• ব্রেকিং নিউজ

    পরিচ্ছন্ন বাংলাদেশ গড়তে কাজ করছে বিডি ক্লিন নড়িয়ার সদস্যরা

    রুদ্রবার্তা প্রতিবেদক

    প্রকাশিত: ১২ অক্টোবর ২০১৯ সময়: ৮:৫৫ পূর্বাহ্ণ 82 বার

    পরিচ্ছন্ন বাংলাদেশ গড়তে কাজ করছে বিডি ক্লিন নড়িয়ার সদস্যরা

    “শুরুটা এখানেই, শেষ করার দায়িত্ব আপনার” এটিই বিডি ক্লিন শরীয়তপুরের উদ্বুদ্ধকরণের মূল মন্ত্র। “আমি-তুমি বদলালেই বদলে যাবে দেশ, গড়ে উঠবে একদিন পরিচ্ছন্ন বাংলাদেশ” এই মন্ত্রে মুগ্ধ হয়ে পরিচ্ছন্ন ও নিরাপদ শরীয়তপুর গড়ার লক্ষ্যে কাজ করছে বিডি ক্লিন শরীয়তপুর।
    গত ১৯ জুলাই থেকে এক ঝাঁক নিবেদিত প্রাণ তরুণ-তরুণীসহ সংগঠনের সদস্যরা আনুষ্ঠানিকভাবে শরীয়তপুর জেলায় কাজ শুরু করে। স্বেচ্ছা শ্রমের ভিত্তিতে সমাজের সকল শ্রেনী পেশার মানুষকে উদ্বুদ্ধ করতে শুক্র-শনিবারে চলে তাদের পরিচ্ছন্নতা অভিযানের কাজ। ২০২১ সালের মধ্যে পরিচ্ছন্ন বাংলাদেশ উপহার দেয়ার স্বপ্ন তাদের। তারই ধারা বাহিকতায় আজ শুক্রবার নড়িয়া উপজেলার নড়িয়া পৌরসভা চত্ত্বর অফিসপাড়া, শহীদ মিনার চত্ত্বরসহ বেশ কয়েকটি স্থানে পরিস্কার পরিচ্ছন্নতা অভিযান চালায় সংগঠনটি।
    ইতিমধ্যে তারা শরীয়তপুর জেলার ৫টি উপজেলার কাজ করেছে। পর্যায়ক্রমে বাকি দুইটি উপজেলাতেও কাজ করবে। তাদের সাথে একত্বতা পোষন করে সংগঠনের সদস্যদের উৎসাহ প্রদান করেন নড়িয়া পৌরসভার মেয়র মো: শহিদুল ইসলাম বাবু রাড়ী। এ সময় নড়িয়া উপজেলা বিডি ক্লিনের কাজী শোভন, কামাল, সুমন, তুষার, ছোয়া, জান্নাত ও হাফিজসহ উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের প্রায় ৫৫ জন শিক্ষার্থী এই পরিচ্ছন্নতা অভিযানে অংশ নেয়।
    বিডি ক্লিনের কার্যক্রম শুধু শহর ভিত্তিকই নয় পুরো জেলায় ছড়িয়ে দিয়ে ২০২১ সালের মধ্যে শরীয়তপুর জেলাকে পরিচ্ছন্ন জেলায় পরিণত করার আশাবাদের কথা জানিয়েছেন সংগঠনের সদস্যরা।
    বিডি ক্লিন নড়িয়া উপজেলার সদস্য কাজী শোভন বলেন, একটি পরিস্কার পরিচ্ছন্ন সবুজ বাংলাদেশ গড়াই হচ্ছে, আমাদের বিডি ক্লিন সংগঠনের মূল লক্ষ্য। “পরিচ্ছন্নতা শুরু হোক আমার থেকে” এই শ্লোগানকে সামনে রেখে বিডি ক্লিন কাজ করছে। নড়িয়া উপজেলায় এটা আমাদের প্রথম ইভেন্ট। এরপর পর্যায়ক্রমে আমরা উপজেলার বিভিন্ন এলাকায় আমাদের এই পরিচ্ছন্নতা অভিযান চালাবো। শুরুটা আমাদের, শেষ করার দায়িত্ব আপনার।
    নড়িয়া পৌরসভার মেয়র মো: শহিদুল ইসলাম বাবু রাড়ী বলেন, এটা নিঃসন্দেহে একটি ভাল কাজ। আমি আমার পৌর পরিষদের পক্ষ থেকে বিডি ক্লিন এর সকল সদস্যকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জ্ঞাপন করছি। যে কাজটি আমাদের করার কথা তা করছে এক ঝাঁক তরুণ-তরুণী। লেখা-পড়ার পাশাপাশি তারা বিভিন্ন ধরনের সামাজিক কাজ করছে। এরা হচ্ছে আগামী দিনের ভবিষ্যৎ। তাই তারা তাদের আগামী দিনের ভবিষ্যৎ বাংলাদেশকে সুন্দর ও মনোরম পরিবেশে সাঁজাতে এখনই ঝাঁপিয়ে পড়েছে। আমি তাদের ভবিষ্যৎ সফলতা কামনা করছি।

    :: শেয়ার করুন ::

    Comments

    comments

    সংবাদটি ফেইসবুকে শেয়ার করুন

    দৈনিক রুদ্রবার্তা/শরীয়তপুর/১২ অক্টোবর ২০১৯/


    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫
    ১৬১৭১৮১৯২০২১২২
    ২৩২৪২৫২৬২৭২৮২৯
    ৩০  
  • ফেসবুকে দৈনিক রুদ্রবার্তা

  • error: নিউজ কপি করা নিষেধ!!