বৃহস্পতিবার, ২৪শে সেপ্টেম্বর, ২০২০ ইং, ৯ই আশ্বিন, ১৪২৭ বঙ্গাব্দ, ৭ই সফর, ১৪৪২ হিজরী
বৃহস্পতিবার, ২৪শে সেপ্টেম্বর, ২০২০ ইং

শরীয়তপুরে ৪ টাকার জন্য অভিযোগ দিয়ে ১২৫০ টাকা পেলেন ভ্যানচালক

Auto Draft
শরীয়তপুরে ৪ টাকার জন্য অভিযোগ দিয়ে ১২৫০ টাকা পেলেন ভ্যানচালক

শরীয়তপুরে করোনা আতঙ্ক ছড়িয়ে দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি নিয়ন্ত্রণে অব্যাহত রয়েছে ভোক্তা অধিকারের মনিটরিং অভিযান। অভিযানে পণ্যের মূল্য তালিকা প্রদর্শন না করা, ক্রয়-বিক্রয়ের রশিদ সংরক্ষণ না করা এবং অতিরিক্ত দামে পণ্য বিক্রি করায় ছয় প্রতিষ্ঠানকে ১১ হাজার টাকা জরিমানা করা হয়।
বিষয়টি নিশ্চিত করেছেন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের শরীয়তপুর জেলা কার্যালয়ের সহকারী পরিচালক সুজন কাজী। সোমবার (২৩ মার্চ) দিনব্যাপী অভিযান পরিচালিত হয়েছে জেলার জাজিরা উপজেলার পুরান বাজার, সমবায় বাজার এবং কাজীরহাট বাজারে ও পরে সদর উপজেলার চন্দ্রপুর বাজারের মেসার্স লিটন স্টোরে।
জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের শরীয়তপুর জেলা কার্যালয়ের সহকারী পরিচালক সুজন কাজী বলেন, অভিযানে পণ্যের মূল্য তালিকা প্রদর্শণ না করা, ক্রয় ও বিক্রয়ের রশিদ সংরক্ষণ না করা এবং অতিরিক্ত দামে পণ্য বিক্রি করায় জাজিরা উপজেলায় পাঁচ প্রতিষ্ঠানকে ছয় হাজার টাকা জরিমানা করা হয়।
পাশাপাশি মিয়া চাঁন মীর নামের এক ভ্যানচালকের অভিযোগের প্রেক্ষিতে সদর উপজেলার চন্দ্রপুরে এক প্রতিষ্ঠানকে পাঁচ হাজার টাকা জরিমানা করা হয়। ৩৪ টাকা কেজি মোটা চালের দাম ভ্যানচালকের কাছে ৩৮ টাকা রাখেন দোকানি। এজন্য ভোক্তা অধিকারে অভিযোগ করেন ভ্যানচালক। জরিমানার ২৫ ভাগ অর্থাৎ এক হাজার ২৫০ টাকা মিয়া চাঁনকে দেয়া হয়েছে।
সোমবার সকাল ১০ টা থেকে শুরু হয়ে বিকেল ৫ টা পর্যন্ত এ অভিযানে উপস্থিত থেকে সার্বিক সহযোগিতা করেন জেলা ক্যাবের সভাপতি মো. বিল্লাল হোসেন খান, জেলা বাজার কর্মকর্তা ইউসুফ হোসেন ও জেলা পুলিশের একটি টিম।