Wednesday 17th April 2024
Wednesday 17th April 2024

Notice: Undefined index: top-menu-onoff-sm in /home/hongkarc/rudrabarta.net/wp-content/themes/newsuncode/lib/part/top-part.php on line 67

ইলিশ চোরাচালান চক্রের পাঁচ সদস্যকে আটক করেছে ভ্রাম্যমাণ আদালত, পাঁচমন মা ইলিশ জব্দ

ইলিশ চোরাচালান চক্রের পাঁচ সদস্যকে আটক করেছে ভ্রাম্যমাণ আদালত, পাঁচমন মা ইলিশ জব্দ

ইলিশ চোরাচালান চক্রের পাঁচ সদস্যকে শরীয়তপুরের জাজিরায় আটক করেছে ভ্রাম্যমাণ আদালত। এসময় পাঁচমন মা ইলিশ জব্দ করা হয়েছে। শনিবার ১৫ অক্টোবর উপজেলার কুন্ডেরচর এলাকার পদ্মা নদী থেকে ইলিশসহ তাদের আটক করা হয়। আটকরা হলেন রুবেল হোসেন (২৮), রহমান (৩২), খবির (২৫), দবির হোসেন (৪৮) ও রবিন (২০)। আটকদের বিভিন্ন মেয়াদে কারাদণ্ড দেয়া হয়েছে।

জাজিরা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট কামরুল হাসান সোহেল বলেন, আমরা আজ সকালে মা ইলিশ রক্ষায় পদ্মা নদীতে অভিযানে নামি
তখন জাজিরা কুন্ডেরচর থেকে পদ্মা নদী পাড়ি দিয়ে ৫০জন যাত্রী নিয়ে বিলাসপুর যাচ্ছিল একটি যাত্রীবাহী ট্রলার। সন্দেহ হলে ট্রলারটিতে অভিযান চালাই। এসময় ইলিশ চোরাচালান চক্রের পাঁচ সদস্যকে আটক করি এবং তাদের কাছ থেকে পাঁচ মন মা ইলিশ জব্দ করি।

ওই মাছের আনুমানিক মূল্য তিন লাখ টাকা। জব্দকৃত মাছ এতিমখানা ও মাদরাসায় বিতরণ করা হয়েছে। পরে উপজেলা চত্তরে এনে আটক ট্রলার চালককে একমাসের ও চারজনকে তেরোদিন করে কারাদণ্ড দিয়ে কারাগারে পাঠানো হয়েছে।