Sunday 25th February 2024
Sunday 25th February 2024

Notice: Undefined index: top-menu-onoff-sm in /home/hongkarc/rudrabarta.net/wp-content/themes/newsuncode/lib/part/top-part.php on line 67
শরীয়তপুরের জাজিরা উপজেলার সেনেরচর

অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্তদের মাঝে টিন ও চেক বিতরণ করেছেন ইকবাল হোসেন অপু এমপি

অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্তদের মাঝে টিন ও চেক বিতরণ করেছেন ইকবাল হোসেন অপু এমপি

শরীয়তপুরের জাজিরা উপজেলার সেনেরচর বালিয়া কান্দি গ্রামে ২২ নভেম্বর বেলা ১২টায় অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্থদের মাঝে ঘর নির্মানের জন্য ঢেউ টিন, টাকার চেক, নগদ টাকা, গামছা, শাড়ি, লুঙ্গি ও কম্বল বিতরণ করেছেন ইকবাল হোসেন অপু এমপি। এসময় উপস্থিত ছিলেন জাজিরা উপজেলা পরিষদ চেয়ারম্যান মোবারক আলী সিকদার। উপজেলা নির্বাহী অফিসার মোঃ কামরুল হাসান সোহেল। জাজিরা পৌরসভার মেয়র মো. ইদ্রিস মাদবর, ভাইস চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আঃ জব্বার আকন, মহিলা ভাইস চেয়ারম্যান পারভিন আক্তার, উপজেলা আওয়ামী লীগের সভাপতি জি এম নুরুল হক, উপজেলা পিআইও কর্মকর্তা নজরুল ইসলাম, জাজিরা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবু তালেব চৌকিদার, সাবেক ছাত্র নেতা সাইমুম আলম বাবুল আকন, জেলা যুবলীগ নেতা দেলোয়ার হোসেন সিকদার, জাজিরা স্বেচ্ছাসেবক লীগের নেতা মোহাব্বত খান ও এমদাদ মাদবর প্রমুখ।

উলেখ্য:শরীয়তপুরের জাজিরা উপজেলার সেনেরচর বালিয়া কান্দি গ্রামে ২১ নভেম্বর মঙ্গলবার রাতে ভয়াবহ অগ্নিকান্ডে ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে। স্থানীয় জনতা ও ফায়ার সার্ভিসের যৌথ প্রচেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনা হয়। ইতোমধ্যে ছোটবড় ১৮টি ঘর পুড়ে যায়। রান্না ঘর থেকে এই আগুনের সূত্রপাত হয়েছে বলে প্রাথমিক ভাবে ধরাণা করা হয়েছে। এই ঘটনায় কয়েকটি গৃহপালিত পশু পুড়ে মারা গেছে। তবে মানুষের কোন ক্ষয়ক্ষতি হয়নি বলে জানা গেছে। ঘটনা পরবর্তী জাজিরা উপজেলা নির্বাহী অফিসার ঘটনাস্থল পরিদর্শণ করেছেন।

স্থানীয় ও ফায়ার সার্ভিস সূত্রে জানা যায়, ইউসুফ আলী মাদবরের বসত বাড়ি রান্না ঘর থেকে আগুনের সূত্র পাত হয়। আগুনে লেলিহান শিখা দ্রুত পাশবর্তী ঘরে ছড়িয়ে পড়ে। প্রাথমিক ভাবে স্থানীয় লোকজন ফায়ার সার্ভিসে সংবাদ দেয়। পরবর্তীতে ফায়ার সার্ভিস ও স্থানীয়দের ২ ঘন্টার প্রচেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনা হয়। এই সময় ইউসুফ আলী মাদবর, তৈয়বালী মাদবরদের ১৮টি ছোট বড় ঘর ও কয়েকটি ছাগল পুড়ে গেছে।

#