মঙ্গলবার, ৬ই ডিসেম্বর, ২০২২ ইং, ২১শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ, ১১ই জমাদিউল-আউয়াল, ১৪৪৪ হিজরী
মঙ্গলবার, ৬ই ডিসেম্বর, ২০২২ ইং

বরিশালে এই প্রথম বার শুরু হয়েছে দুই দিনব্যাপী বীমা মেলা

বরিশালে এই প্রথম বার শুরু হয়েছে দুই দিনব্যাপী বীমা মেলা

‘জীবন ও সম্পদের ঝুঁকি নিরসনে বীমা করি প্রতি জনে’ স্লোগানকে সামনে রেখে বরিশালে এই প্রথম বার শুরু হয়েছে দুই দিনব্যাপী বীমা মেলা।

বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষ (আইডিআরএ) এর উদ্যোগে বাংলাদেশ ইনস্যুরেন্স এসোসিয়েশন ও বাংলাদেশ ইনস্যুরেন্স ফোরামের সহযোগিতায় বঙ্গবন্ধু উদ্যান (বেলস্ পার্ক) বরিশালে দু’দিনব্যাপী বীমা মেলা ২০২২ এর উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে ভার্চুয়ালি অংশ গ্রহণ করেন অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল, এফসিএ, এমপি। আইডিআরএ এর চেয়ারম্যান মোহাম্মদ জয়নুল বারী এর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন অর্থ মন্ত্রণালয়ের আর্থিক প্রতিষ্ঠান বিভাগের সচিব শেখ মোহাম্মদ সলীম উল্লাহ, গেস্ট অব অনার হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ ইনস্যুরেন্স এসোসিয়েশনের প্রেসিডেন্ট শেখ কবির হোসেন, বিশেষ অতিথি বাংলাদেশ ইনস্যুরেন্স ফোরামের প্রেসিডেন্ট এবং পপুলার লাইফের ব্যবস্থাপনা পরিচালক বি এম ইউসুফ আলী, বরিশাল জেলা প্রশাসক জসীম উদ্দীন হায়দার, আইডিআরএ এর সদস্য (প্রশাসন) মইনুল ইসলাম, সদস্য (আইন) মোঃ দলিল উদ্দিন, সদস্য (লাইফ) কামরুল হাসান ও সদস্য (নন-লাইফ) মোঃ নজরুল ইসলাম। এছাড়াও আইডিআরএ এর অন্যান্য উর্ধ্বতন কর্মকর্তাগণ, বিভিন্ন ইনস্যুরেন্স কোম্পানীর মূখ্য নির্বাহী কর্মকর্তাবৃন্দ এবং কর্মী ও কর্মকর্তাগণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

সবার জন্য উন্মুক্ত ও প্রবেশ ফি মুক্ত এ মেলা চলবে ২৪ ও ২৫ নভেম্বর সকাল ৯টা থেকে রাত ৯টা পর্যন্ত। প্রতিদিন সন্ধ্যায় থাকছে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান। আইডিআরএ ও অর্থ মন্ত্রণালয়ের আর্থিক প্রতিষ্ঠান বিভাগ আয়োজিত এ মেলার সহযোগিতায় রয়েছে বাংলাদেশ ইন্স্যুরেন্স অ্যাসোসিয়েশন, বাংলাদেশ ইন্স্যুরেন্স ফোরাম এবং বীমা সংশ্লিষ্ট প্রতিষ্ঠান। মেলায় ১১০ টি স্টলে দেশের ৮১ টি বীমা প্রতিষ্ঠানের স্টল রয়েছে। এই সময় দর্শনাথীরা মেলা প্রাঙ্গণের আসা বিভিন্ন স্টল থেকে বীমার বিষয়ে জানতে পারবেন।

বীমা মেলা উপলক্ষে সকাল থেকেই বীমা গ্রাহক ও দর্শনার্থীরা আসতে শুরু করে মেলা প্রাঙ্গণে। এদিকে দর্শনার্থীদের দৃষ্টি কাড়তে বর্ণিল সাজে সাজানো হয়েছে মেলার স্টলগুলো। দৃষ্টিনন্দন এসব স্টলের সামনে উৎসুক দর্শনার্থীদের গ্রুপ ছবি ও সেলফি তুলতে দেখা গেছে। নিয়ন্ত্রক সংস্থাসহ সরকারি-বেসরকারি লাইফ ও নন-লাইফ বীমা কোম্পানিগুলোর মূখ্য নির্বাহীসহ কর্মকর্তা ও কর্মীরা উপস্থিত রয়েছেন মেলা প্রাঙ্গণে।

বিশেষ অতিথি বাংলাদেশ ইনস্যুরেন্স ফোরামের প্রেসিডেন্ট এবং পপুলার লাইফের ব্যবস্থাপনা পরিচালক বি এম ইউসুফ আলী,বীমার গুরুত্ব বর্নণা করে বলেন, বীমা হলো নির্দিষ্ট অর্থের বিনিময়ে জীবন, সম্পদ বা মালামালের সম্ভাব্য ক্ষয় ক্ষতির ঝুঁকি কোন প্রতিষ্ঠানকে স্থানান্তর করা এবং এর মাধ্যমে ব্যক্তি বা বীমা প্রতিষ্ঠান অর্থের বিনিময়ে গ্রাহকের আংশিক বা সমস্ত সম্ভাব্য ঝুঁকি গ্রহণ করে থাকে। তাই জীবন ও সম্পদের ঝুঁকি নিরসনে সকলের বীমা করা প্রয়োজন।


error: Content is protected !!