• ব্রেকিং নিউজ

    শরীয়তপুর সদর পৌরসভায় মূলধন বিনিয়োাগ পরিকল্পনার প্রস্তুতি কর্মশালা

    রুদ্রবার্তা প্রতিবেদক

    প্রকাশিত: ১৭ সেপ্টেম্বর ২০১৯ সময়: ২:৪৯ অপরাহ্ণ 44 বার

    শরীয়তপুর সদর পৌরসভায় মূলধন বিনিয়োাগ পরিকল্পনার প্রস্তুতি কর্মশালা

    শরীয়তপুর সদর পৌরসভায় মূলধন বিনিয়োগ পরিকল্পনা (সিআইপি)’র প্রস্তুতি কর্মশালা অনুষ্ঠিত হয়।
    শনিবার ১৪ সেপ্টেম্বর সকাল সাড়ে ৯টা থেকে শরীয়তপুর পৌরসভা কনফারেন্স রুমে পৌর প্রশাসন ও পরিসেবা প্রকল্প (এমজিএসপি) এবং শরীয়তপুর পৌরসভার আয়োজনে জিওবি এবং বিশ্বব্যাংক (আইডিএ)-এর অর্থায়নে দিনব্যাপী মূলধন বিনিয়োগ পরিকল্পনা (সিআইপি)’র প্রস্তুতির এ কর্মশালা অনুষ্ঠিত হয়।
    এ কর্মশালায় সভাপতিত্ব করেন, শরীয়তপুর পৌরসভা মেয়র মোঃ রফিকুল ইসলাম কোতোয়াল।
    এ সময় উপস্থিত ছিলেন, সিআইপি’র প্রকল্প পরিচালক মঞ্জুরুল আলী, সিনিয়র সহকারী প্রকৌশলী সোনিয়া নওরীন, আইএবি’র তিন্নি রহমান ও জুনিয়র ইনভাইরনমেন্ট স্পেশালিষ্ট তাছলিমা।
    পৌরসভার সচিব মোঃ এনামুল হকের উপস্থাপনায় আরও উপস্থিত ছিলেন, শরীয়তপুর পৌরসভার পেনেল মেয়র, কাউন্সিলর ও কর্মকর্তা-কর্মচারীগণ, এনজিও কর্মকর্তাগণ, সাংবাদিক, পৌরসভা ও ওয়ার্ড আওয়ামীলীগসহ অন্যান্য সংগঠনের নেতৃবৃন্দসহ অনেকে।
    এ কর্মশালার সভাপতি মেয়র মোঃ রফিকুল ইসলাম স্বাগত বক্তব্যে শরীয়তপুর পৌরসভাকে আধুনিকায়নের লক্ষ্যে সিআইপি’র ভূমিকার কথা উল্লেখ করেন। তিনি বলেন, গত বিনিয়োগে সিআইপি’র মাধ্যমে আমাদের ৬০ কোটি বরাদ্দ হয়েছিল, যা ডিসেম্বর ২০১৯ সালে সমাপ্ত হবে। এরপর আগামীতে পৌরসভার সিআইপি’র বাজেটে এমজিএসপি প্রকল্প সর্বনিম্ন ৩০০ কোটি অথবা তদুর্দ্ধ টাকা বরাদ্দ হবে। এভাবে ধারাবাহিকভাবে বাজেট চলতেই থাকবে। আপনারা যারা পৌরসভার প্রতিনিধি ও ওয়ার্ড নেতৃবৃন্দ আছেন একটি সুন্দর পৌরসভার পরিকল্পনা হাতে নিয়ে নকশা করবেন, যাতে সবকিছু এ পরিকল্পনার মধ্যে এসে যায়।
    সিআইপি’র প্রকল্প পরিচালক মঞ্জুরুল আলী বলেন, আপনারা আপনাদের পৌরসভাকে আধুনিক ও সুন্দর পৌরসভা করতে কোন ধরনের উন্নয়নের কথা বাদ দিবেন না। সকল উন্নয়ন পরিকল্পনা সিআইপি’কে দিবেন। দেখবেন, এ পরিকল্পনা অনুযায়ী সিআইপি ও অন্যান্য প্রকল্প সকল উদ্যোগ গ্রহণ করবে।
    এ উন্নয়ন কর্মশালায় মেয়র, পৌরসভা কাউন্সিলরগণ পৌরসভা ও ওয়ার্ড নেতৃবৃন্দ শরীয়তপুর পৌরসভাকে একটি সুন্দর আধুনিক পৌরসভায় রূপ দিতে তাদের দেয়া বিভিন্ন উন্নয়ন প্রকল্পের মানচিত্র সিআইপি’র হাতে তুলে দেন। এ উন্নয়ন প্রকল্পের মধ্যে সকল রাস্তা কার্পেটিং, আধুনিক উন্নত সুপারমার্কেট, উন্নত ড্রেনেজ, শিশু পার্ক, ময়লা আবর্জনার ডাম্পিং, কবরস্থান, বিশুদ্ধ পানীয় জল, মসজিদ আধুনিকায়ন, কমিউনিটি সেন্টার, কসাইখানা, ফুটপাত, স্বাস্থ্যসেবা ও উন্নত হাসপাতাল, বাজারভিত্তিক ও জনবহুল স্থানে পাবলিক টয়লেট, সড়কে এলইডি লাইট, গ্রন্থাগার, কৃষি মার্কেট, প্রতিবন্ধী ও পুনর্বাসন কেন্দ্র, শহর রক্ষা বাধ, এতিম বৃদ্ধাশ্রম, সুইপার কলোনী, খাল উদ্ধার করে সুইজগেট ও ব্রীজ ও পৌরসভা শহরের সৌন্দর্যবর্ধন ইত্যাদি নির্মানের পরিকল্পনা রয়েছে।

    :: শেয়ার করুন ::

    Comments

    comments

    সংবাদটি ফেইসবুকে শেয়ার করুন

    দৈনিক রুদ্রবার্তা/শরীয়তপুর/১৭ সেপ্টেম্বর ২০১৯/


    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১
    ১২১৩১৪১৫১৬১৭১৮
    ১৯২০২১২২২৩২৪২৫
    ২৬২৭২৮২৯৩০৩১  
  • ফেসবুকে দৈনিক রুদ্রবার্তা

  • error: নিউজ কপি করা নিষেধ!!