Thursday 13th June 2024
Thursday 13th June 2024

Notice: Undefined index: top-menu-onoff-sm in /home/hongkarc/rudrabarta.net/wp-content/themes/newsuncode/lib/part/top-part.php on line 67

এবারের বাজেট নির্বাচনী নয়, জনগণের : কাদের

এবারের বাজেট নির্বাচনী নয়, জনগণের : কাদের

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, এবারের বাজেট আওয়ামী লীগের নির্বাচনী বাজেট নয় বরং জনগণের বাজেট। একটা জনবান্ধব বাজেট হিসেবে প্রস্তাবনা করা হয়েছে। আলোচনা সমালোচনার পর বাজেটে কোনটা থাকবে, কোনটা থাকবে না সেটা দেখা যাবে। বুঝে না বুঝে বিএনপি সবসময়ই বিরোধী কথা বলে থাকে।

শুক্রবার দুপুরে নারায়ণগঞ্জের সোনারগাঁওয়ের মেঘনাঘাট পরিদর্শনে এসে তিনি এসব কথা বলেন।

ওবায়দুল কাদের আরও বলেন, আসন্ন ঈদুল ফিতরে যেন নিরাপদে মানুষ ঘরে ফিরতে পারে সে লক্ষ্যে মহাসড়কে যানজট কমাতে শেখ হাসিনার নির্দেশে মেঘনা-গোমতির এই ফেরি সার্ভিস চালু করা হচ্ছে। ঢাকা-চট্টগ্রাম আট লেনের মহাসড়কে সোনারগাঁওয়ের মেঘনায় টোল আদায়ে ভাঙতি টাকা লেনদেনে দেরি হওয়া যানজটের অন্যতম একটি কারণ। তাই যানজট নিরসনে সকলের সহযোগিতার প্রয়োজন রয়েছে।

তিনি বলেন, প্রধানমন্ত্রীর নির্দেশে মেঘনা ও গোমতি নদীতে ১২ জুন থেকে ফেরি চালু হতে যাচ্ছে। এ কারণে দ্রুত গতিতে রাস্তা ও নদীর ঘাট মেরামতের কাজ চলছে। বরিশাল থেকে বিআইডব্লিউটিএর পন্টুন আনা হচ্ছে। ইতোমধ্যে গোমতি নদী খনন করার নির্দেশও দেয়া হয়েছে সংশ্লিষ্ট বিভাগকে।

এসময় সড়ক ও জনপদ বিভাগ এবং বিআইডব্লিউটিএর ঊর্ধ্বতন কর্মকর্তারা ওবায়দুল কাদেরের সঙ্গে ছিলেন।