বুধবার, ৫ই অক্টোবর, ২০২২ ইং, ২০শে আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ, ৯ই রবিউল-আউয়াল, ১৪৪৪ হিজরী
বুধবার, ৫ই অক্টোবর, ২০২২ ইং

সামাজিক সম্প্রতি রক্ষার মাধ্যমে দেশকে এগিয়ে নিতে হবেঃ নাহিম রাজ্জাক এমপি

সামাজিক সম্প্রতি রক্ষার মাধ্যমে দেশকে এগিয়ে নিতে হবেঃ নাহিম রাজ্জাক এমপি

প্রধান অতিথি বক্তব্যে শরীয়তপুর -৩ আসনের সংসদ সদস্য নাহিম রাজ্জাক এমপি বলেছেন, সামাজিক সম্প্রীতি রক্ষার মাধ্যমে দেশকে এগিয়ে নিতে হবে। কোন ভাবেই সমাজে বিশৃঙ্খলা সৃষ্টি করা যাবে না। যার যার ধর্ম তার মতো করে স্বাধীন ভাবে পালন করবে। ধর্ম নিয়ে বাড়াবাড়ি করা যাবেনা। সকল ধর্মের মানুষ মিলেমিশে দেশকে এগিয়ে নিতে হবে।

ধর্মীয় বিষয়ে কোন ব্যাখ্যা প্রয়োজন হলে আলেমদের কাছ থেকে জেনে নিতে হবে। আমরা একে অপরের প্রতি সহনশীল হলে সমাজিক উন্নয়ন সহজ হবে। কোন ভাবে গুজবের কারনে যেন সামাজিক সম্প্রীতি বিনষ্ট না হয়, তা খেয়াল রাখতে হবে।

কেউ কেউ ধর্মের নামে রাজনীতি করলেও আওয়ামী লীগ সরকারই এদেশে ইসলামের খেদমতে সবচেয়ে বেশি অবদান রেখেছে
তিনি বলেন, জাতির পিতার আদর্শ ও নীতি অনুসরণ করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ইসলামের খেদমতে এরই মধ্যে অসামান্য অবদান রেখেছেন

প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ এখন স্বল্পোন্নত দেশের পর্যায় হতে উন্নয়নশীল দেশে উন্নীত হয়েছে। সমাজের অসচ্ছল ও নিম্ন আয়ের মানুষদের বিভিন্ন ভাতার আওতায় এনে সরকার বহুবিধ সামাজিক নিরাপত্তা কর্মসূচি বাস্তবায়ন করেছে।

শরীয়তপুর জেলা প্রশাসন ও ডামুড্যার শিধলকুড়া ইউনিয়ন সামাজিক সম্প্রীতি কমিটির আয়োজনে শিধলকুড়া ইউনিয়নের শিধলকুড়া বাজারের মাঠে দুর্নীতি, ধর্মীয় উগ্রবাদ, জঙ্গীবাদ, সহিংসতা, সন্ত্রাসবাদ, নারী নির্যাতন, মাদক, বাল্যবিবাহ রোধে ও সামাজিক সম্প্রীতি রক্ষায় (১৫ সেপ্টেম্বর ) বেলা ১১ টায় “সোনার বাংলা সমাবেশ” অনুষ্ঠিত হয়েছে।

সমাবেশে শিধলকুড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শেখ মোঃ মাসুদুল ইসলাম বাবুল এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শরীয়তপুর -৩ আসনের মাননীয় সংসদ সদস্য আলহাজ্ব নাহিম রাজ্জাক এমপি, অনুষ্ঠানে প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন শরীয়তপুরের জেলা প্রশাসক মো. পারভেজ হাসান। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, ডামুড্যা উপজেলা চেয়ারম্যান মোঃ আলমগীর হোসেন মাঝি, ডামুড্যা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) হাছিবা খান ,শরীয়তপুর জেলা আওয়ামী লীগের সহসভাপতি আবুল কালাম শামসুদ্দিন, ডামুড্যা উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আব্দুর রশিদ গোলন্দাজ, মহিলা ভাইস চেয়ারম্যান খাদিজা খানম লাভলী, ডামুড্যা উপজেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক আব্দুর রহমান বাবলু সিকদার, উপজেলা আওয়ামী লীগের উপদেষ্টা হাফেজ মোদ্দাছের হোসেন,ডামুড্যা উপজেলার মহিলা বিষয়ক কর্মকর্তা ফাতেমা নাহিয়ান ও স্থানীয় শিক্ষা প্রতিষ্ঠানের বেশকিছু শিক্ষার্থী ও শিক্ষকগন।

অনুষ্ঠানে উপজেলা সহকারি কমিশনার (ভূমি) সবিতা সরকার এর সঞ্চালনা করেন।সভায় ইমাম,খতিব, আলেম-ওলামা, জনপ্রতিনিধি, সাংবাদিক ও রাজনৈতিক নেতৃবৃন্দ।

এসময় অনুষ্ঠানের প্রধান বক্তা শরীয়তপুর জেলা প্রশাসক মোঃ পারভেজ হাসান বলেন, একটি অসাম্প্রদায়িক চেতনার বাংলাদেশ গড়তে সকলকে সামাজিক সম্প্রীতি বজায় রাখতে হবে। ধর্মীয় উগ্রবাদ, জঙ্গীবাদ, সহিংসতা, দুর্নীতি সন্ত্রাসবাদ, নারী নির্যাতন, মাদক ও বাল্য বিবাহ এর বিরুদ্ধে সকলকে একযোগে কাজ করতে হবে। জাতির পিতার সোনার বাংলা গড়তে অসাম্প্রদায়িক চেতনায় উদ্বুদ্ধ হয়ে সামাজিক সম্প্রীতি বজায় রাখতে হবে।
https://www.youtube.com/c/RudraBartaTV/videos


error: Content is protected !!