• ব্রেকিং নিউজ

    শরীয়তপুর সমিতির উদ্যোগে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে আলোচনা সভা

    রুদ্রবার্তা প্রতিবেদক

    প্রকাশিত: ৩০ মার্চ ২০১৯ সময়: ৮:০২ পূর্বাহ্ণ 331 বার

    শরীয়তপুর সমিতির উদ্যোগে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে আলোচনা সভা

    গত ২৮ মার্চ বৃহস্পতিবার বিকেল ৪ টায় রজধানীর কাকরাইলে অবস্থিত ইনস্টিটিউশন অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স (মুক্তিযোদ্ধা হল) মিলনায়তনে শরীয়তপুর সমিতির উদ্যোগে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস ২০১৯ উপলক্ষে এক আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।
    উক্ত অনুষ্ঠানে সমিতির সভাপতি আনিস উদ্দিন মিঞা এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পানি সম্পদ উপ-মন্ত্রী এ.কে.এম এনামুল হক শামীম এমপি। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শরীয়তপুর-১ আসনের সংসদ সদস্য ইকবাল হোসেন অপু।
    প্রধান অতিথির বক্তব্যে এনামুল হক শামীম বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিব সহ ৭১ এর মুক্তিযুদ্ধে যারা শহিদ হয়েছেন তাদের সকলের প্রতি শ্রদ্ধা, আমাদের শরীয়তপুরের মহান নেতা মরহুম আলহাজ্ব আব্দুর রাজ্জাক সহ যারা আমাদের ছেড়ে চলে গেছেন তাদের সকলের প্রতি শ্রদ্ধা জানাই এবং আল্লাহ রাব্বুল আলামিনের কাছে প্রার্থনা করি আল্লাহ যেন তাদের জান্নাত নছিব করেন। আমি ছোটবেলা থেকেই স্লোগান দিয়েছি বাংলাদেশের অপর নাম বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, স্বাধীনতার অপর নাম বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। বঙ্গবন্ধু ছিলেন পৃথিবীর একমাত্র নেতা যিনি প্রধানমন্ত্রী অথবা রাষ্ট্রপতি না হয়েও যা বলতে তৎকালীন পূর্ব বাংলার সাড়ে ৭ কোটি মানুষ তাই করতেন। এছাড়াও তিনি স্বাধীনতা বিষয়ক বিভিন্ন আলোচনা করেন।
    বিশেষ অতিথি ইকবাল হোসেন অপু তার বক্তব্যের শুরুতে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে স্মরণ করে বলেন, যাদের রক্তের বিনিময়ে আমরা আজ আমাদের এই স্বাধীনতা পেয়েছি, সোনার বাংলা পেয়েছি তাদের আত্মার মাগফিরাত কামনা করছি। তিনি বলেন আজ লাল সবুজের জাতীয় পতাকা সারা বাংলায় পৎ পৎ করে উড়ছে। এছাড়াও তিনি স্বাধীনতা বিষয়ক বিভিন্ন আলোচনা করেন।
    বিএম ইউসুফ আলি তার বক্তব্যে বলেন, আওয়ামীলীগ সরকার যখন ক্ষমতায় আসে তখন দেশের উন্নয়ন হয়। এ জন্য আমরা বারবার আওয়ামীলীগ সরকারকে ক্ষমতায় আনতে চাই। আমরা শুধু উন্নয়ন চাই। সরকার পরিবর্তনের কোন প্রয়োজন নেই। আমরা বাংলাদেশকে উন্নয়নের শির্ষে নিয়ে যাওয়ার জন্য শেখ হাসিনার নেতৃত্বে দীর্ঘ মেয়াদী আওয়মীলীগ প্রতিষ্ঠিত হোক এটাই চাই। আমরা আজকে সৌভাগ্যবান যে আজ আমাদের মাঝে আমরা আমাদের শরীয়তপুরের গর্ব বাংলাদেশ আওয়ামলীগীগের পানিসম্পদ মন্ত্রণালয়ের উপ-মন্ত্রী এ কে এম এনামুল হক শামীম যিনি মন্ত্রী হওয়ার পর থেকেই শরীয়তপুরে ব্যাপক উন্নয়নমূলক কাজ বাস্তবায়ন করে যাচ্ছেন তিনি আমাদের মাঝে প্রধান অতিথি হিসেবে উপস্থিত আছেন। এছাড়াও আমরা আনন্দিত যে আমাদের মাঝে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত আছেন শরীয়তপুর-১ আসনে সংসদ সদস্য জননেতা ইকবাল হোসেন অপু যিনি সংসদ সদস্য হওয়ার পর থেকে শরীয়তপুরে মাদক ও সন্ত্রাসের বিরুদ্ধে একনিষ্ঠভাবে কাজ করে যাচ্ছেন এবং শরীয়তপুরের উন্নয়নে কাজ করে যাচ্ছেন।
    অন্যান্যর মধ্যে উপস্থিত ছিলেন ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের সচিব আনিসুর রহমান, বিশিষ্ট শিক্ষাবিদ অধ্যাপক নজরুল ইসলাম, পপুলার লাইফ ইন্স্যুরেন্স কোংঃ লিঃ এর ব্যবস্থাপনা পরিচালক বি এম ইউসুফ আলী, পপুলার লাইফ ইনস্যুরেন্স কোং লিঃ এর অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক বি এম শওকত আলী, বিশিষ্ট সমাজ সেবক আলহাজ আজিজুল হক মল্লিক ও অন্যান্যরা। অনুষ্ঠান পরিচালনা করেন সমিতির সাধারণ সম্পাদক মোঃ আবুল বাসার মিয়া।

    :: শেয়ার করুন ::

    Comments

    comments

    সংবাদটি ফেইসবুকে শেয়ার করুন

    দৈনিক রুদ্রবার্তা/শরীয়তপুর/৩০ মার্চ ২০১৯/


    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২
    ১৩১৪১৫১৬১৭১৮১৯
    ২০২১২২২৩২৪২৫২৬
    ২৭২৮২৯৩০৩১  
  • ফেসবুকে দৈনিক রুদ্রবার্তা

  • error: নিউজ কপি করা নিষেধ!!