শনিবার, ২৬শে নভেম্বর, ২০২২ ইং, ১১ই অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ, ২রা জমাদিউল-আউয়াল, ১৪৪৪ হিজরী
শনিবার, ২৬শে নভেম্বর, ২০২২ ইং

তৃতীয় বারের মত ১-৭ মে দেশে উদযাপিত হচ্ছে জাতীয় গণমাধ্যম সপ্তাহ

তৃতীয় বারের মত ১-৭ মে দেশে উদযাপিত হচ্ছে জাতীয় গণমাধ্যম সপ্তাহ

তৃতীয় বারের মত ১-৭ মে দেশব্যাপী উদযাপিত হচ্ছে জাতীয় গণমাধ্যম সপ্তাহ। সাংবাদিকদের এই সপ্তাহটিকে ঘিরে থাকছে নানা অনুষ্ঠানমালার আয়োজন। সাংবাদিকদের অধিকার ও পেশার মর্যাদা রক্ষায় বিএমএসএফ গত দুই বছর ধরে দেশব্যাপী এই সপ্তাহটির রাষ্ট্রীয় স্বীকৃতি চেয়ে উদযাপন করে আসছে। এ বছর বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরামের ২ শতাধিক শাখা কমিটি নানা আয়োজনে সপ্তাহটি উদযাপনের প্রস্তুতি নিয়েছে।
জাতীয় গণমাধ্যম সপ্তাহ ২০১৯ উপলক্ষে দেশব্যাপী পহেলা মে থাকছে বর্ণাঢ্য র‌্যালী-সমাবেশ। এছাড়া সপ্তাহব্যাপী লিফলেট বিতরণ, ৩ মে বিশ^মুক্ত গণমাধ্যম দিবস, কুইজ প্রতিযোগিতা, বৃক্ষরোপনসহ সাংস্কৃতিক অনুষ্ঠান। সপ্তাহটির আলোচনায় দেশ ও জাতির কল্যাণে সাংবাদিকদের ভুমিকা, অতীত ঐতিহ্য, সমস্যা, সম্ভাবনা, অধিকার ও ১৪ দাবি আদায় নিয়ে কথা বলবে।
এ উপলক্ষে আজ (১ মে) রাজধানীতে বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরামের ঢাকা জেলা কমিটির আয়োজনে জাতীয় প্রেসক্লাবের সামনে সকাল ১০টায় র‌্যালী ও সমাবেশের আয়োজন করছে।
দেশে বিভিন্ন শ্রেণীপেশার মানুষের যেমন: শিক্ষা সপ্তাহ, স্বাস্থ্য সপ্তাহ, কৃষি সপ্তাহ, মৎস্য সপ্তাহ, পুলিশ সপ্তাহ, পুষ্টি সপ্তাহসহ বিভিন্ন সপ্তাহ ও অগনিত দিবস রয়েছে। কিন্তু একমাত্র গণমাধ্যম অঙ্গনে কোন সপ্তাহব্যাপী কর্মসূচী নেই এবং ৩ মে বিশ^মুক্ত গণমাধ্যম দিবস বিশে^র সকল দেশে রাষ্ট্রীয় ভাবে উদযাপিত হলেও তা বাংলাদেশে ব্যতিক্রম।
বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরামের কেন্দ্রীয় কমিটির সভাপতি আলহাজ্জ শহীদুল ইসলাম পাইলট ও সাধারণ সম্পাদক আহমেদ আবু জাফর সাংবাদিকদের প্রাণের জাতীয় গণমাধ্যম সপ্তাহটি উদযাপনে সকল গণমাধ্যম, সাংবাদিক, প্রশাসন ও দেশবাসির সহযোগিতা কামনা করেছেন।


error: Content is protected !!