বুধবার, ৫ই অক্টোবর, ২০২২ ইং, ২০শে আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ, ৯ই রবিউল-আউয়াল, ১৪৪৪ হিজরী
বুধবার, ৫ই অক্টোবর, ২০২২ ইং

ধানুকার ঐতিহ্যবাহী মনসা বাড়ীতে শিক্ষামন্ত্রী

ধানুকার ঐতিহ্যবাহী মনসা বাড়ীতে শিক্ষামন্ত্রী

শরীয়তপুর সদর উপজেলার পৌরসভার ০৭ নং ওয়ার্ডের ধানুকা গ্রামের ঐতিহ্যবাহী ধানুকা মনসা বাড়ীতে আসার জন্য সরকারীভাবে কোনো নির্ধারিত সময় না করে আসলেও মনের টানে শুক্রবার বিকেল পৌনে তিনটার দিকে এই মনসা বাড়ীটি পরিদর্শনে ছুটে আসেন শিক্ষামন্ত্রী ডা. দিপু মনি।
শরীয়তপুর সরকারী কলেজের ৪০ বছর পূর্তি ও পূনর্মিলনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে যোগদান করতে বেলা ১১ টার দিকে অনুষ্ঠানস্থলে উপস্থিত হন তিনি।
অনুষ্ঠানের মূল পর্ব শেষ করে মধ্যাহ্ন ভোজের পর ধানুকা মনসা বাড়ী আকস্মিক ভাবেই উপস্থিত হন শিক্ষা মন্ত্রী ডা. দিপু মনি। সেখানে মন্ত্রী বাড়িটি ঘুরে দেখেন, সেসময় তিনি নিজ হাতে জরাজীর্ণ ভবনগুলোর ফটো তোলেন এবং বাড়িটির বর্তমান মালিক শ্যাম সুন্দর চক্রবর্তী (চিনু মাষ্টার) তার পরিবার, নেতাকর্মীদের সাথে গ্রুপ ফটো তোলেন।
পরে তিনি এই ঐতিহ্যবাহী মনসা বাড়িটি রক্ষনা-বেক্ষনের বিষয়ে জেলা প্রশাসককে প্রতœতত্ত্ব মন্ত্রণালয়কে অবহিত করার নির্দেশ প্রদান করেন।
এসময় শিক্ষা মন্ত্রী ডা. দিপু মনির সাথে উপস্থিত ছিলেন, গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের পানিসম্পদ মন্ত্রনালয়ের উপমন্ত্রী এ.কে এম এনামূল হক শামীম, শরীয়তপুর-১ আসনের সংসদ সদস্য ইকবাল হোসেন অপু, সংরক্ষিত আসনের সাবেক সংসদ সদস্যা অধ্যাপিকা অপু উকিল, জেলা প্রশাসক কাজী আবু তাহের, অতিরিক্ত পুলিশ সুপার মোঃ কামরুল হাসান, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মাহবুবুর রহমান শেখ, পালং মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মনিরুজ্জামান, বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের শরীয়তপুর জেলা শাখার সভাপতি এড. মুরাদ হোসেন মুন্সী, শরীয়তপুর সদর উপজেলা ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি সোহেল খান, যুবলীগ নেতা বাবুল কাজী, এড. তাপসী রানী বিশ্বাস প্রমূখ।


error: Content is protected !!