• ব্রেকিং নিউজ

    শরীয়তপুরে নেতার বিরুদ্ধে মামলা করায় বাস বন্ধ করেছে শ্রমিকরা

    রুদ্রবার্তা প্রতিবেদক

    প্রকাশিত: ৩১ জুলাই ২০১৯ সময়: ৬:১০ পূর্বাহ্ণ 1268 বার

    শরীয়তপুরে নেতার বিরুদ্ধে মামলা করায় বাস বন্ধ করেছে শ্রমিকরা

    ডিবিসি নিউজ শরীয়তপুর প্রতিনিধিকে লাঞ্ছিত’র ঘটনায় আন্ত:জেলা বাস ও মিনিবাস শ্রমিক ইউনিয়নের সভাপতি ফারুক চৌকিদার (৫০)সহ ১২ জনের বিরুদ্ধে মামলা করা হয়। মামলা হওয়ায় শরীয়তপুর জেলার সকল রুটে বাস চলাচল বন্ধ করে দেয় শ্রমিকরা। মঙ্গলবার (৩০ জুলাই) সকাল ৯টা থেকে দুপুর ২টা পযর্ন্ত শরীয়তপুর বাসস্ট্যান্ড থেকে আন্ত:জেলা বাস ও মিনিবাস শ্রমিক ইউনিয়নের নেতাদের নির্দেশে বাস চলাচল বন্ধ করে দিয়েছে বাস শ্রমিক। এতে যাত্রিরা পরে চরম ভোগান্তিতে।
    জানা যায়, শরীয়তপুর পৌর শহরের ব্যবসায়ী রুবেল খান শহরের কোর্ট বাজারে থ্রী হুইল সিএনজি চালিত অটোরিকসা বিক্রয় কেন্দ্র চালু করেছেন। সোমবার দুপুরে ওই বিক্রয় কেন্দ্রটি উদ্বোধনের কথা ছিল স্থানীয় সাংসদ ইকবাল হোসেন অপু’র। সিএনজি চালিত অটোরিকসার বিক্রয় কেন্দ্র উদ্বোধন হচ্ছে এমন খবর পেয়ে বাস শ্রমিকরা বেলা সাড়ে ১২টার দিকে ওই বিক্রয় কেন্দ্রে হামলা চালায়। বিক্রয় কেন্দ্রে থাকা ৮টি সিএনজি চালিত অটোরিকসা ভাংচুর করা হয়। এ সময় ভাংচুরের ছবি ধারণ করার সময় শ্রমিকরা ডিবিসি টেলিভিশনের জেলা প্রতিনিধি ও বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম (বিএমএসএফ) এর শরীয়তপুর জেলা শাখার সাধারন সম্পাদক বিএম ইশ্রাফিলের ক্যামেরা, মোবাইল ভাংচুর করে এবং তাকে লাঞ্ছিত করে । এ ঘটনায় রাতে বিএম ইশ্রাফিল বাদী হয়ে আন্ত:জেলা বাস ও মিনিবাস শ্রমিক ইউনিয়নের সভাপতি ফারুক চৌকিদারসহ ১২ জনের বিরুদ্ধে মামলা দায়ের করেন।
    সাংবাদিক বিএম ইশ্রাফিল বলেন, পরিবহন শ্রমিকরা একটি শো-রুম ভাঙচুর করছিল। আমি ওই ছবি ধারন করতে থাকি। এমন অবস্থায় আন্ত:জেলা বাস ও মিনিবাস শ্রমিক ইউনিয়নের সভাপতি ফারুক চৌকিদারের নির্দেশে পরিবহন শ্রমিকরা আমার ক্যামেরা ও মোবাইল ছিনিয়ে নিয়ে ভাঙচুর করে। পরে আমাকে আঘাত করে মাটিতে ফেলে দেয়। তাই বিচার পেতে মামলা দায়ের করেছি।
    জানতে চাইলে শরীয়তপুর আন্ত:জেলা বাস ও মিনি বাস শ্রমিক ইউনিয়নের সভাপতি ফারুক চৌকিদার বলেন, আমিসহ আমার শ্রমিকদের বিরুদ্ধে মিথ্যা মামলা করা হয়েছে। এ সংবাদ শুনে শ্রমিকরা সকাল ৯টা থেকে দুপুর ২টা পর্যন্ত বাস চলাচল বন্ধ করে দেয়। পরে শরীয়তপুর-১ আসনের সংসদ সদস্যের নির্দেশে বাস চলাচল শুরু করেছে শ্রমিকরা।
    শরীয়তপুর জেলা সড়ক পরিবহন মালিক গ্রুপের সভাপতি ফারুক তালুকদার বলেন, আমি ঢাকাতে আছি। শুনলাম শ্রমিকরা বাস চলাচল বন্ধ করে দিয়েছে। এ ব্যাপারে পালং মডেল থানার ওসি আমাকে ফোন দিয়েছিল।
    শরীয়তপুর সদরের পালং মডেল থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আসলাম উদ্দিন বিষয়টি নিশ্চিত করে বলেন, সাংবাদিককে লাঞ্ছিত করা হয়েছে এমন ঘটনায় শ্রমিক ইউনিয়নের সভাপতি ফারুক চৌকিদারের বিরুদ্ধে মামলা হয়েছে। তাই শ্রমিকরা বাস চলাচল বন্ধ করে দিয়েছিল।

    :: শেয়ার করুন ::

    Comments

    comments

    সংবাদটি ফেইসবুকে শেয়ার করুন

    দৈনিক রুদ্রবার্তা/শরীয়তপুর/৩১ জুলাই ২০১৯/


    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩
    ১৪১৫১৬১৭১৮১৯২০
    ২১২২২৩২৪২৫২৬২৭
    ২৮২৯৩০৩১  
  • ফেসবুকে দৈনিক রুদ্রবার্তা

  • error: নিউজ কপি করা নিষেধ!!