• ব্রেকিং নিউজ

    এনপিআই ইউনিভার্সিটি অব বাংলাদেশ কর্তৃক ২৬ মার্চ মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত

    রুদ্রবার্তা প্রতিবেদক

    প্রকাশিত: ২৭ মার্চ ২০১৯ সময়: ৭:৩৯ পূর্বাহ্ণ 127 বার

    এনপিআই ইউনিভার্সিটি অব বাংলাদেশ কর্তৃক ২৬ মার্চ মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত

    এনপিআই ইউনিভার্সিটি অব বাংলাদেশ কর্তৃক ২৬ মার্চ মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত হয়েছে। এই উপলক্ষে এনপিআই ইউনিভার্সিটি অব বাংলাদেশ এর ট্রাস্টি বোর্ডের সদস্যবৃন্দ, শিক্ষক, কর্মকর্তা, কর্মচারী ও ছাত্র-ছাত্রীবৃন্দ সকাল ৬ টা ৩০ মিনিটে এক বর্ণাঢ্য র‌্যালী সহকারে শহীদ স্মৃতি স্তম্ভে পুষ্পস্তবক অর্পণ করে। সকাল ৮টায় মানিকগঞ্জ জেলা প্রশাসক কর্তৃক আনুষ্ঠানিকভাবে জাতীয় পতাকা উত্তোলন শেষে বিভিন্ন সংগঠন, শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্র-ছাত্রীবৃন্দের সাথে এনপিআই ইউনিভার্সিটির ছাত্র-ছাত্রীবৃন্দের অংশগ্রহনে কুচকাওয়াজ ও ডিসপ্লে প্রদর্শন সবেলা ১১ টা পর্যন্ত চলতে থাকে।
    বেলা ১১ টায় বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। উক্ত আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অত্র বিশ্ববিদ্যালয়ের ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান শামসুর রহমান। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অত্র বিশ্ববিদ্যালয়ের ট্রাস্টি বোর্ড এর সদস্য ও রেজিস্ট্রার প্রফেসর এফএমএ সালাম, অত্র বিশ্ববিদ্যালয়ের ট্রাস্টি বোর্ড এর সদস্য ও পরীক্ষা নিয়ন্ত্রক ইঞ্জি. মোহম্মদ ফারুক হোসেন এবং ফুড ইঞ্জিনিয়ারিং ডিপার্টমেন্টের প্রধান মুক্তিযোদ্ধা ডঃ হরমুজুল্লাহ। উক্ত আলোচনা অনুষ্ঠানের সভাপতিত্ব করেন অত্র বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ডঃ দেওয়ান আব্দুল কাদির।
    আলোচনা অনুষ্ঠানে বক্তাগণ মুক্তিযুদ্ধের বিভিন্ন ঘটনাগুলো স্মৃতিচারণ করেন এবং বঙ্গবন্ধুর জীবনী ও আত্মত্যাগ নিয়ে আলোচনা করেন। ছাত্র-ছাত্রীরাও স্বতঃস্ফুর্তভাবে বঙ্গবন্ধুর আত্মত্যাগ ও পাকিস্তানীদের নির্যাতন-নিপীড়নের বিষয়গুলো জানতে চায়। বক্তাগণ বঙ্গবন্ধুর কর্ম, আদর্শ নিয়ে আলোচনা করেন। বর্তমান সরকারের বিভিন্ন উদ্দ্যোগ ও দেশ রতœ শেখ হাসিনার নেতৃত্বে উন্নত দেশ গড়ার লক্ষ্যে বিভিন্ন কর্ম পরিকল্পনার বিষয়েও আলোচনা করেন।
    উক্ত আলোচনা অনুষ্ঠানে বক্তব্য রাখেন অত্র বিশ্ববিদ্যালয়ের বিজনেস অ্যাডমিনিস্ট্রেশন ডিপার্টমেন্টের প্রধান এফএমএ সালাম, ইইই ডিপার্টমেন্টের প্রধান মোহাম্মদ ফারুক হোসেন, সিএসই ডিপার্টমেন্টের প্রধান ইকবাল হোসেন, ইংরেজী ডিপার্টমেন্টের প্রধান রুহুল আমিন এবং বিভিন্ন ডিপার্টমেন্টের শিক্ষক-শিক্ষকাবৃন্দ। দেশের স্বার্থে তরুণ প্রজন্মের মাঝে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শকে ছড়িয়ে দেওয়ার আহ্বান জানিয়েছেন। ছাত্র-ছাত্রীরাও জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শে নিজেদের গড়ে তোলার প্রত্যয় ব্যক্ত করে।

    :: শেয়ার করুন ::

    Comments

    comments

    সংবাদটি ফেইসবুকে শেয়ার করুন

    দৈনিক রুদ্রবার্তা/শরীয়তপুর/২৭ মার্চ ২০১৯/


    এ বিভাগের সর্বাধিক পঠিত


    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২
    ১৩১৪১৫১৬১৭১৮১৯
    ২০২১২২২৩২৪২৫২৬
    ২৭২৮২৯৩০  
  • ফেসবুকে দৈনিক রুদ্রবার্তা

  • error: নিউজ কপি করা নিষেধ!!