• ব্রেকিং নিউজ

    আরব আমীরাতে প্রধানমন্ত্রীর আগমন উপলক্ষে প্রবাসীদের পক্ষ থেকে সওকত আলী মোল্লা’র কৃতজ্ঞতা ও দাবী

    রুদ্রবার্তা প্রতিবেদক

    প্রকাশিত: ০৩ মার্চ ২০১৯ সময়: ৮:২৮ পূর্বাহ্ণ 93 বার

    আরব আমীরাতে প্রধানমন্ত্রীর আগমন উপলক্ষে প্রবাসীদের পক্ষ থেকে সওকত আলী মোল্লা’র কৃতজ্ঞতা ও দাবী

    আরব আমীরাতে প্রধানমন্ত্রীর আগমন উপলক্ষে প্রবাসীদের পক্ষ থেকে বঙ্গমাতা পরিষদ আরব আমিরাতের সহ-সভাপতি এইচ এম সওকত আলী মোল্লা কৃতজ্ঞতা প্রকাশ করেছেন ও সেইসাথে কিছু দাবী তুলে ধরেছেন।
    তিনি বলেন, বাংলাদেশের চার বারের প্রধানমন্ত্রী, সফল প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার আরব আমীরাতে আগমন উপলক্ষ্যে আমরা প্রবাসীরা আনন্দিত এবং কৃতজ্ঞ। আমরা কৃতজ্ঞতা জানাই প্রধানমন্ত্রী এখানে আসার জন্য। আমরা প্রধানমন্ত্রীকে কৃতজ্ঞতা ও ধন্যবাদ জানাই দেশে সু-শাসন প্রতিষ্ঠার জন্য এবং বড় বড় মেগা প্রজেক্ট চালু করার জন্য আমরা প্রবাসীর পক্ষ থেকে প্রধানমন্ত্রীর নিকট আকুল আবেদন- ১। প্রকৃতির লীলা ভূমি পদ্মা নদীর তীরে একটি আন্তর্জাতিক বিমান বন্দর স্থাপন করার জন্য এবং এ বিমান বন্দরের নাম যেন শেখ হাসিনা আন্তর্জাতিক বিমান বন্দর রাখা হয়। মাননীয় প্রধান মন্ত্রীর নিকট প্রবাসীদের প্রত্যাশা, প্রবাসীদের জন্য এমন কিছু করে যাবেন যাতে প্রবাসীরা আজীবন আপনাকে স্মরণ রাখে। ২। প্রভাসীরা বাংলাদেশে জায়গা জমি অথবা ফ্লাট কিনলে রেজীষ্টারী খরচ ৫০% কমানোর ব্যবস্থা করা। ৩। বাংলাদেশ থেকে প্রবাসে আসার সময় ম্যান পাওয়ার এর সাথে সকলের ইনস্যুরেন্স করার ব্যবস্থা করা। ৪। প্রবাসে কোন ব্যক্তি মারা গেলে প্রবাসীর লাশ দেশে আনার সম্পূর্ন খরচ সরকারকে বহণ করার ব্যবস্থা করা। প্রবাসে মারা যাওয়া ব্যক্তির লাশ এয়ারপোর্ট থেকে বাড়িতে নেওয়ার জন্য বর্তমানে যে ৩০ হাজার টাকা দেওয়া হয় সেটাকে ৭০ হাজার টাকায় উন্নিত করা। ক্ষতি পূরণ বাবদ ৫ লক্ষ টাকা মৃত ব্যক্তির পরিবারকে দেওয়ার ব্যবস্থা করা। ৫। কোন প্রবাসী বিদেশ থেকে দেশে যাওয়ার সময় করযোগ্য কোন ব্যবহৃত বা পুরানো জিনিস যেমন- টিভি, ফ্রিজ, ওয়াশিং মেশিন ইত্যাদি নিয়ে যায় তাহলে এগুলোর ট্যাক্স বাদ দেওয়ার ব্যবস্থা করা। সেকেন্ড হ্যান্ড জিনিস পত্র ট্যাক্স ফ্রী নেওয়ার ব্যবস্থা করা। ৬। বর্তমানে কোন প্রবাসীর পরিবার দেশে যাওয়ার সময় ১০০ গ্রাম স্বর্ণ ট্যাক্স ফ্রী নিয়ে যেতে পারে। সেটাকে ২০০ গ্রাম বর্ধিত করতে করা। বর্তমানে ডিকলারেশন ছাড়া ৫ হাজার ডলার নেওয়া যায়। এটাকে ১০ হাজার ডলারে উন্নিত করার ব্যবস্থা করা। ৭। কোন প্রবাসী প্রবাসে কমপক্ষে ১০ বৎসর অতিবাহিত করেছে এবং দেশে আসার সময় তার ব্যবহৃত গাড়ী মিনিমাম ট্যাক্স এ আনার ব্যবস্থা করা। ৮। কোন প্রবাসী দেশে ফ্লাট বা প্লট কিনলে সহজ কিস্তিতে ব্যাংক লোনের ব্যবস্থা করা। ৯। কোন প্রবাসী প্রবাসে অবস্থান কালীন সময়ে কোন মামলা মোকাদ্দামা হয় তাহলে সরকারী পি.পি.র মাধ্যমে তা পরিচালনা করার ব্যবস্থা করা। ১০। প্রবাসে থাকা অবস্থায় ভোট দানের ব্যবস্থা করা। ১১। পাসপের্টের মেয়াদ ১০ বৎসরে উন্নিত করা। ১২। প্রবাসীদের জন্য কনসুলেটে বা অন্য কোন সরকারী প্রতিষ্ঠানে প্রবাসী ব্যাংকের একজন প্রতিনিধি রাখা, যেন প্রবাসীরা ব্যংক একাউন্ট, বন্ড ক্রয় ইত্যাদি সুবিধা গ্রহণ করতে পারে। ১৩। দেশে সরকারী স্কুল কলেজ হাসপাতাল বা অন্য কোন সেবা দান কারীর সরকারী প্রতিষ্ঠানে প্রবাসী এবং প্রবাসীদের পরিবার এর জন্য কোটা পদ্ধতি রাখার ব্যবস্থা করা। ১৪। দেশ থেকে প্রবাসে আসা প্রতিটি ব্যক্তি কে ট্রেনিং বা কারিগরি শিক্ষার ব্যবস্থা করা।
    প্রবাসীর দাবিগুলো হলো- ১। খাদ্য ভেজাল যেমন: ঔষধ, শিশু খাদ্য, পল্ট্রি ইত্যাদিতে ভেজাল ও মাদক দ্রব্য আমদানী রপ্তানী তৈরি ও সেবন এর জন্য সর্বোচ্চ শাস্তির ব্যবস্থা করা। এ সমস্ত অপরাধের মামলা তিন মাসের মধ্যে নিস্পত্তি করার ব্যবস্থা করা। ২। কোন সরকারী হাসপাতালের ডাক্তার যাতে প্রাইভেট চেম্বার করতে না পারে এবং কোন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক প্রাইভেট টিউশনি করতে না পারে এমন ব্যবস্থা করা। ৩। প্রত্যেক সরকারি কর্মকর্তা ও কর্মচারীর বাৎসরীক আয়-ব্যয় এর হিসাব নেওয়ার ব্যবস্থা করা। ৪। পানি-বিদ্যুৎ-গ্যাস একই মন্ত্রনালয়ের অধীনে আনা। যাতে ব্যয় সাশ্রয় করা যায়। ৫। পরিবহন ট্রেন-বি.আর.টি.সি বাস এবং ওয়াটার বাস ডিজিটাল কার্ড সিস্টেম করার ব্যবস্থা করা।

    :: শেয়ার করুন ::

    Comments

    comments

    সংবাদটি ফেইসবুকে শেয়ার করুন

    দৈনিক রুদ্রবার্তা/শরীয়তপুর/০৩ মার্চ ২০১৯/


    এ বিভাগের সর্বাধিক পঠিত


    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫
    ১৬১৭১৮১৯২০২১২২
    ২৩২৪২৫২৬২৭২৮২৯
    ৩০৩১  
  • ফেসবুকে দৈনিক রুদ্রবার্তা

  • error: নিউজ কপি করা নিষেধ!!