• ব্রেকিং নিউজ

    ডাকাতির প্রস্তুতিকালে অস্ত্রসহ ডাকাত গ্রেফতার

    রুদ্রবার্তা প্রতিবেদক

    প্রকাশিত: ৩০ জুন ২০১৯ সময়: ৭:০৮ পূর্বাহ্ণ 150 বার

    ডাকাতির প্রস্তুতিকালে অস্ত্রসহ ডাকাত গ্রেফতার

    অস্ত্রধারী সন্ত্রাসীদের গ্রেফতার এবং আইনের আওতায় আনা এলিট ফোর্স র‌্যাবের অন্যতম প্রধান গুরুত্বপূর্ণ দায়িত্ব ও চলমান আভিযানিক কর্মকান্ড। প্রতিষ্ঠালগ্ন হতে অবৈধ অস্ত্র উদ্ধার, অস্ত্রধারী সন্ত্রাসীদের গ্রেফতার এবং সন্ত্রাস প্রতিরোধে এলিট ফোর্স র‌্যাবের বিশেষ অভিযানসমূহ দেশব্যাপী ব্যাপকভাবে প্রশংসিত। এলিট ফোর্স র‌্যাব প্রতিষ্ঠার পর হতে অদ্যবধি অস্ত্রধারী সন্ত্রাসীদের বিরুদ্ধে আপোষহীন এবং নিরলস গ্রেফতার অভিযান চলমান রেখেছে। দেশের বর্তমান প্রেক্ষাপটে জনগণের সার্বিক নিরাপত্তা নিশ্চিতকরণ এবং আইন শৃঙ্খলা পরিস্থিতি উন্নয়নের লক্ষ্যে অস্ত্রধারী সন্ত্রাসীদের গ্রেফতার এবং আইনের আওতায় আনার জন্য র‌্যাবের ব্যাপক গোয়েন্দা নজরদারী অব্যাহত আছে।
    এরই ধারাবাহিকতায় গত ২৭ জুন বৃহস্পতিবার আনুমানিক রাত ১১ টা ৩০ মিনিটে র‌্যাব-২ এর আভিযানিক দল গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারে যে, ডিএমপি ঢাকার মোহাম্মদপুর থানাধীন ব্লক-বি, খিলজী রোডস্থ শ্যামলী শিশু পার্কের ভিতর পশ্চিম-দক্ষিন কোনে অন্ধকারাচ্ছন্ন স্থানে দেশীয় অস্ত্র-সরঞ্জামাদিসহ একদল ডাকাত ডাকাতি করার উদ্দেশ্যে অবস্থান করছে। উক্ত সংবাদের ভিত্তিতে র‌্যাব সদস্যরা ঘটনাস্থলে উপস্থিত হলে র‌্যাবের উপস্থিতি টের পেয়ে দৌঁড়ে পালানোর সময় সংঘবদ্ধ ডাকাত দলের ৫ জন সক্রিয় সদস্য মোঃ শামীম (২৮), পিতা-মোঃ আবুল হোসেন, সাং-বেতরা, থানা-দেবীদ্বার, জেলা-কুমিল্লা, বর্তমানে-(ভাসমান) পিসিকালচার রোড ০২ নং বাড়ি, রুবেল মিয়ার বাড়ি, থানা-আদাবর, ডিএমপি, ঢাকা। মোঃ আদু (২৩), পিতা-মৃত আমজাদ রাঢ়ী, ঠিকানা-(ভাসমান) ৪১/১, ফারুকের বাসা, জহুরী মহল্লা, থানা-মোহাম্মদপুর, ডিএমপি, ঢাকা। মোঃ রাব্বী (১৮), পিতা-মোঃ নাসির, ঠিকানা-(ভাসমান) সেকেন্দারের গলি, বিজলী মহল্লা, থানা-মোহাম্মদপুর, ডিএমপি, ঢাকা। রতন দাস (২২), পিতা-মৃত নারায়ণ দাস, ঠিকানা-(ভাসমান) ১/২২, রহমান সাহেবের বাড়ি, গজনবী রোড, থানা-মোহাম্মদপুর, ডিএমপি, ঢাকা ও মোঃ আজিজুল হক (১৮), পিতা-মোঃ আবুল কাসেম, সাং-সাতাশি, থানা-দূর্গাপুর, জেলা-নেত্রকোনা, বর্তমানে-(ভাসমান) গ্রীন হোটেল এর কর্মচারী, টাউন হল, থানা-মোহাম্মদপুর, ডিএমপি, ঢাকা আসামীদ্বয়কে আটক করা হয়। আটককৃতদের কাছ থেকে ২ টি চাপাতি, ১টি চাকু, ১ টি প্লায়ার্স, ১ টি স্ক্রু ড্রাইভার ও ৫ টি মোবাইল উদ্ধার করা হয়।
    আটককৃত আসামীরা প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানায়, তারা একটি সংঘবদ্ধ ডাকাত দলের সক্রিয় সদস্য। রাতের বেলায় তারা এরকম দুই বা ততোধিক দল একত্র হয়ে নির্দিষ্ট ফ্ল্যাটে বা ফাঁকা বাড়ীতে গ্রিল কেটে ও তালা ভেঙ্গে প্রবেশ করে ডাকাতি করে থাকে। আটককৃত আসামীদের জিজ্ঞাসাবাদে আরো জানায়, তারা দীর্ঘদিন যাবৎ ঢাকা শহরের সুবিধাজনক স্থানে বিভিন্ন লোকজনদের চাপাতি, ছোরা, চাকু ও অন্যান্য দেশীয় অস্ত্র দিয়ে ভয় দেখিয়ে ছিনতাই ও ডাকাতি করে আসছিল। আটককৃত আসামীদের জিজ্ঞাসাবাদে আরো অনেক গুরুত্বপূর্ণ তথ্য পাওয়া গেছে, যা যাচাই বাছাই করে ভবিষ্যতেও র‌্যাব-২ কর্তৃক এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।
    গ্রেফতারকৃত ব্যক্তিদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণের বিষয়টি প্রক্রিয়াধীন।

    :: শেয়ার করুন ::

    Comments

    comments

    সংবাদটি ফেইসবুকে শেয়ার করুন

    দৈনিক রুদ্রবার্তা/শরীয়তপুর/৩০ জুন ২০১৯/


    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২
    ১৩১৪১৫১৬১৭১৮১৯
    ২০২১২২২৩২৪২৫২৬
    ২৭২৮২৯৩০৩১  
  • ফেসবুকে দৈনিক রুদ্রবার্তা

  • error: নিউজ কপি করা নিষেধ!!