Friday 19th July 2024
Friday 19th July 2024

Notice: Undefined index: top-menu-onoff-sm in /home/hongkarc/rudrabarta.net/wp-content/themes/newsuncode/lib/part/top-part.php on line 67

ইন্দোনেশিয়ার পুলিশ সদর দফতরে আবারও হামলা

ইন্দোনেশিয়ার পুলিশ সদর দফতরে আবারও হামলা

ইন্দোনেশিয়ার পুলিশ সদর দফরে আবারও হামলার ঘটনা ঘটেছে। রিয়াও পুলিশ সদর দফতরে সামুরাই তরবারি নিয়ে হামলা চালিয়েছে অজ্ঞাত কয়েকজন। বুধবার পুলিশ সদর দফতরে হামলা চালালে পুলিশের গুলিতে চারজন নিহত হয়। সুমাত্তার পেকানবারু পুলিশের এক মুখপাত্র জানিয়েছেন, পুলিশ সদস্যদের লক্ষ্য করে হামলা চালানো হয়। খবর চ্যানেল নিউজ এশিয়া।

ন্যাশনাল পুলিশের মুখপাত্র সেটিও ওয়াসিসতো এক বিবৃতিতে জানান, গাড়িতে করে পুলিশ সদর দপ্তর প্রাঙ্গণে প্রবেশ করে হামলাকারীরা। এরপরেই তারা পুলিশ সদস্যদের ওপর হামলা চালায়। হামলায় দুই পুলিশ সদস্য আহত হয়েছেন।
এই ঘটনায় এক হামলাকারীকে আটক করেছে পুলিশ। তাকে পেকানবারু পুলিশ স্টেশনে রাখা হয়েছে। পুলিশের এক মুখপাত্র জানিয়েছেন, পুলিশ সদর দফতরে অবস্থানরত এক সাংবাদিকও আহত হয়েছেন।

পুলিশের প্রাথমিক প্রতিবেদনে বলা হয়েছে, নিহতদের একজনের শরীরে একটি বিস্ফোরক বেল্ট বাধা ছিল বলে সন্দেহ করা হচ্ছে। তবে এ বিষয়ে সেটিও ওয়াসিসতো কোনো মন্তব্য করেননি।

রিয়াও পুলিশের এক মুখপাত্র জানিয়েছেন, তারা হামলাকারীদের পরিচয় জানতে পারেননি। কোন উদ্দেশে তারা এই হামলা চালিয়েছে সেটাও নিশ্চিত নয় বলে জানানো হয়েছে।

এর আগে গত সোমবার ইন্দোনেশিয়ার সুরাবায়া শহরে পুলিশের সদর দফতরে এক বোমা হামলার ঘটনায় কমপক্ষে সাতজন নিহত হয়। স্থানীয় সময় সকাল ৮টা ৫০ মিনিটে হামলা চালানো হয়। এর মাত্র একদিন আগেই তিনটি গির্জায় আত্মঘাতী হামলা চালানো হয়। একই পরিবারের সদস্যরা তিনটি গির্জায় হামলা চালায়। সুরাবায়ার পুলিশ সদর দফতর এবং তিন গির্জায় হামলার দায় স্বীকার করেছে জঙ্গি গোষ্ঠী ইসলামিক স্টেট (আইএস)।