বুধবার, ২৮শে জুলাই, ২০২১ ইং, ১৩ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ, ১৮ই জিলহজ্জ, ১৪৪২ হিজরী
বুধবার, ২৮শে জুলাই, ২০২১ ইং

নড়িয়ার বিঝারীতে উপমন্ত্রী শামীমের ভ্রাম্যমান মেডিক্যাল টিম কর্তৃক ফ্রি স্বাস্থ্যসেবা প্রদান

নড়িয়ার বিঝারীতে উপমন্ত্রী শামীমের ভ্রাম্যমান মেডিক্যাল টিম কর্তৃক ফ্রি স্বাস্থ্যসেবা প্রদান

“ডাক্তারের কাছে রোগী নয়, রোগীর কাছে ডাক্তার” এই শ্লোগানে পানি সম্পদ উপমন্ত্রী, শরীয়তপুর-২ আসনের এমপি ও আওয়ামীলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক একেএম এনামুল হক শামীমের উদ্যোগে শরীয়তপুরের নড়িয়া ও সখিপুরে ভ্রাম্যমান মেডিক্যাল টিম তৃতীয় পর্যায়ে ফ্রি স্বাস্থ্য সেবা প্রদান করে চলছে। তারই ধারাবাহিকতায় সোমবার দিনব্যাপী শরীয়তপুরের নড়িয়া উপজেলার বিঝারী ইউনিয়নের বিঝারী গুরুরাম উচ্চ বিদ্যালয় মাঠে এ ভ্রাম্যমান মেডিক্যাল টিম ফ্রি স্বাস্থ্য সেবা প্রদান করে। মেডিক্যাল টিমের দায়িত্ব পালন করেন, বিশেষজ্ঞ চিকিৎসক ডা. শওকত আলী ও ডা. শাহানাজ পারভীন। এই টিমে আরও ৭ জন সদস্য রয়েছে। সোমবার প্রায় ১৫০ জন রোগীকে স্বাস্থ্য সেবা প্রদান করে তারা। এসময় রোগীদের নগদ অর্থও প্রদান করে মেডিক্যাল টিম। এছাড়াও ফোন করলেই চলে যাচ্ছে রোগীর কাছে ডাক্তার। আগামীকাল মঙ্গলবার নড়িয়া পৌরসভার বাংলাবাজার এলাকায় এই টিম দিনব্যাপী ফ্রি স্বাস্থ্যসেবা সেবা দিবে জানিয়েছেন তারা।

এব্যাপারে ডা. শওকত আলী বলেন, করোনায় থমকে আছে স্বাভাবিক জীবন। লকডাউন চলমান থাকায় সাধারণ রোগের চিকিৎসা নিতেও লোকজন হাসপাতালে যেতে পারছে না। সেসব মানুষের কথা ভেবেই পানিসম্পদ উপমন্ত্রী এনামুল হক শামীম উদ্যোগে ভ্রাম্যমাণ চিকিৎসা শুরু করা হয়। গত বছর এই কার্যক্রম শুরু হয়। তৃতীয় পযার্য়ে এবারও আমরা মানুষের সেবা দিয়ে যাচ্ছি। প্রতিদিনই এই কার্যক্রম অব্যাহত রয়েছে।

ডা. শাহানাজ পারভীন বলেন, জননেত্রী শেখ হাসিনা পানি সম্পদ উপমন্ত্রী একেএম এনামুল হক শামীম এমপি মহোদয় এলাকার মানুষের কথা চিন্তা করে এই কার্যক্রম শুরু করেছেন। আমরা তাঁর সার্বিক মঙ্গল কামনা করি।

মেডিক্যাল টিমে স্বাস্থ্যসেবা পাওয়া মফিজুর, জয়নাল, রহিমা, জোবেদা বেগম সহ অনেকেই বলেন, দেশে লকডাউন চলছে। আমরা দুরে কোথায় যেতে পারছিনা ডাক্তারের পরামর্শ নেওয়ার জন্য। উপমন্ত্রী শামীমের ভ্রাম্যমান মেডিক্যাল টিমে বিনামূলে স্বাস্থ্যসেবা পাচ্ছি। পাশাপাশি নগদ অর্থও দেয়া হয়েছে। আমরা উপমন্ত্রী এনামুল হক শামীমের প্রতি কৃতজ্ঞ।