• ব্রেকিং নিউজ

    শরীয়তপুরে ঐতিহাসিক জেলহত্যা দিবস উপলক্ষে আলোচনা সভা

    রুদ্রবার্তা প্রতিবেদক

    প্রকাশিত: ০৪ নভেম্বর ২০১৯ সময়: ৮:৩৮ পূর্বাহ্ণ 20 বার

    শরীয়তপুরে ঐতিহাসিক জেলহত্যা দিবস উপলক্ষে আলোচনা সভা

    শরীয়তপুরে ৩ নভেম্বর রবিবার বিকেল সাড়ে ৩ টায় আওয়ামীলীগ কার্যালয়ে ঐতিহাসিক জেলহত্যা দিবস উপলক্ষ্যে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
    এ আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, শরীয়তপুর-১ আসনের সংসদ সদস্য ও বাংলাদেশ আওয়ামীলীগের কার্যনির্বাহী সদস্য ইকবাল হোসেন অপু।
    বাংলাদেশ আওয়ামীলীগ শরীয়তপুর জেলা শাখার সভাপতি ও জেলা পরিষদ চেয়ারম্যান সাবেদুর রহমান খোকা সিকদার-এর সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বাংলাদেশ আওয়ামীলীগ শরীয়তপুর জেলা শাখার সাধারণ সম্পাদক অনল কুমার দে, সহ-সভাপতি আলহাজ্ব নুর মোহাম্মদ কোতোয়াল, সাবেক সভাপতি ও শরীয়তপুর পৌরসভার সাবেক মেয়র আব্দুর রব মুন্সী, বাংলাদেশ আওয়ামীলীগ শরীয়তপুর জেলা শাখার যুগ্ম-সাধারণ সম্পাদক ও বিজ্ঞ পিপি এডভোকেট মির্জা হযরত আলী, জেলা আওয়ামীলীগের সদস্য ও সাবেক দপ্তর সম্পাদক এবং বিজ্ঞ জিপি এডভোকেট আলমগীর হোসেন মুন্সী, জেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক ও জেলা পরিষদ সদস্য কামরুজ্জামান উজ্জ্বল। এছাড়া আরও উপস্থিত ছিলেন, জেলা যুবলীগের সভাপতি জাহাঙ্গীর মৃধা ও সাধারণ সম্পাদক নুহুন মাদবরসহ জেলা, উপজেলা, পৌরসভা, ইউনিয়ন ও ওয়ার্ড আওয়ামীলীগের নেতৃবৃন্দ।
    আলোচনা সভায় উপস্থিত বক্তারা বলেন, এ দিনটি বাংলাদেশের ইতিহাসে একটি স্মরনীয় দিন। এ দিনে বাংলাদেশের চার বীর নেতাকে জেলখানায় হত্যা করেছে। পৃথিবীর ইতিহাসে এমন ঘটনা বিরল।
    উল্লেখ্য, ১৯৭৫ সালে বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যার পর ৩ নভেম্বর তার ঘনিষ্ঠ চার সহকর্মী সৈয়দ নজরুল ইসলাম, তাজউদ্দীন আহমদ, এম মনসুর আলী ও এ এইচ এম কামরুজ্জামানকে কারাগারে হত্যা করা হয়।
    বাংলাদেশের ইতিহাসে ৩ নভেম্বর কলঙ্কময় ও বেদনাবিধুর একটি দিন। রাষ্ট্রের হেফাজতে জেলখানায় জাতীয় চার নেতা হত্যার দিনটি ‘জেল হত্যা দিবস’ হিসেবে পালিত হয়ে আসছে।

    :: শেয়ার করুন ::

    Comments

    comments

    সংবাদটি ফেইসবুকে শেয়ার করুন

    দৈনিক রুদ্রবার্তা/শরীয়তপুর/০৪ নভেম্বর ২০১৯/


    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫
    ১৬১৭১৮১৯২০২১২২
    ২৩২৪২৫২৬২৭২৮২৯
    ৩০  
  • ফেসবুকে দৈনিক রুদ্রবার্তা

  • error: নিউজ কপি করা নিষেধ!!