শনিবার, ২০শে আগস্ট, ২০২২ ইং, ৫ই ভাদ্র, ১৪২৯ বঙ্গাব্দ, ২২শে মুহাররম, ১৪৪৪ হিজরী
শনিবার, ২০শে আগস্ট, ২০২২ ইং

হালদা নদী রক্ষায় সরকার বদ্ধপরিকর : পানি সম্পদ উপমন্ত্রী

হালদা নদী রক্ষায় সরকার বদ্ধপরিকর : পানি সম্পদ উপমন্ত্রী

পানি সম্পদ উপমন্ত্রী একেএম এনামুল হক শামীম বলেছেন, উপমহাদেশের অন্যতম প্রাকৃতিক মৎস্য প্রজনন ক্ষেত্র হালদা নদীর জীববৈচিত্র রক্ষায় সরকার বদ্ধপরিকর। প্রাকৃতিক এ নদী রক্ষা করতে সরকারের পক্ষ থেকে সব ধরনের পদক্ষেপ নেওয়া হচ্ছে।
বৃহস্পতিবার দুপুরে হালদা নদী পরিদর্শন শেষে স্থানীয় জনপ্রতিনিধি, জেলে ও হালদা পাড়ের মানুষের সঙ্গে মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন।
এ সময় উপস্থিত ছিলেন জেলা পরিষদ চেয়ারম্যান এম এ সালাম, হাটহাজারী উপজেলা চেয়ারম্যান এস এম রাশেদুল আলম, পানি উন্নয়ন বোর্ডের অতিরিক্ত মহাপরিচালক একেএম শামসুল করিম, উপজেলা নির্বাহী কর্মকর্তা মুহাম্মদ রুহুল আমিন, উপজেলা ভাইস চেয়ারম্যান নুরুল আলম বাসেক প্রমুখ।
একেএম এনামুল হক শামীম বলেন, হলদার তীর রক্ষায় সরকার প্রায় ২৪৪ কোটি টাকা ব্যয়ে বাঁধ নির্মাণ করছে। বাংলাদেশ সেনাবাহিনীর তত্ত্বাবধানে পরিচালিত এ প্রকল্পের কাজ ইতোমধ্যে প্রায় ৮৫ শতাংশ সম্পন্ন হয়েছে। বাকি কাজ ডিসেম্বরের আগেই শেষ হবে বলে আমরা আশাবাদী।
তিনি বলেন, হালদার জীববৈচিত্র সুরক্ষায় পানি, নৌ, মৎস্য মন্ত্রণালয়সহ সংশ্লিষ্ট সব সংস্থার নজরদারি আরও বৃদ্ধি করা হবে। মা মাছ যাতে নির্বিঘেœ ডিম ছাড়তে পারে এ জন্য হালদার গভীর কুয়াগুলো ডুবুরি দিয়ে নিরীক্ষা করা হবে। যদি এ ক্ষেত্রে কোনো ধরনের সমস্যা পরিলক্ষিত হয় আমরা প্রয়োজনীয় ব্যবস্থা নেবো।


error: Content is protected !!