• ব্রেকিং নিউজ

    গোসাইরহাটে ইউপি চেয়ারম্যান ও সদস্যদের জন্য অবহিতকরণ কোর্স সমাপ্ত

    রুদ্রবার্তা প্রতিবেদক

    প্রকাশিত: ১৪ ফেব্রুয়ারি ২০১৯ সময়: ৬:৩৮ পূর্বাহ্ণ 122 বার

    গোসাইরহাটে ইউপি চেয়ারম্যান ও সদস্যদের জন্য অবহিতকরণ কোর্স সমাপ্ত

    গত ১১ ফেব্রুয়ারী থেকে গোসাইরহাট উপজেলার চারটি ইউনিয়ন কোদালপুর, গোসাইরহাট, আলাওলপুর, কুচাইপট্টি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও সদস্য ও সংরক্ষিত মহিলা সদস্যদের এর অংশগ্রহণে ইউনিয়ন পরিষদ প্রশাসন অবহিতকরণ কোর্স শুরু হয়ে গতকাল ১৩ ফেব্রুয়ারী সনদ বিতরণের মাধ্যমে সমাপ্ত হয়। এতে ৫২জন সদস্য উপস্থিত ছিলেন।
    গোসাইরহাট উপজেলা প্রশাসন সূত্রে জানা গেছে, উপজেলার ৮টি ইউনিয়নকে দুইভাগে বিভক্ত করে এ কোর্স ১ম পর্ব শুরু হয়েছিল গত ২৪ জানুয়ারী। ওই সময় উপজেলার চারটি ইউনিয়ন ইদিলপুর, নাগেরপাড়া, সামন্তসার, নলমুড়ি ইউনিয়ন পরিষদের সদস্যগণ অংশগ্রহণ করেছিল। জাতীয় স্থানীয় সরকার ইনষ্টিটিউট (এনআইএলজি) আয়োজনে এ কোর্স বাস্তবায়ন করছেন গোসাইরহাট উপজেলা প্রশাসন।
    এ কোর্স নিবন্ধনকরণ ও সম্পত্তি সমূহ নিবন্ধনকরণ ও কোর্স উদ্বোধন পরবর্তী স্থানীয় সরকার (ইউনিয়ন পরিষদ) আইন ২০০৯ ইউনিয়ন পরিষদ সম্পদ ও সম্পত্তি সমূহ এবং আয়ের উৎস পরিষদের বাজেট, চেয়ারম্যান, সদস্য সচিব, এবং গ্রাম পুলিশের দায়িত্ব ও কর্তব্য পরিকল্পনা, প্রণয়ন ও বাস্তবায়ন সরকারী ক্রয় পদ্ধতি পরিষদের হিসাবরক্ষণ ও নিরীক্ষা, গ্রাম আদালত কার্যক্রম, টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা, সামাজিক নিরাপত্তা ও দারিদ্র বিমোচন কার্যক্রম, দুযোর্গ ব্যবস্থাপনা, শুদ্ধাচার কৌশল ও পারস্পারিক শিখন কর্মসূচি, ডিজিটাল বাংলাদেশ ও মাঠ পর্যায়ে উদ্যোগ সংক্রান্ত ৩৯টি কার্যাবলী বিষয়ে আলোচনা করা হয়। কোর্সের সমাপনী দিনে সনদপত্র বিতরণ করা হয়।
    কোর্সের প্রশিক্ষক হিসেবে দায়িত্ব পালন করেছেন, উপজেলা নির্বাহী অফিসার মো. আলমগীর হুসাইন। উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান দেওয়ান মোঃ শাহজাহান ও আইসিটি অফিসার মাইনুল ইসলাম।

    :: শেয়ার করুন ::

    Comments

    comments

    সংবাদটি ফেইসবুকে শেয়ার করুন

    দৈনিক রুদ্রবার্তা/শরীয়তপুর/১৪ ফেব্রুয়ারি ২০১৯/


    এ বিভাগের সর্বাধিক পঠিত


    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২
    ১৩১৪১৫১৬১৭১৮১৯
    ২০২১২২২৩২৪২৫২৬
    ২৭২৮২৯৩০  
  • ফেসবুকে দৈনিক রুদ্রবার্তা

  • error: নিউজ কপি করা নিষেধ!!