Thursday 30th May 2024
Thursday 30th May 2024

Notice: Undefined index: top-menu-onoff-sm in /home/hongkarc/rudrabarta.net/wp-content/themes/newsuncode/lib/part/top-part.php on line 67

টুঙ্গিপাড়া জাতির পিতার সমাধিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা নিবেদন

টুঙ্গিপাড়া জাতির পিতার সমাধিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা নিবেদন
টুঙ্গিপাড়া জাতির পিতার সমাধিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা নিবেদন

শুক্রবার একদিনের ব্যক্তিগত সফরে আওয়ামী লীগের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা টুঙ্গিপাড়ায় আসেন। তিনি সকাল ৭ টার কিছুক্ষন পর গণভবন থেকে টুঙ্গিপাড়ার উদ্দেশ্যে সড়ক পথে রওনা হয়ে সকাল পৌনে ১০ টায় টুঙ্গিপাড়া পৌছান।

এরপর প্রধানমন্ত্রী সকাল ১০ টা ৫ মিনিটে ছোটবোন শেখ রেহানা সহ পরিবারের অন্যান্য সদস্যদের সঙ্গে নিয়ে জাতির পিতার বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধি সৌধের বেদিতে ফুল দিয়ে পুষ্পস্তবক অর্পন করেন। এ সময় প্রধান মন্ত্রী কিছুক্ষণ নিরবে দাড়িয়ে থাকেন। পরে পবিত্র ফাতেহা ও দূরুদ পাঠ করে বঙ্গবন্ধু সহ ৭৫ এর ১৫ই আগষ্ট নিহত পরিবারের সকল সদস্য ও মুক্তিযুদ্ধের সকল শহীদের রুহের মাগফিরাত কামনা করে বিশেষ দোয়া ও মুনাজাতে অংশগ্রহণ করেন। এরপরে প্রধানমন্ত্রী সকাল ১১ টার দিকে টুঙ্গিপাড়া আওয়ামী লীগের কার্যালয়ে একটি বাড়ি একটি খামার সমবায়ের সদস্যদের সঙ্গে মতবিনিময় করেন।

এসময় তিনি বলেন সমবায়ের মাধ্যমেই হবে দারিদ্র্য বিমোচন।

মানুষের জীবনমান উন্নয়নে কাজ করছে সরকার। সারা বাংলাদেশে সমবায়ের ধারনা ছড়িয়ে দিয়ে দারিদ্র্য বিমোচন ও জীবনমান উন্নয়ন করার নির্দেশনা দিয়েছেন প্রধান মন্ত্রী । এরপর প্রধানমন্ত্রী টুঙ্গিপাড়া দাড়িয়ারকুল হত দরিদ্র্যদের মাঝে নিজ তহবিলের মাধ্যে কৃষি যন্ত্রপাতি শিক্ষা উপকরণ ও সেলাই মেশিন বিতরণ করেন।

 

মতবিনিময় শেষে প্রধানমন্ত্রী টুঙ্গিপাড়া মডেল মসজিদ ও সংস্কৃতিক কেন্দ্র পরিদর্শন করেন। বিকাল ৫ টার দিকে প্রধানমন্ত্রী ঢাকার উদ্দেশ্যে রওনা হবেন।