মঙ্গলবার, ৬ই ডিসেম্বর, ২০২২ ইং, ২১শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ, ১২ই জমাদিউল-আউয়াল, ১৪৪৪ হিজরী
মঙ্গলবার, ৬ই ডিসেম্বর, ২০২২ ইং

এনপিআই ইউনিভার্সিটি অব বাংলাদেশ কর্তৃক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৯তম জন্ম বার্ষিকী

এনপিআই ইউনিভার্সিটি অব বাংলাদেশ কর্তৃক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৯তম জন্ম বার্ষিকী

মহান মুক্তিযুদ্ধের চেতনাদীপ্ত বার্তা ছড়িয়ে এনপিআই ইউনিভার্সিটি অব বাংলাদেশ কর্তৃক জাতীর জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৯ তম জন্ম বার্ষিকী ও জাতীয় শিশু দিবস পালিত হয়েছে।
এই উপলক্ষে এনপিআই ইউনিভার্সিটি অব বাংলাদেশ এর শিক্ষক, কর্মকর্তা, কর্মচারী ও ছাত্র-ছাত্রীবৃন্দ সকাল ৬টা ৩০ মিনিটে এক বর্ণাঢ্য র‌্যালী সহকারে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ ও শহর প্রদক্ষিন করে। র‌্যালী শেষে বেলা ১১ টায় বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। উক্ত আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে ছিলেন অত্র বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ডঃ দেওয়ান আব্দুল কাদির। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অত্র বিশ্ববিদ্যালয়ের ট্রাস্টি বোর্ড এর সদস্য ও রেজিস্ট্রার প্রফেসর এফএমএ সালাম এবং অত্র বিশ্ববিদ্যালয়ের ট্রাস্টি বোর্ড এর সদস্য মহাদেব কুন্ডু। উক্ত আলোচনা অনুষ্ঠানের সভাপতিত্ব করেন অত্র বিশ্ববিদ্যালয়ের ট্রাস্টি বোর্ড এর সদস্য ও পরীক্ষা নিয়ন্ত্রক ইঞ্জি. মোহম্মদ ফারুক হোসেন।
আলোচনা অনুষ্ঠানে বক্তাগণ বঙ্গবন্ধুর জীবনী ও আত্মত্যাগ নিয়ে আলোচনা করেন। ছাত্র-ছাত্রীরাও স্বতঃস্ফুর্তভাবে বঙ্গবন্ধুর আত্মত্যাগ ও পাকিস্তানীদের নির্যাতন-নিপীড়নের বিষয়গুলো জানতে চায়। বক্তাগণ বঙ্গবন্ধুর কর্ম, আদর্শ নিয়ে আলোচনা করেন।
উক্ত আলোচনা অনুষ্ঠানে বক্তব্য রাখেন অত্র বিশ্ববিদ্যালয়ের বিজনেস অ্যাডমিনিস্ট্রেশন ডিপার্টমেন্টের প্রধান এফএমএ সালাম, ইইই ডিপার্টমেন্টের প্রধান মোহাম্মদ ফারুক হোসেন, সিএসই ডিপার্টমেন্টের প্রধান ইকবাল হোসেন, ইংরেজী ডিপার্টমেন্টের প্রধান রুহুল আমিন এবং বিভিন্ন ডিপার্টমেন্টের শিক্ষক-শিক্ষকাবৃন্দ। দেশের স্বার্থে তরুণ প্রজন্মের মাঝে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শকে ছড়িয়ে দেওয়ার আহ্বান জানিয়েছেন। ছাত্র-ছাত্রীরাও জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শে নিজেদের গড়ে তোলার প্রত্যয় ব্যক্ত করে।


error: Content is protected !!