• ব্রেকিং নিউজ

    ডামুড্যায় পারিবারিক দ্বন্দ্বে পৌরসভার রাস্তা ভেঙ্গে জনদূর্ভোগ

    রুদ্রবার্তা প্রতিবেদক

    প্রকাশিত: ০৬ আগস্ট ২০১৯ সময়: ১০:৩০ অপরাহ্ণ 192 বার

    ডামুড্যায় পারিবারিক দ্বন্দ্বে পৌরসভার রাস্তা ভেঙ্গে জনদূর্ভোগ

    আত্মীয়তা ও পারিবারিক দ্বন্দ্বের হিসেব চুকাতে শরীয়তপুরের ডামুড্যা পৌরসভা কর্তৃক নির্মিত সিমেন্ট ও কঙ্কৃটের (সিসি) রাস্তা ভেঙ্গে ফেলেছে টিটু চৌকিদার নামের এক ব্যক্তি। এতে যোগযোগ বিচ্ছিন্ন হয়ে জনদূর্ভোগে পড়েছে এলাকাবাসী। ইতোপূর্বে ডামুড্যা পৌরসভার মেয়র মো. হুমায়ূন কবির বাচ্চু ছৈয়াল ও ৬নং ওয়ার্ড কাউন্সিলর বাচ্চু মাদবর ঘটনাস্থল পরিদর্শন করেছে। এ বিষয়ে এলাকাবাসী ডামুড্যা থানায় অভিযোগ করায় পুলিশও ঘটনাস্থল পরিদর্শন করেছে। পৌরসভার রাস্তা ভাঙ্গার অভিযোগ এনে আইনী ব্যবস্থা গ্রহন করবেন বলে জানিয়েছেন মেয়র।
    স্থানীয়রা জানায়, শরীয়তপুরের ডামুড্যা পৌরসভার ৬ নং ওয়ার্ড এলাকার দক্ষিন ডামুড্যা গ্রামের মরহুম মিন্টু চৌকিদার ও ধলু মিয়া চৌকিদাররা একই বংশের লোক এবং আত্মীয়তার সম্পর্কে তারা ভায়রাভাই। যখন বংশীয় ও আত্মীয়তার সুসম্পর্ক তখন তাদের সুবিধার্থে ডামুড্যা পৌরসভাকে সিসি রাস্তা নির্মাণ করতে জমি প্রদান করেন। রাস্তা নির্মানের ৩ বছর অতিবাহিত হওয়ার পরে তাদের উভয় পরিবারের মাধ্যে বংশীয় সম্প্রীতি ও আত্মীয়তার সম্পর্কে ঘাটতি দেখা দেয়। সেই সুযোগে মিন্টু চৌকিদারের ছেলে টিটু চৌকিদার পৌরসভা কর্তৃক নির্মিত সিসি রাস্তা ভেঙ্গে ফেলে। রাস্তা ভাঙ্গার পরে ধলু মিয়া চৌকিদারসহ কয়েকটি পরিবার বিপাকে পড়ে যায়। সেই থেকে তারা পৌর মেয়র, কাউন্সিলর ও থানার স্মরনাপন্ন হচ্ছে। এই পর্যন্ত কোন সমাধানের পথ খুঁজে পায়নি দূর্ভোগের শিকার পরিবারগুলো।
    ক্ষতিগ্রস্থ পরিবারের সদস্য রুমা আক্তার বলেন, পারিবারিক শত্রুতা উদ্ধার করতে বিগত ১০ দিনে ৩ দফায় রাস্তা ভাঙ্গে। বিষয়টি মেয়র ও কাউন্সিলরকে জানিয়েছি। তারা এসে দেখে গেছে। পরবর্তীতে তাদের পরামর্শে থানায় গিয়ে অভিযোগ করি। থানা থেকে পুলিশ এসেও দেখে গেছে। কিন্তু সমাধান পাই না। পুলিশ, মেয়র ও কাউন্সিলর দেখে যাওয়ার পরেও ক্ষিপ্ত হয়ে আজ (মঙ্গলবার) দুপুরে আবারও রাস্তা ভাঙ্গছে। রাস্তা ভাঙ্গা অবস্থায় আমি টিটুর ভিডিও ধারণ করেছি।
    ধলু মিয়া চৌকিদার বলেন, একটা অটোরিক্সা চালিয়ে জীবীকা নির্বাহ করি। রাস্তার ভাঙ্গার কারনে ১০দিন হলো রিক্সাটি বাড়িতে নিতে পারিনা বলে চার্জও দিতে পারি না। বাহিরে একটু আধটু চার্জ দিয়ে কোন রকম চালাই। সামনে কোরবানীর ঈদ। গাড়িতে চার্জ না থাকলে চালাতে পারব না। পরিবার নিয়ে কিভাবে ঈদ উদযাপন করব তার কোন ঠিক নাই। মেয়র, কাউন্সিলর ও পুলিশের কাছে গিয়েও কোন সমাধান পেলাম না।
    অভিযুক্ত টিটু চৌকিদারের সাথে কথা বলার জন্য তার বসত বাড়িতে গিয়ে পাওয়া যায়নি। তার মোবাইল ফোনে একাধিকবার কল করা হলেও সে কল রিসিভ করেনি। তাই তার মতামত ব্যক্ত করা গেল না।
    ঘটনাস্থল পরিদর্শনকারী ডামুড্যা থানা পুলিশের সহকারী উপ-পরিদর্শক মো. আব্দুর রহমান বলেন, আইন-শৃঙ্খলা রক্ষার দায়িত্ব পুলিশের তাই অভিযোগের ভিত্তিতে ঘটনাস্থল পরিদর্শন করি। রাস্তা সংক্রান্ত বিষয়ে পৌরসভার পক্ষ থেকে অভিযোগ করা হলে আইনী ব্যবস্থা গ্রহন করা হবে।
    পৌররসভার মেয়র মো. হুমায়ূন করিব বাচ্চু ছৈয়াল বলেন, উভয় পরিবারের সম্মতিতে জনস্বার্থে পৌরসভার পক্ষ থেকে সিসি রাস্তা নির্মাণ করি। পারিবারিক দ্বন্দ্বে পৌরসভার রাস্তা ভেঙ্গে টিটু অন্যায় করেছে। টিটু কে ডেকে রাস্তা মেরামত করতে বলা হয়েছে। সে যদি রাস্তা মেরামত না করে তাহলে বুধবার পৌরসভার পক্ষ থেকে টিটুর বিরুদ্ধে রাস্তা ভাঙ্গার অভিযোগ এনে মামলা করব।

    :: শেয়ার করুন ::

    Comments

    comments

    সংবাদটি ফেইসবুকে শেয়ার করুন

    দৈনিক রুদ্রবার্তা/শরীয়তপুর/০৬ আগস্ট ২০১৯/


    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫১৬
    ১৭১৮১৯২০২১২২২৩
    ২৪২৫২৬২৭২৮২৯৩০
    ৩১  
  • ফেসবুকে দৈনিক রুদ্রবার্তা

  • error: নিউজ কপি করা নিষেধ!!