• ব্রেকিং নিউজ

    জাতীয় গণমাধ্যম সপ্তাহ পালন উপলক্ষে প্রস্তুতি সভা আহবান

    রুদ্রবার্তা প্রতিবেদক

    প্রকাশিত: ০৩ এপ্রিল ২০১৯ সময়: ৭:১৩ পূর্বাহ্ণ 42 বার

    জাতীয় গণমাধ্যম সপ্তাহ পালন উপলক্ষে প্রস্তুতি সভা আহবান

    জাতীয় গণমাধ্যম সপ্তাহ যথাযথ মর্যাদায় উদযাপন উপলক্ষে আগামী ৮ এপ্রিল সোমবার সকাল ১০টায় প্রস্তুতি সভা আহবান করা হয়েছে। বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম বিএমএসএফ’র পুরানাপল্টনস্থ কেন্দ্রীয় কার্যালয়ে এ সভা অনুষ্ঠিত হবে। প্রস্তুতি সভায় বিএমএসএফ’র কেন্দ্রীয় ও স্থায়ী কমিটির সদস্যদের যথাসময়ে উপস্থিত থাকার জন্য অনুরোধ জানিয়েছেন সংগঠনের সভাপতি শহীদুল ইসলাম পাইলট ও সাধারণ সম্পাদক আহমেদ আবু জাফর।
    প্রতিবছরের ন্যায় এ বছর সারাদেশে একযোগে ৩য় বারের মতো সাংবাদিকদের প্রাণের এ সপ্তাহটি উদযাপন করবে বিএমএসএফসহ বিভিন্ন সাংবাদিক সংগঠন।
    বিগত দুই বছর ধরে বাংলাদেশের শতাধিক জেলা/উপজেলায় জাতীয় গণমাধ্যম সপ্তাহটি উদযাপন হয়ে আসছে। চলতি বছর দেশের সকল জেলা/উপজেলায় সপ্তাহটি উদযাপনের জন্য ব্যাপক প্রস্তুতি নেয়া হচ্ছে।
    ১ থেকে ৭ মে জাতীয় গণমাধ্যম সপ্তাহকে রাষ্ট্রীয় স্বীকৃতির দাবিতে আগামী ১০ এপ্রিল সকল জেলা/উপজেলা থেকে মাননীয় প্রধানমন্ত্রীর নিকট স্মারকলিপি পাঠাবে বিএমএসএফ নেতৃবৃন্দ। স্মারকলিপির কপি কেন্দ্র থেকে যথাসময়ে সরবরাহ করা হবে।
    বিএমএসএফ’র পক্ষ থেকে বলা হচ্ছে দেশে পুলিশ সপ্তাহ, বিজিবি সপ্তাহ, স্বাস্থ্য সপ্তাহ, ফায়ার সপ্তাহ, মৎস্য সপ্তাহ, টিকা সপ্তাহ, ট্রাফিক সপ্তাহ, শিক্ষা সপ্তাহ, পানি সপ্তাহ, নৌ সপ্তাহ, জ্বালানী সপ্তাহ, মাতৃদুগ্ধ সপ্তাহ, পুষ্টি সপ্তাহ, প্রাথমিক শিক্ষা সপ্তাহ, বিশেষ স্বাস্থ্যসেবা সপ্তাহ, নিরাপদ সড়ক সপ্তাহসহ রয়েছে অগনিত দিবস। যা খোদ সরকারের বিভিন্ন দফতর ঢাকঢোল পিটিয়ে উদযাপন করে থাকেন। কিন্তু অত্যন্ত দুঃখ ও পরিতাপের বিষয় যে, দেশে হাজার হাজার সাংবাদিক ও গণমাধ্যম রয়েছে। কিন্তু বিশাল এই গণমাধ্যম অঙ্গনের জন্য কোন সপ্তাহ নেই। ৩রা মে বিশ্বমুক্ত গণমাধ্যম দিবস থাকলেও রাষ্ট্রীয় ভাবে দিবসটি তথ্য অধিদফতর উদযাপন করেনা। বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম প্রতিবছর ১ থেকে ৭ মে জাতীয় গণমাধ্যম সপ্তাহের রাষ্ট্রীয় স্বীকৃতি চেয়ে গত ২ বছর ধরে দেশব্যাপী সপ্তাহটি উদযাপন করে আসছে।
    বিগত বছরগুলোতে গণমাধ্যম সপ্তাহের কর্মসূচীর মধ্যে জেলা/উপজেলায় বর্ণাঢ্য র‌্যালী, আলোচনা সভা, প্রশিক্ষণ কর্মশালা, কুইজ ও রচনা প্রতিযোগিতা, ১৪ দফার প্রচারণা ও বৃক্ষরোপনসহ নানা কর্মসূচী পালন করে আসছে। চলতি বছরের কর্মসূচীর ব্যাপারে প্রস্তুতি সভায় সিদ্ধান্ত গ্রহন করা হবে।

    :: শেয়ার করুন ::

    Comments

    comments

    সংবাদটি ফেইসবুকে শেয়ার করুন

    দৈনিক রুদ্রবার্তা/শরীয়তপুর/০৩ এপ্রিল ২০১৯/


    এ বিভাগের সর্বাধিক পঠিত


    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২
    ১৩১৪১৫১৬১৭১৮১৯
    ২০২১২২২৩২৪২৫২৬
    ২৭২৮২৯৩০  
  • ফেসবুকে দৈনিক রুদ্রবার্তা

  • error: নিউজ কপি করা নিষেধ!!