Friday 1st March 2024
Friday 1st March 2024

Notice: Undefined index: top-menu-onoff-sm in /home/hongkarc/rudrabarta.net/wp-content/themes/newsuncode/lib/part/top-part.php on line 67

না ফেরার দেশে চলে গেলেন পিআইবি’র মহাপরিচালক শাহ আলমগীর

না ফেরার দেশে চলে গেলেন পিআইবি’র মহাপরিচালক শাহ আলমগীর

সকলকে কাঁদিয়ে না ফেরার দেশে চলে গেলেন বাংলাদেশ প্রেস ইনষ্ট্রিটিউট পিআইবির মহাপরিচালক শাহ আলমগীর। বৃহস্পতিবার সকাল ১০ টার কিছুক্ষন পরে তিনি রাজধানীর সিএমএইচে চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেন (ইন্না…রাজেউন)। সকাল ৭টা ৫৫ মিনিটে তাকে লাইফ সাপোর্টে নেয়া হয়েছিল।
সাংবাদিক গড়ার এই দক্ষ এই কারিগর শাহ আলমগীরের মৃত্যুতে বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম বিএমএসএফ’র পক্ষ থেকে এক শোক বিবৃতিতে সভাপতি শহীদুল ইসলাম পাইলট ও সাধারণ সম্পাদক আহমেদ আবু জাফর তার বিদেহী আত্মার শান্তি ও রূহের মাগফিরাত কামনা করা হয়।
শোক বার্তায় নেতৃবৃন্দ বলেন, বাংলাদেশের প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার সাংবাদিকতার অন্যতম পুরোধা শাহ আলমগীর। পেশাদার সাংবাদিকদের অধিকার ও মর্যাদার লড়াইয়ে তিনি ছিলেন পরীক্ষিত নেতা।
রক্তে হিমোগ্লোবিন কমে যাওয়া, ডায়াবেটিসসহ নানা ধরনের শারীরিক জটিলতা ভুগছিলেন শাহ আলমগীর। গত ২১ ফেব্রুয়ারি রাতে তিনি অসুস্থ হয়ে পড়লে সিএমএইচে ভর্তি করা হয়। পরদিন তাঁকে আইসিইউতে স্থানান্তর করা হয়।
দেশের বিভিন্ন জাতীয় দৈনিক ও টিভি চ্যানেলের উচ্চ পদে দায়িত্ব পালন করা শাহ আলমগীর ঢাকা সাংবাদিক ইউনিয়নের সভাপতি ও সাধারণ সম্পাদক ছিলেন। সর্বশেষ ২০১৩ সালের ৭ জুলাই পিআইবির মহাপরিচালক হিসেবে যোগ দেন শাহ আলমগীর। সরকার ২০১৮ সালের জুলাই মাসে তার চাকরির মেয়াদ আরও এক বছর বাড়ায়।
সাংবাদিকতায় বিশেষ অবদানের স্বীকৃতি হিসেবে তিনি ‘কবি আবু জাফর ওবায়দুল্লাহ সাহিত্য পুরস্কার ২০০৬, ‘চন্দ্রাবতী স্বর্ণপদক ২০০৫ রোটারি ঢাকা সাউথ ভকেশনাল এক্সিলেন্স অ্যাওয়ার্ড ২০০৪’ এবং ‘কুমিল্লা যুব সমিতি অ্যাওয়ার্ড ২০০৪’ পেয়েছেন।
মৃত্যুকালে স্ত্রী এক ছেলে ও এক মেয়েসহ অসংখ্য গণগ্রাহী রেখে গেছেন। গতকাল বিকাল ৩টায় জাতীয় প্রেসক্লাবে প্রথম জানাযা অনুষ্ঠিত হবে।