শরীয়তপুর বুধবার, ২৯ জানুয়ারি, ২০২০ ইং, ১৬ মাঘ, ১৪২৬ বঙ্গাব্দ
আজ বুধবার | ২৯ জানুয়ারি, ২০২০ ইং

বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উদযাপন ক্ষণগণনা কার্যক্রম

শরীয়তপুরে জেলা প্রশাসনের প্রেস ব্রিফিং

শনিবার, ১১ জানুয়ারি ২০২০ | ৬:৩৮ পূর্বাহ্ণ | 50 বার

শরীয়তপুরে জেলা প্রশাসনের প্রেস ব্রিফিং

স্বদেশ প্রত্যাবর্তন দিবসে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী (মুজিববর্ষ) উদযাপন, ক্ষণগণনা কার্যক্রম উপলক্ষ্যে প্রেস ব্রিফিং অনুষ্ঠিত হয়েছে। ১০ জানুয়ারি শুক্রবার বিকেল ২টা ৪৫ মিনিটের সময় জেলা প্রশাসনের আয়োজনে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এ প্রেস ব্রিফিং অনুষ্ঠিত হয়।

প্রেস ব্রিফিংয়ে প্রধান অতিথি শরীয়তপুরের সুযোগ্য জেলা প্রশাসক কাজী আবু তাহের জানান, আজ ১০ জানুয়ারি সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঐতিহাসিক স্বদেশ প্রত্যাবর্তন দিবস। ১৯৭২ সালের এই দিনে বাঙালী জাতির অবিসংবাদিত নেতা স্বাধীন বাংলাদেশের মহান স্থাপতি পাকিস্তানের কারাগারের নির্জন প্রকোষ্ঠ থেকে মুক্তি লাভ করে তাঁর স্বপ্নের স্বাধীনসার্বভৌম বাংলাদেশে ফিরে আসেন। বিজয়ী দেশে বিজয়ী মহানায়কের স্মরনীয় প্রত্যাবর্তন। বঙ্গবন্ধু প্রখ্যাত সাংবাদিক ডেভিড ফ্রষ্টকে সাক্ষাৎকারে বলেছিলেন, তাঁর এই প্রত্যাবর্তন ছিল অন্ধকার থেকে আলোয় প্রত্যাবর্তন। এই দিন আক্ষরিক অর্থেই বঙ্গবন্ধুর সঙ্গে বাঙালি জাতীরও অন্ধকার থেকে আলোয় ফেরার দিন।

এ সময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, শরীয়তপুরের পুলিশ সুপার এসএম আশরাফুজ্জামান, এনএসআই শরীয়তপুর জেলার ডিপুটি ডাইরেক্টর হুমায়ুন কবির, শরীয়তপুর জেলা আওয়ামী লীগের সভাপতি ও জেলা পরিষদের চেয়ারম্যান ছাবেদুর রহমান খোকা শিকদার, সাধারণ সম্পাদক ও শরীয়তপুর প্রেস ক্লাবের সভাপতি অনল কুমার দে, সিভিলসার্জন ডাঃ খলিলুর রহমান শেখ, পিপি এড. মীরজা হযরত আলী, অতিরিক্ত পুলিশ সুপার কামরুল আহসান, তানভীর হায়দার শাওন, শরীয়তপুর প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক যুদ্ধাহত মুক্তিযোদ্ধা আব্দুস সামাদ তালুকদার। এ সময় শরীয়তপুর ইলেক্ট্রনিক মিডিয়া জার্নালিস্ট এসোসিয়েশন সভাপতি রোকনুজ্জামান পারভেজ, সাধারণ সম্পাদক শহিদুজ্জামান খান, শরীয়তপুর অনলাইন জার্নালিস্ট এসোসিয়েশনের সাধারণ সম্পাদক মো. ছগির হোসেনসহ জেলার প্রিন্ট, ইলেকট্রিক ও অনলাইন পোর্টালের সাংবাদিকরা উপস্থিত ছিলেন। ২ টা ৪০ মিনিট থেকে ২ টা ৫৫ মিনিট পর্যন্ত জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে প্রেস ব্রিফিং অনুষ্ঠিত হয়। বিকাল ৩ টা থেকে ৪ টা ২৫ মিনিট পর্যন্ত জেলা প্রশাসকের কার্যালয় প্রাঙ্গণে কেন্দ্রীয়ভাবে প্রচারিত প্রামাণ্য চিত্র ও ডিএফপি কর্তৃক বঙ্গবন্ধুর উপর নির্মিত প্রামাণ্য চিত্র প্রদর্শন এবং জেলা শিল্পকলা একাডেমি কর্তৃক পরিবেশিত সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। বিকাল ৪ টা ৩০ মিনিটে জেলা প্রশাসকের কার্যালয় প্রাঙ্গণে কেন্দ্রীয়ভাবে প্রচারিত অনুষ্ঠান সরাসরি সংযুক্ত করা হয় এবং বিকাল ৫ টায় জেলা প্রশাসকের কার্যালয় প্রাঙ্গণে প্রধানমন্ত্রী কর্তৃক ক্ষণগণনা কার্যক্রমের উদ্বোধনী অনুষ্ঠান সরাসরি সংযুক্ত করা হয়।

:: শেয়ার করুন ::

Comments

comments


সর্বশেষ  
জনপ্রিয়  
ফেইসবুক পাতা

error: কপি করা নিষেধ!!