• ব্রেকিং নিউজ

    শরীয়তপুরে আজ আন্তঃজেলা সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নের ত্রি-বার্ষিক নির্বাচন

    রুদ্রবার্তা প্রতিবেদক

    প্রকাশিত: ১৩ জুলাই ২০১৯ সময়: ৭:৪৩ পূর্বাহ্ণ 261 বার

    শরীয়তপুরে আজ আন্তঃজেলা সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নের ত্রি-বার্ষিক নির্বাচন

    শরীয়তপুর আন্তঃজেলা সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নের ত্রি-বার্ষিক নির্বাচনের ভোটগ্রহণ অনুষ্ঠিত আজ শনিবার ১৩ জুলাই। সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত ভোট গ্রহন চলবে। শরীয়তপুর জেলা বাস মালিক সমিতির সাবেক সভাপতি ও ফেম পরিবহনের ব্যাবস্থাপনা পরিচালক আনোয়ার হোসেন তালুকদার প্রধান নির্বাচন কমিশনের দায়িত্ব পালন করছেন।

    প্রধান নির্বাচন কমিশন আনোয়ার হোসেন তালুকদার বলেন, নির্বাচনের সকল প্রস্তুতি আমরা সম্পন্ন করেছি। নির্বাচনের পরিবেশ এখন পর্যন্ত শান্তিপূর্ন রয়েছে। নির্বাচন যাতে সুষ্ঠুভাবে সম্পন্ন করতে পারি সে জন্য পুলিশ প্রশাসন ও শ্রমিকদের সহযোগিতা প্রয়োজন। শান্তিপূর্ন পরিবেশে নির্বাচন সম্পন্ন করার জন্য পর্যাপ্ত পুলিশ মোতায়েনের আহবান করা হয়েছে।

    পালং মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) আসলামউদ্দিন বলেন, শরীয়তপুর আন্তঃজেলা সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নের ত্রি-বার্ষিক নির্বাচন অত্যন্ত চাঞ্চল্যকর ও প্রতিদ্বন্দ্বিতামূলক ভাবে হবে। নির্বাচনে যাতে সুষ্ঠ ও সুন্দর ভাবে ভোট গ্রহন সম্পন্ন হয় সেজন্য আইনশৃঙ্খলা রক্ষার্থে গত এক সপ্তাহ যাবৎ পুলিশ মেতায়েন করা হয়েছে। নির্বাচনের দিন পর্যাপ্ত পরিমান পুলিশ অফিসার ও পুলিশ সদস্য মোতায়েন থাকবে।

    শরীয়তপুর জেলা বাস মালিক সমিতির সভাপতি ও শরীয়তপুর সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মো: ফারুক আহমেদ তালুকদার বলেন, বাসশ্রমিক ইউনিয়ন নির্বাচন সুষ্ঠু ও সুন্দর করার জন্য প্রশাসন ও মালিকগ্রুপের সর্বোচ্চ প্রচেষ্টা আছে। সুষ্ঠু ও সুন্দর নির্বাচনের জন্য সকলের সহযোগিতা কামনা করেন তিনি। নির্বাচনে যাতে জটলা ও বিশৃঙ্খলা না হয়, সেজন্য তিনি আশাবাদ ব্যক্ত করেন।

    নির্বাচন বোর্ড কর্তৃক নির্বাচনী তফসিল ঘোষনা করা হয়েছে। গত ২৭ জুন ছিলো মনোনয়নপত্র দাখিলের শেষ দিন। মনোনয়নপত্র বাছাই করা হয় গত ২৮ জুন। আপত্তি-নিষ্পত্তি ছিলো ৩০ জুন। প্রার্থীতা প্রত্যাহারের শেষ দিন ছিলো ১ জুলাই। প্রার্থীদের চুরান্ত তালিকা প্রকাশ ও প্রতীক বরাদ্দ দেওয়া হয় ২ জুলাই এবং ভোটগ্রহণের দিন ধার্য করা হয় আগামী ১৩ জুলাই। নির্বাচন কমিশনারের দায়িত্বে রয়েছেন শরীয়তপুর আন্তঃজেলা সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নের সাবেক সভাপতি আনোয়ার হোসেন তালুকদার। সহকারী কমিশনারের দায়িত্বে আছেন বাবু আশিস কান্তি পাল ও মো. ইদ্রিস মাদবর।

    মোট ১২টি পদে ৩৫ জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছেন। এর মধ্যে তিনজন প্রার্থী তাদের মনোনয়নপত্র প্রত্যাহার করে নিয়েছেন। সভাপতি পদে মোক্তার হোসেন প্রার্থীতা প্রত্যাহার করে নেয়ায় ফারুক আহমেদ চৌকিদার পূরনায় বিনা প্রতিদ্বন্দ্বিতায় সভাপতি নির্বাচিত হয়েছেন। এছাড়া ক্রীড়া সম্পাদক পদে দুইজন প্রার্থী তাদের মনোনয়নপত্র প্রত্যাহার করে নেয়ায় রিপন মাদবর বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন।

    এছাড়া সহসভাপতি পদে ৭ জন, সাধারণ সম্পাদক পদে ২জন, সহ-সাধারণ সম্পাদক পদে ২ জন, কোষাধ্যক্ষ পদে ৩ জন, সাংগঠনিক সম্পাদক পদে ৩ জন, দপ্তর সম্পাদক পদে ৪ জন, প্রচার সম্পাদক পদে ৩ জন ও কার্যকরী সদস্য পদে ৭ জন প্রার্থী নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন।

    সহসভাপতি পদে প্রার্থীরা হলেন, মো. আক্তার হোসেন খান (কাপ পিরিচ), মো. আনিচ মোল্যা (মোমবাতি), সিরাজ খন্দকার (চশমা), দিপু মোল্যা (মাছ), ফারুক শিকদার (তালাচাবি), জালাল মাঝি (হাতুড়ি) ও দুলাল বেপারী (হারিকেন)। সাধারণ সম্পাদক পদে বর্তমান সাধারণ সম্পাদক আলি আজ্জম মাদবর (ঘড়ি) ও সাবেক সাধারণ সম্পাদক মো. এলিম পাহাড় (বাঘ)। সহ সাধারণ সম্পাদক পদে আবুল কাশেম (বাস) ও সুমন তালুকদার (টায়ার)। কোষাধ্যক্ষ পদে আমিনুল ইসলাম (স্বপন) (মিনার), নুরুল ইসলাম মুন্সী (মটরসাইকেল) ও জব্বার মাদবর (বই)। সাংগঠনিক সম্পাদক পদে জলিল শেখ (আনারস), জসিম সরদার (আম) ও মোক্তার হোসেন খান (বাইসাইকেল)। দপ্তর সম্পাদক পদে মিজান শিকদার (মোরগ), সানি হাওলাদার (দোয়াত কলম), মাসুদ মৃধা (হাতি) ও শাহাদাত হোসেন খান (রেন্সি)। প্রচার সম্পাদক পদে টিটু শিকদার (মাইক), মান্নান বেপারী (মোবাইল) ও সোরহাব সরদার (রিক্সা)। কার্যকরী সদস্য পদে শাহিন ছৈয়াল (উড়োজাহাজ), সাজু বেপারী (পদ্মাফুল) আনোয়ার হোসেন বেপারী (খেজুর গাছ), সামছেল তালুকদার (হাস), দুলাল বেপারী (টিভি), বিল্লাল মৃধা (কলস) ও মোক্তার সরদার (ঘোড়া)।

    একটানা সাত বার নির্বাচিত সভাপতি ফারুক আহমেদ চৌকিদার বলেন, আমি একটানা ৭ বার শরীয়তপুর আন্তঃজেলা সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নের দায়িত্ব পালন করে আসছি। এর মধ্যে ৫ বার ভোটের মাধ্যমে নির্বাচিত হয়েছি এবং ২ বার বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছি। এছাড়া সাধারণ সম্পাদক পদে ২ বার নির্বাচিত হয়ে দায়িত্ব পালন করেছি। এবারের নির্বাচনের পরিবেশ অনেক সুন্দর। সবাই নির্বাচনমূখী। প্রার্থীরা যার যার মতো করে কাজ করছে যাতে তারা জয়লাভ করতে পারে। আমাকে শ্রমিক ভাইরা এবারও নিবাপ্রতিদ্বন্দ্বিতায় সভাপতি নির্বাচিত করেছেন, আমি তাদের প্রতি কৃতজ্ঞ। শ্রমিকদের প্রতি আমার ভালোবাসা সবসময় থাকবে। পাশাপাশি আমাদের যে সেবামূলক ব্যবসা জনসেবাটা যাতে তারা সুন্দর ভাবে করতে পারে তাদের প্রতি আমার সে নির্দেশ থাকবে এবং দূর্ঘটনার তার কমিয়ে এনে সুন্দরভাবে গাড়ি চালাবে এটাই আমার প্রত্যাশা।

    বর্তমান সাধারণ সম্পাদক আলি আজ্জম মাদবর বলেন, এবারও আমি সাধারণ সম্পাদক পদে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছি। আমি শতভাগ আশাবাদী শ্রমিক ভাইরা তাদের মূল্যবান ভোট দিয়ে পূনরায় আমাকে সাধারণ সম্পাদক নির্বাচিত করবে। আমি নির্বাচিত হতে পারলে বিগত দিনে শ্রমিক ভাইদের কল্যানে পাশে থেকে যেভাবে কাজ করেছি ভবিষ্যতেও শ্রমিক ভাইদের কল্যাণে কাজ করে যাবো। শ্রমিকদের দাবি আদায়ে লড়াই সংগ্রামে আমি সবসময় পাশে ছিলাম এবং আজীবন তাদের পাশে থাকবো।

    শরীয়তপুর আন্তঃজেলা সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নের সাবেক সাধারণ সম্পাদক ও সাধারণ সম্পাদক প্রার্থী মো. এলিম পাহাড় বলেন, আমি শরীয়তপুর আন্তঃজেলা সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নের ত্রি-বার্ষিক নির্বাচনে সাধারণ সম্পাদক পদে প্রতিদ্বন্দ্বিতা করছি। এই নির্বাচনে আমার শ্রমিক ভাইরা আমার পক্ষে কাজ করতেছে। ৯৫ ভাগ শ্রমিক আমার পক্ষে আছে। আমি জয়ের ব্যাপারে শতভাগ আশাবাদী। কিন্তু কিছু লোক আমার লোকজনকে নির্বাচনী প্রচারে বাঁধা দিতেছে। তারা প্রকাশ্যে আমার শ্রমিক ভাইদের হুমকি ধমকি দিতেছে। আমি পুলিশ প্রশাসন ও রাজনৈতিক নেতৃবৃন্দের কাছে অনুরোধ করবো নির্বাচনের পরিবেশ যাতে সুন্দর শান্তিপূর্ণ থাকে তারা সে ব্যবস্থা করবেন। ভোটাররা যাতে তাদের পছন্দের প্রার্থীকে নির্ভয়ে ভোট দিতে পারে এটাই আমার দাবি। উশৃঙ্খলকারীরা যাতে নির্বাচনের পরিবেশ নষ্ট না করতে পারে সেজন্য সকলের কাছে আমার অনুরোধ থাকবে।

    :: শেয়ার করুন ::

    Comments

    comments

    সংবাদটি ফেইসবুকে শেয়ার করুন

    দৈনিক রুদ্রবার্তা/শরীয়তপুর/১৩ জুলাই ২০১৯/


    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২
    ১৩১৪১৫১৬১৭১৮১৯
    ২০২১২২২৩২৪২৫২৬
    ২৭২৮২৯৩০৩১  
  • ফেসবুকে দৈনিক রুদ্রবার্তা

  • error: নিউজ কপি করা নিষেধ!!