• ব্রেকিং নিউজ

    জমি-জামা বিরোধ : জোর পূর্বক গাছ কেটে নেয়ার অভিযোগ

    রুদ্রবার্তা প্রতিবেদক

    প্রকাশিত: ০৫ আগস্ট ২০১৯ সময়: ৭:৩৯ পূর্বাহ্ণ 41 বার

    জমি-জামা বিরোধ : জোর পূর্বক গাছ কেটে নেয়ার অভিযোগ

    শরীয়তপুর সদর উপজেলার দক্ষিণ কেবলনগর গ্রামে জোর পূর্বক জমি থেকে গাছ কেটে নেয়ার অভিযোগ উঠেছে। জমি-জমা সংক্রান্ত বিরোধের জের ধরে দক্ষিণ কেবল নগর গ্রামের নূরু মুন্সি গংদের বিরুদ্ধে গাছ কেটে নেয়ার অভিযোগ করেছেন একই গ্রামের আব্দুর রব মুন্সী। তিনি পালং মডেল থানায় এ বিষয়ে একটি সাধারণ ডাইরী করেছেন।
    সরেজমিনে গিয়ে জানা যায়, দীর্ঘ দিন যাবত দক্ষিণ কেবল গ্রামের আব্দুর রব মুন্সী ও নুরু মুন্সীর মধ্যে জমি-জমা সংক্রান্ত বিরোধ চলছে। শরীয়তপুর কোর্টে এ নিয়ে একাধিক মামলা চলমান রয়েছে। কিন্তু গত শুক্রবার সকালে নুরু মুন্সীর নেতৃত্বে ১০/১২ জন সন্ত্রাসী দক্ষিণ কেবল নগর মৌজার বিআরএস ৯২ খতিয়ানের ১৬৮৩ নং দাগে আমার দখলীয় পৈতৃক ৩৩ শতাংশ জমি থেকে মেহগানী গাছ ও কলার বাগানের কালা গাছ কেটে নিয়ে যায় বলে অভিযোগ করেন আব্দুর রব মুন্সী। তিনি আরো অভিযোগ করে বলেন, সন্ত্রাসীরা আমাকে হত্যার হুমকি দিচ্ছে। প্রাণের ভয়ে আমি পালিয়ে বেড়াচ্ছি। আমি বাড়িতে থাকতে পারি না। দেশীয় অস্ত্রাদি নিয়ে সন্ত্রাসীরা আমার বাড়ি আশ-পাশ দিয়ে মহরা দেয়।
    আব্দুর রব মুন্সীর মেয়ে লিপি আক্তার বলেন, আমার কোন ভাই নাই। আমরা তিন বোন। সবার বিয়ে হয়ে গেছে। আমরা বাবা বাড়িতে থাকতে পারে না। আমরাও এদের ভয়ে বাড়িতে আসতে পারি না। কুরবানীর ঈদের আগে আমার বাবাকে কুরবানী দিয়ে দেবে বলে হুমকি দিচ্ছে নুরু মুন্সী। আমরা আইনের আশ্রয় চাই।
    এ বিষয়ে নুরু মুন্সির নিকট জানতে চাইলে তিনি বলেন, আমি ক্রয় সূত্রে ওই জমির মালিক। যাদের কাছ থেকে আমি জমি ক্রয় করেছি তারা আমাকে জমি বুঝিয়ে দিয়েছে। আমি আমার জমির দখলে রয়েছি। আব্দুর রব মুন্সী আমার বিরুদ্ধে মিথ্যা অভিযোগ করেছে। আমি এর বিচার চাই।
    পালং মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. আসলাম উদ্দিন বলেন, অভিযোগ পেয়ে পুলিশ পাঠিয়ে গাছ কাটা বন্ধ করে দিয়েছি। উভয় পক্ষকে থানায় ডাকা হয়েছে। তাদের বক্তব্য শুনে প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা গ্রহন করা হবে।

    :: শেয়ার করুন ::

    Comments

    comments

    সংবাদটি ফেইসবুকে শেয়ার করুন

    দৈনিক রুদ্রবার্তা/শরীয়তপুর/০৫ আগস্ট ২০১৯/


    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫১৬
    ১৭১৮১৯২০২১২২২৩
    ২৪২৫২৬২৭২৮২৯৩০
    ৩১  
  • ফেসবুকে দৈনিক রুদ্রবার্তা

  • error: নিউজ কপি করা নিষেধ!!