• ব্রেকিং নিউজ

    গোসাইরহাটে জাতীয় শোক দিবস পালিত

    রুদ্রবার্তা প্রতিবেদক

    প্রকাশিত: ১৫ আগস্ট ২০১৯ সময়: ১০:২৮ অপরাহ্ণ 130 বার

    গোসাইরহাটে জাতীয় শোক দিবস পালিত

    যথাযোগ্য মর্যাদা ও ভাবগাম্ভীর্যের সাথে বিভিন্ন কর্মসূচীর মধ্যদিয়ে গোসাইরহাটে জাতীয় শোক দিবস ও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪তম শাহাদাৎ বার্ষিকী পালিত হয়েছে। এ দিবস উপলক্ষে বৃহস্পতিবার সূর্যোদয়ের সাথে সাথে সকল সরকারি, আধা-সরকারি, স্বায়ত্বশাসিত প্রতিষ্ঠান, শিক্ষা প্রতিষ্ঠান ও বেসরকারি ভবনসমূহে জাতীয় পতাকা অর্ধ-নমিত রাখা হয়।
    সকাল ১০ টায় সরকারী শামসুর রহমান কলেজ মিলনায়তনে এক আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। গোসাইরহাটের উপজেলা নির্বাহী অফিসার মো. আলমগীর হুসাইনের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় বক্তব্য রাখেন, গোসাইরহাট উপজেলা পরিষদের চেয়ারম্যান ফজলুর রহমান ঢালী, উপজেলার সহকারী (ভূমি) ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট মোঃ মতিউর রহমান, সরকারী শামসুর রহমান কলেজের অধ্যক্ষ বাবু বিশ্বনাথ দাস, গোসাইরহাট থানার ওসি মোঃ সেলিম রেজা, উপজেলা আওয়ামীলীগের সভাপতি মোঃ শাহজাহান সিকদার, সাধারন সম্পাদক সৈয়দ নাসির উদ্দিন, বিশিষ্ট মুক্তিযোদ্ধা আলী আহম্মদ আকন, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান শেখ মোঃ আবুল খায়ের, মহিলা ভাইস চেয়ারম্যান নাজমা বেগম, কোদালপুর ইউপি’র চেয়ারম্যান এস এম মিজানুর রহমান, উপজেলা যুবলীগের সভাপতি মাস্টার নুরুজামান মৃধা, সাধরন সম্পাদক এমদাদুল হক বাবলু মৃধা, সরকারী ইদিলপুর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক (ভার) এমদাদুল হক, ইদিলপুর বালিকা উচ্চ বিদ্যালয়ের মোবারক হোসেন মিয়া, উপজেলা সমাজ সেবা কর্মকর্তা মোঃ সাইফুল ইসলাম, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার আশ্রাফুজ্জামান, উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার মোঃ লুৎফর রহমান, জেলা পরিষদ সদস্য চৌধুরী গোলাম রাব্বানী শাকিল, জেলা পরিষদ সদস্য জাকির হোসন দুলাল। এ সময় আওয়ামীলীগ, যুবলীগ, ছাত্রলীগ সহ আওয়ামীলীগ ও অঙ্গ সংগঠনের নেতা কর্মীরা উপস্থিত ছিলেন। অনুষ্ঠান সঞ্চালনা করেন, দেওয়ান মনিরুজ্জামান, মো. নুরুজ্জামান মৃধা ও আব্দুল কুদ্দুস হাওলাদার।
    এছাড়াও সভায় উপস্থিত ছিলেন, গোসাইরহাট প্রেস ক্লাবের সভাপতি মাস্টার গিয়াস উদ্দিন খান, উপজেলা প্রকৌশলী দশরত কুমার দাস, দারিদ্র বিমোচন কর্মকর্তা গোপাল চন্দ্র দাস, উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা মোঃ আবুল হোসেন ও উপজেলা ছাত্রলীগের সভাপতি মোস্তফা কামাল ফরাজী ও সাধারন সম্পাদক আজমল হোসেন নয়ন দেওয়ান প্রমুখ।
    এর পূর্বে সকাল সাড়ে ৮ টায় উপজেলা আ.লীগের কার্যালয়ে কোরআনখানি, মিলাদ মাহফিল এবং গোসাইরহাট কেন্দ্রীয় শহীদ মিনার চত্বরে স্থাপিত জাতির জনকের প্রতিকৃতিতে উপজেলা বাসীর পক্ষে প্রথমে শ্রদ্ধা নিবেদন করেন উপজেলা নির্বাহী অফিসার ও উপজেলা পরিষদ চেয়ারম্যান। পরে উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ড কাউন্সিল, উপজেলা আওয়ামীলীগ, জেলা পরিষদ, পৌরসভা প্রশাসন, ও পর্যায়ক্রমে বিভিন্ন রাজনৈতিক দল, সামাজিক সাংস্কৃতিক সংগঠন, সরকারী বিভিন্ন দপ্তর, বেসরকারী অফিস, বিভিন্ন বিদ্যালয়ের শিক্ষক ছাত্র-ছাত্রী ও সর্বস্তরের জনগণের পক্ষ থেকে পুস্পস্তবক অর্পণ করা হয়।
    পুস্পস্তবক অর্পণ শেষে শহীদ মিনার থেকে একটি শোক র‌্যালী বের হয়ে উপজেলা শহরের গুরুত্বপুর্ণ সড়ক প্রদক্ষিণ শেষে সরকারী শামসুর রহমান কলেজ চত্বরে এসে শেষ হয়। এ ছাড়াও জাতীয় শোক দিবস উপলক্ষে বিভিন্ন মসজিদ, মন্দির সহ বিভিন্ন ধর্মীয় প্রতিষ্ঠানে মিলাদ, দোয়া ও প্রার্থনার আয়োজন করা হয়েছে।
    অন্যান্য কর্মসূচীর মধ্যে শিশু কিশোরদের রচনা ও চিত্রাংকন প্রতিযোগিতা, হামদ-না’ত প্রতিযোগিতা, কুরআন খানি, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সম্পর্কিত বই প্রদর্শনী ও বিক্রয়সহ নানা কর্মসূচী পালিত হয়েছে।

    :: শেয়ার করুন ::

    Comments

    comments

    সংবাদটি ফেইসবুকে শেয়ার করুন

    দৈনিক রুদ্রবার্তা/শরীয়তপুর/১৫ আগস্ট ২০১৯/


    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩
    ১৪১৫১৬১৭১৮১৯২০
    ২১২২২৩২৪২৫২৬২৭
    ২৮২৯৩০  
  • ফেসবুকে দৈনিক রুদ্রবার্তা

  • error: নিউজ কপি করা নিষেধ!!