বৃহস্পতিবার, ২১শে জানুয়ারি, ২০২১ ইং, ৭ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ, ৮ই জমাদিউস-সানি, ১৪৪২ হিজরী
বৃহস্পতিবার, ২১শে জানুয়ারি, ২০২১ ইং

গোসাইরহাটে ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তরের জরিমানা

গোসাইরহাটে ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তরের জরিমানা

বাণিজ্য মন্ত্রণালয়ের সার্বিক তত্ত্বাবধানে এবং জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তরের মহাপরিচালক এর অর্পিত ক্ষমতাবলে ২৭ অক্টোবর মঙ্গলবার শরীয়তপুর জেলার গোসাইরহাট উপজেলার গোসাইরহাট বাজারে মনিটরিং অভিযান পরিচালনা করেন জেলা কার্যালয়ের সহকারী পরিচালক সুজন কাজী।

এ সময় তিনি চাল, তেল, আলু, পেয়াজসহ নিত্যপ্রয়োজনীয় পণ্যের দোকান, খাবার হোটেল, ঔষধের দোকান ও কাচাবাজার পরিদর্শণ এবং ব্যবসায়ীদের সরকার নির্ধারিত ও যৌক্তিক মূল্যে পণ্য বিক্রয় করাসহ বিভিন্ন নির্দেশনা প্রদান করেন।

অভিযানে বিভিন্ন অপরাধে ৩ প্রতিষ্ঠানকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন, ২০০৯ অনুযায়ী ১০ হাজার টাকা প্রশাসনিক জরিমানা আরোপ করা হয়। এর মধ্যে সরকার নির্ধারিত মূল্য অপেক্ষা অধিক মূল্যে আলু বিক্রি করায় মেসার্স মাতাব্বার ট্রেডার্সকে ৩ হাজার টাকা, বিক্রির উদ্দেশ্যে কাচা মাছ মাংসের সঙ্গে বাসি খাবার সংরক্ষণ করায় মেসার্স মালা হোটেলকে ২ হাজার টাকা এবং বিক্রির উদ্দেশ্যে মেয়াদউত্তীর্ণ ঔষধ ও ফিজিসিয়ান স্যাম্পল সংরক্ষণ করায় মেসার্স সেবা মেডিসিন হলকে ৫ হাজার টাকা জরিমানা করা হয়। শরীয়তপুরের নবাগত জেলা প্রশাসক মোঃ পারভেজ হাসান এর দিক নির্দেশনায় পরিচালিত এই অভিযানে উপস্থিত থেকে সার্বিক সহযোগিতা করেন কনজ্যুমারস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ক্যাব) এর শরীয়তপুর জেলা শাখার সভাপতি মোঃ বিল্লাল হোসেন খান ও শরীয়তপুর জেলা পুলিশের একদল চৌকস সদস্য। জনস্বার্থে অভিযান অব্যাহত থাকবে।