• ব্রেকিং নিউজ

    একুশ মানে মাথা নত না করা, নিজের অধিকার আদায়ে আন্দোলন সংগ্রামে ঝাপিয়ে পড়া: জেলা প্রশাসক

    রুদ্রবার্তা প্রতিবেদক

    প্রকাশিত: ২৩ ফেব্রুয়ারি ২০১৯ সময়: ৭:১২ অপরাহ্ণ 194 বার

    একুশ মানে মাথা নত না করা, নিজের অধিকার আদায়ে আন্দোলন সংগ্রামে ঝাপিয়ে পড়া: জেলা প্রশাসক

    শরীয়তপুরের জেলা প্রশাসক কাজী আবু তাহের বলেছেন, একুশ মানে মাথা নত না করা। একুশ মানে অন্যায়ের বিরুদ্ধে বিদ্রোহ করা, নিজের অধিকার আদায়ে আন্দোলন সংগ্রামে ঝাপিয়ে পড়া। মাতৃভাষার সম্মান মর্যাদা অটুট রাখার লক্ষ্যে ১৯৫২ সালে ২১ ফেব্রুয়ারী যারা রাজপথে বুকের রক্ত ঢেলে দিয়েছিলেন সেই ভাষা শহীদ সালাম, রফিক, জব্বার সহ নাম না জানা শহীদদের আমি শ্রদ্ধাভরে স্মরণ করছি। তারা আমাদের এই শিক্ষাই দিয়ে গেছেন, আমরা বাঙ্গালী জাতি, ভয় করিনা বুলেট বোমা। বুলেট বোমার সামনে দাড়িয়ে ১৪৪ ধারা ভঙ্গ করে আমাদের মাতৃভাষার মার্যাদা রক্ষার শ্লোগানে তারা অংশ গ্রহণ করেছিলেন। পাকিস্তানি শাসকগোষ্ঠি সেই মিছিলে গুলি চালিয়েছিলো। তারা বাঙালীদের ওপর উর্দূ ভাষা চাপিয়ে দেওয়ার চেষ্টা করেছিলো। তখন বাংলার মানুুষ গর্জে উঠেছিলো।
    বৃহস্পতিবার (২১ ফেব্রুয়ারী) সন্ধ্যা সাড়ে ৬টায় শরীয়তপুর কেন্দ্রীয় শহীদ মিনারে একুশে ফেব্রুয়ারী মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
    অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) আব্দুল্লাহ আল মামুন তালুকদারের সভাপতিত্বে আলোচনা সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন পুলিশ সুপার আব্দুল মোমেন, শরীয়তপুর জেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সভাপতি ছাবেদুর রহমান (খোকা সিকদার), শরীয়তপুর সরকারী কলেজের অধ্যক্ষ প্রফেসর মো. মনোয়ার হোসেন, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অনল কুমার দে ও ভাষা সৈনিক জালাল উদ্দিন আহমেদ। এর আগে শরীয়তপুর শহীদ মিনার চত্ত্বরে তিনদিন ব্যাপী বই মেলার উদ্বোধন করেন জেলা প্রশাসক কাজী আবু তাহের।

    :: শেয়ার করুন ::

    Comments

    comments

    সংবাদটি ফেইসবুকে শেয়ার করুন

    দৈনিক রুদ্রবার্তা/শরীয়তপুর/২৩ ফেব্রুয়ারি ২০১৯/


    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩
    ১৪১৫১৬১৭১৮১৯২০
    ২১২২২৩২৪২৫২৬২৭
    ২৮২৯৩০  
  • ফেসবুকে দৈনিক রুদ্রবার্তা

  • error: নিউজ কপি করা নিষেধ!!