• ব্রেকিং নিউজ

    অভিবাসনে সুশাসন নিশ্চিতকরণ ও বিদেশ-ফেরতদের পুনরেকত্রীকরণ শীর্ষক জেলা কর্মশালা

    রুদ্রবার্তা প্রতিবেদক

    প্রকাশিত: ০১ আগস্ট ২০১৯ সময়: ৬:৩২ পূর্বাহ্ণ 31 বার

    অভিবাসনে সুশাসন নিশ্চিতকরণ ও বিদেশ-ফেরতদের পুনরেকত্রীকরণ শীর্ষক জেলা কর্মশালা

    ‘অভিবাসনে সুশাসন নিশ্চিতকরণ ও বিদেশ-ফেরতদের পুনরেকত্রীকরণ’ শীর্ষক এক জেলা কর্মশালা অনুষ্ঠিত হয়।
    ইউরোপিয়ান ইউনিয়নের অর্থায়নে, জাতিসংঘের অভিবাসন সংস্থা (আইওএম)-এ বাস্তবায়িত, ব্র্যাকের সহযোগিতায় ও প্রত্যাশা প্রকল্পের আয়োজনে ৩১ শে জুলাই বেলা ১১ টায় ‘অভিবাসনে সুশাসন নিশ্চিতকরণ ও বিদেশ-ফেরতদের পুনরেকত্রীকরণ’ শীর্ষক এ জেলা কর্মশালা অনুষ্ঠিত হয়।
    প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য রাখেন, শরীয়তপুর জেলার সুযোগ্য জেলা প্রশাসক কাজী আবু তাহের।
    শরীয়তপুর জেলা প্রশাসক কার্যালয়ের সহকারী কমিশনার মামুনুর রশিদের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, শরীয়তপুর জেলার সিনিয়র সহকারী পুলিশ সুপার (সদর সার্কেল) তানভীর হায়দার শাওন, শরীয়তপুর জেলার সিভিল সার্জন ডা. খলিলুর রহমান, ফরিদপুর জেলা কর্মসংস্থান ও জনসংখ্যা অফিসার ষষ্ঠী পদ রায়।
    ব্র্যাক প্রত্যাশা প্রকল্পের মনোসামাজিক কাউন্সেলর বাসুদেব চন্দ্র রায়ের সঞ্চালনায় আরও উপস্থিত ছিলেন, জাতিসংঘের অভিবাসন সংস্থা (আইওএম) এর বাংলাদেশের হেড অফ মাইগ্রেশন ডেভেলপমেন্ট আইওএম’র প্রাভিনা গুরুং, আইওএম প্রকল্পের মাইগ্রেশন ন্যাশনাল প্রোগ্রাম অফিসার ফারজানা শাহনাজ, ব্র্যাক মাইগ্রেশন সিনিয়র অফিসার মোঃ সাজ্জাদ হোসেন, শরীয়তপুর জেলা ব্র্যাক প্রতিনিধি জিয়া উদ্দিন আহম্মেদ ও শরীয়তপুর প্রত্যাশা প্রকল্পের ম্যানেজার ইকবাল হোসেন ও জেলা যুব উন্নয়ন কর্মকর্তা, জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা, সাংবাদিক, জনপ্রতিনিধিসহ বিভিন্ন সরকারি-বেসরকারি কর্মকর্তা-কর্মচারী প্রমূখ।
    অনুষ্ঠানে প্রধান অতিথি কাজী আবু তাহের সভার উদ্বোধনী ঘোষণা করেন এবং বলেন, ক্ষতিগ্রস্ত অভিবাসীরা কিভাবে দেশে অর্থনৈতিক সহযোগিতার মাধ্যমে কর্মসংস্থানের সুযোগ পায় সেই বিষয়ে এ প্রকল্প কাজ করবে এবং সঠিক প্রশিক্ষণের মাধ্যমে সঠিক এজেন্সীর মাধ্যমে কিভাবে বৈধভাবে বিদেশে যাবে? তার অর্থনৈতিক ও সামাজিক সহযোগিতা করবে এ প্রকল্প। প্রকল্পের কাজ যাতে অভিবাসীদের জন্য সঠিকভাবে কাজ করতে পারে এজন্য সকল ধরনের সহযোগিতা করার আশ্বাস প্রদান করে এ প্রকল্পের উদ্বোধন ঘোষনা করেন জেলা প্রশাসক কাজী আবু তাহের।
    প্রত্যাশা প্রকল্পের অধীনে বর্তমানে ক্ষতিগ্রস্থ ফেরত অভিবাসীদের মনোসামাজিক কাউন্সেলিং, প্রয়োজনীয় রেফারেন্স সার্ভিস প্রদান, অর্থনৈতিক পুনরেকত্রীকরণ সহায়তা প্রদানসহ নিরাপদ অভিবাসন বিষয়ে সচেতনতা বৃদ্ধি ও অভিবাসনে সুশাসন নিশ্চিতকরণে মাঠ কাজ করছে। শরীয়তপুরে ইতিমধ্যে অভিবাসী ফেরত ব্যক্তিদের সহযোগিতা করে আসছে এবং যারা সমস্যাগ্রস্থ পর্যায়ক্রমে তারা এ প্রকল্পের মাধ্যমে সহায়তা পাবে।

    :: শেয়ার করুন ::

    Comments

    comments

    সংবাদটি ফেইসবুকে শেয়ার করুন

    দৈনিক রুদ্রবার্তা/শরীয়তপুর/০১ আগস্ট ২০১৯/


    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫১৬
    ১৭১৮১৯২০২১২২২৩
    ২৪২৫২৬২৭২৮২৯৩০
    ৩১  
  • ফেসবুকে দৈনিক রুদ্রবার্তা

  • error: নিউজ কপি করা নিষেধ!!