Friday 19th July 2024
Friday 19th July 2024

Notice: Undefined index: top-menu-onoff-sm in /home/hongkarc/rudrabarta.net/wp-content/themes/newsuncode/lib/part/top-part.php on line 67

শরীয়তপুর সরকারি গণগ্রন্থাগারে রচনা ও চিত্রাঙ্কন প্রতিযোগিতার রেজিষ্ট্রেশনের শেষ দিন আজ

শরীয়তপুর সরকারি গণগ্রন্থাগারে রচনা ও চিত্রাঙ্কন প্রতিযোগিতার রেজিষ্ট্রেশনের শেষ দিন আজ

জাতীয় শোক দিবস ২০১৯ উদ্যাপন উপলক্ষে ভাষা সৈনিক ডাঃ গোলাম মাওলা সরকারি গণগ্রন্থাগারে নিন্মোক্ত বিষয়ে রচনা ও চিত্রাঙ্কন প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে। এ উপলক্ষে আগ্রহী সকলকে যোগ্যতা অনুযায়ী প্রতিযোগিতায় অংশ গ্রহণের জন্য আহবান জানানো হয়েছে।
চিত্রাঙ্কন প্রতিযোগিতায় অংশ গ্রহণে ইচ্ছুক প্রত্যেক প্রতিযোগিকে (আজ) ১৯ আগস্ট ২০১৯ইং তারিখের মধ্যে শরীয়তপুর সরকারি গণগ্রন্থাগারে রেজিষ্ট্রেশন করতে হবে। এবং রচনা প্রতিযোগিতায় অংশ গ্রহণে ইচ্ছুক শরীয়তপুর জেলার প্রত্যেক প্রতিযোগিকে স্বহস্তে লিখিত রচনা ২৪ আগস্ট ২০১৯ইং তারিখের মধ্যে শরীয়তপুর ভাষা সৈনিক ডাঃ গোলাম মাওলা সরকারি গণগ্রন্থাগারে জমা দিতে হবে।
রচনা প্রতিযোগীতার বিষয় ও যোগ্যতাসমূহ হলো- গ্রুপ ‘ক’ তে পঞ্চম শ্রেণি থেকে অষ্টম শ্রেণি পর্যন্ত শিক্ষার্থীদের জন্য ১০০০ শব্দসীমার মধ্যে “খোকা থেকে বঙ্গবন্ধু” বিষয়ে রচনা, গ্রুপ ‘খ’ তে নবম শ্রেণি থেকে দ্বাদশ শ্রেণি পর্যন্ত শিক্ষার্থীদের জন্য ১২০০ শব্দসীমার মধ্যে “বঙ্গবন্ধু ও বাংলাদেশ” বিষয়ে রচনা, গ্রুপ ‘গ’ তে ¯œাতক থেকে ¯œাতকোত্তর পর্যন্ত শিক্ষার্থীদের জন্য ১৫০০ শব্দসীমার মধ্যে “বঙ্গবন্ধুর কারাগার জীবন” বিষয়ে রচনা এবং গ্রুপ ‘ঘ’ তে সর্বসাধারনের জন্য ১৮০০ শব্দসীমার মধ্যে “১৫ আগস্টের শোকাবহ রাত” বিষয়ে রচনা প্রতিযোগীতা।
চিত্রাঙ্কন প্রতিযোগীতার বিষয় ও যোগ্যতাসমূহ হলো- শরীয়তপুর ভাষা সৈনিক ডাঃ গোলাম মাওলা সরকারি গণগ্রন্থাগারে ২০ আগস্ট মঙ্গলবার বিকাল ৩ টায় উপস্থিত থেকে গ্রুপ ‘ক’ তে অনূর্ধ-৭ বছরের শিশুদের জন্য উন্মুক্ত (যে কোন বিষয়ে) চিত্রাঙ্কন প্রতিযোগিতা এবং গ্রুপ ‘খ’ তে অনূর্ধ-১২ বছরের শিশুদের জন্য “শিশুদরে প্রিয় বঙ্গবন্ধু” বিষয়ে চিত্রাঙ্কন প্রতিযোগিতা।
রচনা প্রতিযোগিতায় শরীয়তপুর জেলার প্রতিযোগিকে স্বহস্তে লিখিত রচনা ২৪ আগস্ট ২০১৯ইং তারিখের মধ্যে শরীয়তপুর ভাষা সৈনিক ডাঃ গোলাম মাওলা সরকারি গণগ্রন্থাগারে জমা দিতে হবে।
রচনা প্রতিযোগিতায় অংশগ্রহণকারী প্রতিযোগিদের জন্য শর্তাবলী: ১. রচনা অ৪ আকারের সাদা কাগজে স্বহস্তে প্রতি পাতার এক দিকে লিখতে হবে, উভয় দিকে লেখা যাবে না। ২. ছাত্রছাত্রীদের রচনা স্ব স্ব শিক্ষা প্রতিষ্ঠান প্রধান কর্তৃক এবং অন্যান্য প্রতিযোগির রচনা জাতীয় পরিচয়পত্রের ফটোকাপি অথবা প্রথম শ্রেণির কর্মকর্তা কর্তৃক প্রত্যয়নসহ জমা দিতে হবে। ৩. রচনায় অবশ্যই জমাদানকারীর নাম, পিতা ও মাতার নাম, ঠিকানা এবং মোবাইল নম্বর উল্লেখ করতে হবে। ৪. রচনার শব্দসংখ্যা নির্ধারিত সীমার অধিক হলে তা মূল্যায়নের জন্য বিবেচিত হবে না।
চিত্রাঙ্কন প্রতিযোগিতায় অংশ গ্রহণে ইচ্ছুক প্রত্যক প্রতিযোগিকে (আজ) ১৯ আগস্ট ২০১৯ইং তারিখের মধ্যে শরীয়তপুর সরকারি গণগ্রন্থাগারে রেজিষ্ট্রেশন করতে হবে। রেজিষ্ট্রেশনের সময় বয়স প্রমাণের জন্য জন্ম সনদের সত্যায়িত কপি দাখিল করতে হবে। চিত্রাঙ্কন প্রতিযোগিতায় অংশগ্রহণকারীদের কাগজ/আর্ট পেপার ব্যতীত চিত্রাঙ্কনের জন্য প্রয়োজনীয় অন্যান্য উপকরণ নিজ দায়িত্বে সঙ্গে আনতে হবে।