, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুর রহমান বাবলু সিকদার, নিউনেস ইসলামী একাডেমি ও নিউনেস মডেল মাদ্রাসা প্রধান শিক্ষক মাওলানা সাইফুল ইসলাম, মোটরসাইকেল শ্রমিক সভাপতি কাদের মাদবর, উপজেলা প্রেসক্লাবের সভাপতি শফিকুল ইসলাম, ভিশন ইলেকট্রনিক্স এর ডিস্ট্রিবিউটর মিঠুন সিকদার, সেসার্স সবুজ ট্রেডার্সের পরিচালক মোঃ সবুজ সিকদার, এসআই সজল কুমার পাল, মানস ভদ্র, অমল কুমার রায়, মো. সিরাজুল ইসলাম, মোটরসাইকেল চালক, অট্রো ড্রাইভারসহ স্থায়ী ব্যবসায়ী,পথচারী ও ছাত্রলীগের নেতৃবৃন্দ।
প্রধান অতিথির বক্তব্যে অতিরিক্ত পুলিশ সুপার গোসাইরহাট সার্কেল আবু সাঈদ বলেন,মনে রাখতে হবে আমাদের প্রত্যেকের জীবনের সাথে আমাদের পরিবার জরিয়ে আছে তাই আমরা সবাই নিজেরা নিজেকে সেভ রাখবো যদি আমরা নিজেকে সেভ রাখতে পারি তাহলে আমরা ভালো থাকবো আমাদের পরিবার ভালো থাকবে এবং হেলমেট ও বিভিন্ন চিত্র প্রদর্শনী সম্পর্কে আলোচনা করেন।

সভায় বক্তারা বলেন, চালকের একটু অসচেতনতায় কারণে প্রায় দূর্ঘটনা ঘটে প্রতিনিয়ত মানুষ প্রাণ হারায়। এরজন্য চালকদের পাশাপাশি অনন্য সকলের সচেতন হতে হবে। সকলে যদি সচেতন হই তাহলে দূর্ঘটনা সংখ্যা অনেকটাই কমে যাবে। তাছাড়া মোটরসাইকেল চালক ও আরহীদের হেলমেট ব্যবহার করার কথা ও বলা হয়েছে।

পরে উপস্থিত অতিথিবৃন্দ মোটরসাইকেল চালকদের মাঝে হেলমেট উপহার হিসেবে বিতরন করেন।


error: Content is protected !!