• ব্রেকিং নিউজ

    জয়নগর কেন্দ্রে অত্যন্ত সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে এসএসসি পরীক্ষা চলছে

    রুদ্রবার্তা প্রতিবেদক

    প্রকাশিত: ০৫ ফেব্রুয়ারি ২০১৯ সময়: ৯:৩৪ অপরাহ্ণ 93 বার

    জয়নগর কেন্দ্রে অত্যন্ত সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে এসএসসি পরীক্ষা চলছে

    শরীয়তপুরের জাজিরা উপজেলার জয়নগর কেন্দ্রে অত্যন্ত সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে এসএসসি পরীক্ষা চলছে। ঐতিহ্যবাহী জয়নগর জুলমত আলী উচ্চ বিদ্যালয় মূল কেন্দ্র ও জয়নগর মাহমুদা খাতুন বালিকা উচ্চ বিদ্যালয় ভেন্যু কেন্দ্রে এবারে এসএসসি পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছে। গত ২ ফেব্রুয়ারী থেকে এসএসসি ও সমমানের পরীক্ষা শুরু হওয়ার পর থেকে এ কেন্দ্রে নকলমুক্ত সুষ্ঠু পরিবেশ বজায় রয়েছে। বিগত দিনের তুলনায় এবারে অধিক সুন্দর সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছে বলে জানান এলাকাবাসী। এ দুটি কেন্দ্রের কেন্দ্র সচিবের দায়িত্ব দক্ষতার সাথে পালন করছেন চন্দ্রপুর এএইচপি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মেহেদেী রহমান মিজান।
    মঙ্গলবার (২৫ ফেব্রুয়ারী) বেলা ১১টার দিকে সরেজমিনে কেন্দ্রে গিয়ে দেখা যায়, ছাত্র-ছাত্রীরা সুষ্ঠু শান্তিপূর্ন ও উৎসব মুখর পরিবেশ পরীক্ষা দিচ্ছে। বাহিরে পুলিশ প্রশাসনের সদস্যরা নিরাপত্তার দায়িত্বে রয়েছেন। জাজিরা উপজেলার সহকারী কমিশনার (ভূমি) পংকজ চন্দ্র দেবনাথ কেন্দ্র পরিদর্শন করছেন। এ সময় কেন্দ্র সবিচ মেহেদী রহমান মিজান, কেন্দ্রে দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা মো. সোহাগ, হলসুপার মো.সাইফুল ইসলাম ও কক্ষ পর্যবেক্ষকগণকে সঠিকভাবে দায়িত্ব পালন করতে দেখা গেছে।
    কেন্দ্র সচিব মেহেদী রহমান মিজান বলেন, বর্তমান সরকারের ভিশন মিশন শিক্ষার ক্ষেত্রে শতভাগ বাস্তবায়ন করার জন্য আমরা জাতি গড়ার কারিগর হিসেবে বদ্ধপরিকর। সকল শিক্ষক ও প্রশাসনের কর্মকর্তাদের সহযোগিতায় সুষ্ঠু শান্তিপূর্ন নকলমুক্ত পরিবেশে পরীক্ষা নিতে আমরা সক্ষম হচ্ছি। আমারা চাচ্ছি আগামী প্রজন্ম সুশিক্ষিতভাবে গড়ে উঠুক। প্রধানমন্ত্রী ও শিক্ষামন্ত্রীর নির্দেশ আছে নকলমুক্ত পরিবেশে পরীক্ষা নিতে হবে। আমরা শতভাগ সেই চেষ্টাই করে যাচ্ছি এবং আমরা সফলও হচ্ছি। আপনারা দেখেন অত্যন্ত সুন্দর পরিবেশে পরীক্ষা হচ্ছে। বাহিরে অভিভাবকদের কোন জটলা বা গ্যাদারিং নেই। কেন্দ্র সচিব আরও বলেন, জয়নগর ইউনিয়নের চেয়ারম্যান মো. ইসমাইল হোসেন খান বহিরাগতদের ঝামেলা থেকে কেন্দ্রকে মুক্ত রাখতে বিশেষ ভুমিকা পালন করছেন এবং জয়নগর জুলমত আলী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক নারায়ণ চন্দ্র বালা আমাকে পরামর্শ দিয়ে অফিসিয়াল কাজ কর্মে সব সময় সহয়োগিতা করে যাচ্ছেন বলেই সবার সদিচ্ছা ও আন্তরিকতায় সুষ্ঠুভাবে পরীক্ষা গ্রহন সম্ভব হচ্ছে।
    অভিভাবকদের সাথে কথা বলে জানা গেছে, আগের বছরের তুলনায় এ বছর শান্তিপূর্ন পরিবেশে পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছে। বাইরে কোন গ্যাঞ্জাম নাই। কেন্দ্রের পরিবেশ অত্যন্ত সুন্দর। নকলমুক্ত পরিবেশে পরীক্ষা হওয়ায় সবাই খুশি।
    জয়নগর জুলমত আলী উচ্চ বিদ্যালয় মূল কেন্দ্র ও মাহমুদা খাতুন বালিকা উচ্চ বিদ্যালয় ভেনু কেন্দ্রে ৪টি স্কুলের মোট ৫৩০ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশ নিয়েছে। মাহমুদা খাতুন বালিকা উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থী ও রায়পুর আব্দুল খালেক উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীরা জয়নগর জুলমত আলী উচ্চ বিদ্যালয় মূল কেন্দ্রে এবং জয়নগর জুলমত আলী উচ্চ বিদ্যালয় ও চন্দ্রপুর এএইচপি উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীরা মাহমুদা খাতুন বালিকা উচ্চ বিদ্যালয় ভেন্যু কেন্দ্রে পরীক্ষা দিচ্ছে। ভেন্যু কেন্দ্রে সহকারী কেন্দ্র সচিবের দায়িত্ব পালন করছেন অত্র বিদ্যালয়ে প্রধান শিক্ষক মো. আঃ জলিল মোড়ল এবং দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা হিসেবে রয়েছেন মো. খায়রুল ইসলাম।

    :: শেয়ার করুন ::

    Comments

    comments

    সংবাদটি ফেইসবুকে শেয়ার করুন

    দৈনিক রুদ্রবার্তা/শরীয়তপুর/০৫ ফেব্রুয়ারি ২০১৯/


    এ বিভাগের সর্বাধিক পঠিত


    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২
    ১৩১৪১৫১৬১৭১৮১৯
    ২০২১২২২৩২৪২৫২৬
    ২৭২৮২৯৩০  
  • ফেসবুকে দৈনিক রুদ্রবার্তা

  • error: নিউজ কপি করা নিষেধ!!