• ব্রেকিং নিউজ

    আমরা জনগনের সেবক, সেবা করাই আমাদের কাজ: সাংসদ ইকবাল হোসেন অপু

    রুদ্রবার্তা প্রতিবেদক

    প্রকাশিত: ১০ আগস্ট ২০১৯ সময়: ৫:১৯ অপরাহ্ণ 197 বার

    আমরা জনগনের সেবক, সেবা করাই আমাদের কাজ: সাংসদ ইকবাল হোসেন অপু

    শরীয়তপুর-১ (পালং-জাজিরা) আসনের সংসদ সদস্য ও বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের সদস্য ইকবাল হোসেন অপু এমপি বলেছেন, দেশের মালিক হচ্ছেন জনগন। আর আমরা হচ্ছি জনগনের সেবক। সেবা করাই আমাদের কাজ। জনগনের সেবা করার জন্যই তারা আমাদের ভোট দিয়ে নির্বাচিত করেছেন এবং তাদের সেবা করার জন্যই সরকারী কর্মচারীদের নিয়োগ করা হয়েছে। জনগনের কষ্টার্জিত ট্যাক্সের টাকায় আমাদের বেতন বোনাস হচ্ছে, আমরা খেয়ে পড়ে বেঁচে আছি। যাদের সেবা করার জন্য আমাদের নিয়োগ করা হয়েছে, যাদের টাকায় আমরা চলছি তাদেরকে সঠিক মূল্যায়ন না করলে, তাদের সঠিক সেবা না দিলে তাদের সাথে বেইমানী করা হবে।

    শনিবার (১০ আগষ্ট) দুপুরে ১০০ শয্যা বিশিষ্ট শরীয়তপুর সদর হাসপাতালে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

    ইকবাল হোসেন অপু এমপি বলেন, অসহায় দরিদ্র নি¤œ আয়ের মানুষেরা বিপদে পড়ে সরকারী হাসপাতালে আসে। আমরা অনেক সময় বিদেশে চিকিৎসা নিতে গিয়ে কিছু বুঝে উঠতে পারিনা। তেমনি গ্রামের প্রত্যন্ত অঞ্চল থেকে অশিক্ষিত মানুষ হাসপাতালে চিকিৎসা নিতে এসে অনেক সময় কি করতে হবে বুঝে উঠতে পারে না। তাই তাদের সাথে রাগ হওয়া যাবে না। চিকিৎসক ও সেবিকাদের কথাবার্তা ও আচরণে রোগী অর্ধেক ভালো হয়ে যায়। আবার তাদের খারাপ আচরণে রোগীরা আরও বেশি অসুস্থ হয়ে পড়ে। তাই তাদের সাথে ভালো আচরণ ও ভালো ব্যবহার করতে হবে। কাতেরবে সাহস যোগাতে হবে। একটু চিকিৎসা সেবা পাওয়ার জন্য অসহায় রোগীরা যখন হাসপাতালে এসে হয়রানীর শিকার হয় তখন সেটা আমার কাছে অত্যন্ত দুঃখজনক ও বেদনাদায়ক মনে হয়। জনগন হচ্ছেন দেশের মালিক, আমরা হচ্ছি তাদের চাকর। মালিকরাতো চাকরের সাথে একটু খারাপ ব্যবহার করতেই পারে। তাই বলে মালিকের সাথে খারাপ আচরণ চাকরের শোভা পায়না।

    তিনি আরও বলেন, আমরা বীরের জাতি। আমরা ইচ্ছা করলে অনেক কিছুই করতে পারি। আমরা লড়াই সংগ্রাম করে ত্রিশ লক্ষ শহীদের রক্তের বিনিময়ে ও দুই লাখ মা-বোনের ইজ্জতের বিনিময়ে আমাদের স্বাধীনতা ছিনিয়ে আনতে পেরেছি। বিগত দিনে আমরা বড় বড় প্রাকৃতিক দূর্যোগ সাহসের সাথে মোকাবালে করেছি। তাই আমাদের ভয় পেলে চলবে না। বর্তমানে দেশে যে ডেঙ্গু রোগ ছড়িয়েছে তা নিয়ে আতংকিত হওয়ার কিছু নেই। ডেঙ্গু অন্যান্য রোগের মতোই একটি সাধারণ রোগ। আমরা যদি সচেতন হই এবং বুকে সাহস ও দৃঢ় মনোবল রাখি তাহলে এই ডেঙ্গু মোকাবেলা করা অসম্ভব না।

    তিনি বলেন, বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার যোগ্য নেতৃত্বে দেশ আজ দূর্বার গতিতে উন্নতির দিকে এগিয়ে যাচ্ছে। দেশের এই উন্নয়নের অগ্রযাত্রায় আমাদের সকলকে এগিয়ে আসতে হবে এবং সকলকে অংশগ্রহন করতে হবে। আমাদের মন মানুষিকতার পরিবর্তন করতে হবে। দেশকে ভালোবেসে, দেশপ্রেমে উদ্বুদ্ধ হয়ে আমাদের যার যার দায়িত্ব সঠিকভাবে পালন করে যেতে হবে। তাহলেই আমরা বঙ্গবন্ধুর স্বপ্ন পূরণ করতো পারবো এবং স্বপ্নের সোনার বাংলাদেশ প্রতিষ্ঠা করতে পারবো।

    হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. মোহাম্মদ আব্দুল্লাহর সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন শরীয়তপুরের সিভিল সার্জন ডা. খলিলুর রহমান, হাসপাতালের ভারপ্রাপ্ত আরএমও ডা. সুমন কুমার পোদ্দার, কলসালট্যান্ট ডা. মো. নাসির উদ্দিন, নার্সিং ত্বত্তাবধায়ক শিউলী আক্তার, পালং মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আসলাম উদ্দিন, জেলা যুবলীগের সাধারণ সম্পাদক নুহুন মাদবর, শরীয়তপুর পৌরসভার প্যানেল মেয়র-১ মো. বাচ্চু বেপারী। এছাড়া বাংলাদেশ মফস্বাল সাংবাদিক ফোরাম শরীয়তপুর জেলা শাখার সাধারন সম্পাদক বিএম ইশ্রাফিল প্রমূখ বক্তব্য রাখেন। এ সময় হাসপাতালের চিকিৎসক, সেবিকা ও কর্মকর্তা-কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন।
    আলোচনা সভা শেষে সাংসদ ইকবাল হোসেন অপু হাসপাতাল পরিদর্শন করেন এবং ডেঙ্গু রোগী সহ সকল রোগীদের খোঁজখবর নেন।
    এর আগে ইকবাল হোসেন অপু এমপি অকাল প্রায়াত যুবলীগ নেতা উজ্জল খানের ধানুকাস্থ বাসভবনে যান এবং কবরস্থান জিয়ারত করেন। পরে মুন্সী ফাউন্ডেশনের উদ্যোগে শরীয়তপুর সরকারী গোলাম হায়দার খান মহিলা কলেজ সড়কের দুই পাশে বৃক্ষরোপন অভিযান উদ্বোধন করেন।

    :: শেয়ার করুন ::

    Comments

    comments

    সংবাদটি ফেইসবুকে শেয়ার করুন

    দৈনিক রুদ্রবার্তা/শরীয়তপুর/১০ আগস্ট ২০১৯/


    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫১৬
    ১৭১৮১৯২০২১২২২৩
    ২৪২৫২৬২৭২৮২৯৩০
    ৩১  
  • ফেসবুকে দৈনিক রুদ্রবার্তা

  • error: নিউজ কপি করা নিষেধ!!