শনিবার, ১০ই ডিসেম্বর, ২০২২ ইং, ২৫শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ, ১৬ই জমাদিউল-আউয়াল, ১৪৪৪ হিজরী
শনিবার, ১০ই ডিসেম্বর, ২০২২ ইং

বীর মুক্তিযোদ্ধা আব্দুর রাজ্জাক সেতু উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা

বীর মুক্তিযোদ্ধা আব্দুর রাজ্জাক সেতু উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা

দেশব্যাপী “শত সেতুর” শুভ উদ্বোধন উপলক্ষে শরীয়তপুর (বুড়িরহাট)-গোসাইরহাট জেলা মহাসড়কের (জেট-৮৬০১) ১ম কি.মি এ নির্মিত বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব আব্দুর রাজ্জাক সেতু শুভ উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সোমবার (৭ নভেম্বর) প্রধানমন্ত্রী তার কার্যালয় থেকে ভার্চুয়ালি যুক্ত হয়ে সেতুটির শুভ উদ্বোধন ঘোষণা করেন।

উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। অনুষ্ঠানে সেতুগুলোর বিস্তারিত তুলে ধরেন সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের সচিব এ বি এম আমিন উল্লাহ নুরী। অনুষ্ঠানে সেতুগুলোর ওপরে একটি প্রামাণ্যচিত্র প্রদর্শন করা হয়। অনুষ্ঠানটির সঞ্চালনা করেন প্রধানমন্ত্রীর মুখ্য সচিব ড. আহমদ কায়কাউস।

সরকার ৮৭৯ কোটি ৬২ লাখ টাকা ব্যয়ে এসব সেতু নির্মাণ করেছে। সেতুগুলোর মধ্যে চট্টগ্রাম বিভাগে ৪৫টি, সিলেট বিভাগে ১৭টি, বরিশাল বিভাগে ১৪টি, ময়মনসিংহ বিভাগে ৬টি, গোপালগঞ্জ, রাজশাহী ও রংপুরে পাঁচটি করে, ঢাকায় দুটি ও কুমিল্লায় একটি সেতু রয়েছে।
ভার্চুয়ালী যুক্ত হয়ে প্রধান মন্ত্রী শেখ হাসিনা বলেন, ‘৭৫ পরবর্তী সরকার সমুহের আমলে সড়ক যোগাযোগ ব্যবস্থার উল্লেখযোগ্য কোন উন্নতি হয়নি। ১৯৯৬ হতে ২০০১ এবং ২০০৯ হতে এ পর্যন্ত বর্তমান সরকারের দূরদর্শী পরিকল্পনা ও পদক্ষেপ এর কারনে বর্তমানে বাংলাদেশের সড়ক যোগাযোগ এক্সপ্রেসওয়ে যুগে প্রবেশ করতে সক্ষম হয়েছে। পর্যায়ক্রমে সারা বাংলাদেশে এক্সপ্রেসওয়ে নেটওয়ার্ক সম্প্রসারণের জন্য কার্যক্রম গ্রহণ করা হয়েছে।
এ উপলক্ষে বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব আব্দুর রাজ্জাক সেতু এলাকায় উত্তর প্রান্তে সমাবেশের আয়োজন করা হয়। এ সমাবেশে উপস্থিত ছিলেন শরীয়তপুর জেলা প্রশাসক মোঃ পারভেজ হাসান, শরীয়তপুর জেলার পুলিশ সুপার মোঃ সাইফুল হক,(এসই) প্রকৌশলী তাপসী দাস, জেলা আওয়ামীলীগের সাধারণ বাবু অনল কুমার,শরীয়তপুর পৌর মেয়র পারভেজ রহমান জন, জেলা পরিষদ প্রশাসনিক কর্মকর্তা মোঃ শামীম হোসেন রেজা, অতিরিক্ত পুলিশ সুপার আবু সাঈদ, ডামুড্যা উপজেলা পরিষদ চেয়ারম্যান আলমগীর হোসেন মাঝী, শরীয়তপুর সদর উপজেলা নির্বাহী অফিসার জ্যোতি বিকাশ চন্দ্র, ডামুড্যা উপজেলা নির্বাহী অফিসার হাছিবা খান, শরীয়তপুর সদর উপজেলা আ.লীগের সভাপতি এডভোকেট জাহাঙ্গীর হোসেন, ডামুড্যা উপজেলা আ.লীগের সাধারন সম্পাদক আব্দুর রহমান বাবলু সিকদার, কনেশ্বর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ আনিছুর রহমান বাচ্ছু, রুদ্রকর ইউপি চেয়ারম্যান সিরাজুল ইসলাম ঢালী, ইসলামপুর ইউনিয়ন চেয়ারম্যান আবুল হোসেন মোল্ল্যা, শিধলকুড়া ইউপি চেয়ারম্যান শেখ মাসুদুল ইসলাম বাবুল, শরীয়তপুর সড়ক বিভাগ, সড়ক ও জনপদ অধিদপ্তর, সড়ক পরিবহন মহাসড়ক এর বিভিন্ন কর্মকর্তা বৃন্দ,আওয়ামী লীগ,যুবলীগ সহ সকল স্তরের জনসাধারন।

সংশ্লিষ্টরা বলছেন, ৫ কোটি ৭৫ লাখ টাকা ব্যয়ে এই সেতু উদ্বোধনের মাধ্যমে শরীয়তপুর জেলার লাখ-লাখ মানুষের যোগাযোগের ভোগান্তী লাঘব হলো।


error: Content is protected !!