বৃহস্পতিবার, ৬ই মে, ২০২১ ইং, ২৩শে বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ, ২৪শে রমজান, ১৪৪২ হিজরী
বৃহস্পতিবার, ৬ই মে, ২০২১ ইং

শেখ হাসিনা করোনার মধ্যেও স্বাস্থ্যসেবা নিশ্চিত করতে কাজ করে চলছেন: এনামুল হক শামীম

শেখ হাসিনা করোনার মধ্যেও স্বাস্থ্যসেবা নিশ্চিত করতে কাজ করে চলছেন: এনামুল হক শামীম

পানি সম্পদ উপমন্ত্রী ও আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক একেএম এনামুল হক শামীম এমপি বলেছেন, নিজের জীবনের ঝুঁকি নিয়ে করোনা মহামারির মধ্যেও দেশ ও মানুষের জন্য দিনরাত নিরলসভাবে কাজ করে যাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

গত এক বছরের শুধু কোভিড-১৯ মোকাবিলায় প্রধানমন্ত্রীর নির্দেশ বাস্তবায়নে সরকার যেসব নির্দেশনা জারি করেছে সেগুলো পর্যালোচনা করলে এবং পরিমাণ বিবেচনা নিলেই কিছুটা অনুমান করা যায়, জনগণের জীবন ও জীবিকা নিশ্চিত করতে দিন-রাত কতটা পরিশ্রম করে যাচ্ছেন বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা।

বৃহস্পতিবার (০৮ এপ্রিল) সকালে শরীয়তপুরের নড়িয়া উপজেলার ঝিঝারী ইউনিয়নের ধামারন ত্রিপল্লী স্কুল মাঠে “ডাক্তারের কাছে রোগী নয়, রোগীর কাছে ডাক্তার” এই শ্লোগানে নড়িয়া উপজেলা ও সখিপুর থানায় ভ্রাম্যমান মেডিক্যাল টিমের উদ্বোধনকালে ভিডিও কনফারেন্সে যুক্ত হয়ে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

নড়িয়া উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আলী আহম্মেদ কাজীর সভাপতিত্বে ও কোষাধ্যক্ষ আলমগীর হোসেনের পরিচালনায় এতে অংশগ্রহণ করেন, নড়িয়া পৌরসভার মেয়র আবুল কালাম আজাদ, উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি ফজলুল হক মাল, সাধারন সম্পাদক হাসানুজ্জামান খোকন, সাংগঠনিক সম্পাদক মিহির চক্রবর্তী, আব্দুস সালাম, তথ্য ও গবেষনা সম্পাদক মনির গাজী, ছাত্রলীগের আহবায়ক আসাদুজ্জামান বিপ্লব ও কলেজের আহবায়ক ইমরান খালাসী প্রমূখ। মেডিক্যাল টিমের দায়িত্ব পালন করছেন, বিশেষজ্ঞ চিকিৎসক ডা. মোবারক হোসেন সুজন ও ডা. শওকত আলী।

এনামুল হক শামীম আরও বলেন, জননেত্রী শেখ হাসিনার কারণেই উন্নত দেশের মতোই প্রথম ধাপেই করোনার ভ্যাকসিন দেশে এসেছে। ভবিষ্যতে করোনা মহামারির মতো দুর্যোগ মোকাবিলার কথা চিন্তা করে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে সরকার ও আওয়ামী লীগ কাজ করে চলছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা স্বাস্থ্যবিধি মেনে প্রতিটি বিষয় প্রতিনিয়ত মনিটরিং করছেন ও প্রয়োজনীয় দিক নির্দেশনা দিয়ে যাচ্ছেন। পাশাপাশি করোনা মহামারি থেকে মানুষের জীবন বাঁচাতে স্বাস্থ্য সুরক্ষা ও চিকিৎসার ব্যবস্থা, জনগণকে সচেতন করতে আরও পদক্ষেপ নিয়েছেন।

উল্লেখ্য, গত বছর ৭ এপ্রিল করোনা মহামারির সময় উপমন্ত্রী এনামুল হক শামীমের উদ্যোগে এই ভ্রাম্যমান মেডিক্যাল টিম চালু করা হয়। তখন প্রায় দুই মাসব্যাপী নড়িয়া ও সখিপুরের ২৪ টি ইউনিয়ন ও ২ পৌরসভায় এই কার্যক্রম চলে। যা ব্যাপক প্রশংসিত হয়েছে। গতবারের ন্যায় এবারও এই টিম কাজ করবে। ইতিমধ্যেই এই টিমের হটলাইন নম্বর চালু করা হয়েছে। ফোন করলেই প্রয়োজনীয় ঔষধ ও স্বাস্থ্যসেবা নিয়ে রোগীর কাছে পৌছে যাবে ডাক্তার।