• ব্রেকিং নিউজ

    শরীয়তপুর জেলা “কমিউনিটি পুলিশিং ডে” পালিত

    রুদ্রবার্তা প্রতিবেদক

    প্রকাশিত: ২৭ অক্টোবর ২০১৯ সময়: ৮:৩০ পূর্বাহ্ণ 53 বার

    শরীয়তপুর জেলা “কমিউনিটি পুলিশিং ডে” পালিত

    শরীয়তপুরে পুলিশ সুপার (এসপি) আব্দুল মোমেন বলেন, পুলিশের সঙ্গে কাজ করি, মাদক-সন্ত্রাস মুক্ত দেশ গড়ি। জেলা পুলিশের সঙ্গে কাঁধে কাঁধ মিলিয়ে কাজ করে চলেছে জেলা কমিউনিটি পুলিশিং ফোরাম। তারা প্রতিনিয়ত ছোট ছোট কাজ করে যাচ্ছে, যা একদিন অনেক বড় সাফল্যে রূপ নেবে বলে আমরা মনে করি।
    তিনি বলেন, কমিউনিটি পুলিশিং কার্যক্রমের মাধ্যমে নিরলসভাবে কাজ করে সমাজের মানুষকে নিরাপত্তা, আইনি সহায়তা ও সেবা দিয়ে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা বিনির্মাণে বিশেষ অবদান রাখা যাবে।
    কমিউনিটি পুলিশিং ডে উপলক্ষে শনিবার (২৬ অক্টোবর) সকাল সোয়া ১০টার দিকে শরীয়তপুর সরকারি কলেজ থেকে একটি বর্ণাঢ্য র‌্যালি বের হয়ে শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে জেলা পুলিশ লাইন্স ড্রীল সেডে গিয়ে শেষ হয় এবং উপস্থিত অতিথিদের ফুল দিয়ে বরণ করা হয়। পরে কেক কেটে উৎসব মূখর পরিবেশে কমিউনিটি পুলিশিং ডে পালন করা হয়। পরে আলোচনা সভায় সভাপতিত্বে জেলা পুলিশ সুপার তার বক্তব্যে এসব কথা বলেন।
    সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন জেলা ও দায়রা জজ প্রশান্ত কুমার বিশ্বাস। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন জেলা প্রশাসক কাজী আবু তাহরে, শরীয়তপুর পৌরসভার মেয়র রফিকুল ইসলাম কোতোয়াল, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অনল কুমার দে, জেলা কমিউনিটি পুলিশিংয়ের সভাপতি নুর মোহাম্মদ কোতোয়াল।
    এ সময় অতিরিক্ত পুলিশ সুপার আল মামুন শিকদার, অতিরিক্ত পুলিশ সুপার তানভীর হায়দার শাওন, জিপি আলমগীর হোসেন মুন্সী, সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ফারুক আহম্মেদ তালুকদার, মহিলা ভাইস চেয়ারম্যান সামিনা ইয়াসমিন, সাবেক ভাইস চেয়ারম্যান গোলাম মোস্তফা, জেলা পরিষদ সদস্য অ্যাডভোকেট রওশন আরা বেগম, জেলা স্বেচ্ছাসেবকলীগের সাধারণ সম্পাদক তাইজুল ইসলাম সরকারসহ জেলা, উপজেলা, পৌরসভা, ইউনিয়ন ও ওয়ার্ড কমিউনিটি পুলিশিংয়ের সদস্য, পুলিশ, সাংবাদিক এবং গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।
    সভায় উপস্থাপনা করেন জেলা পুলিশ লাইন্সের মেডিকেল অফিসার ডা. মনিরুল ইসলাম।
    এদিকে জেলা পুলিশের তথ্যানুযায়ী, শরীয়তপুর জেলার প্রত্যেক থানার ইউনিয়ন ও পৌরসভা পর্যায়ে স্থানীয় গণ্যমান্য ব্যক্তিদের সমন্বয়ে এ পর্যন্ত মোট ৬৭৫ টি কমিউনিটি পুলিশিং কমিটি গঠন করা হয়েছে। যার সদস্য সংখ্যা ১১ হাজার ১৩৯। কমিউনিটি পুলিশিং কমিটির মাধ্যমে ৫৫৩টি সমস্যা সমধান করা হয়েছে ও ১২৪ টি আসামী ধরা হয় এবং ১ হাজার ৩৮টি সচেতনতামূলক কর্মকান্ড পরিচালনা করা হয়েছে।

    :: শেয়ার করুন ::

    Comments

    comments

    সংবাদটি ফেইসবুকে শেয়ার করুন

    দৈনিক রুদ্রবার্তা/শরীয়তপুর/২৭ অক্টোবর ২০১৯/


    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫
    ১৬১৭১৮১৯২০২১২২
    ২৩২৪২৫২৬২৭২৮২৯
    ৩০  
  • ফেসবুকে দৈনিক রুদ্রবার্তা

  • error: নিউজ কপি করা নিষেধ!!