শনিবার, ৩০শে মে, ২০২০ ইং, ১৬ই জ্যৈষ্ঠ, ১৪২৭ বঙ্গাব্দ, ৭ই শাওয়াল, ১৪৪১ হিজরী
শনিবার, ৩০শে মে, ২০২০ ইং

সারাদেশের ন্যায় শরীয়তপুরেও “জাতীয় নাট্যোৎসব” উদ্বোধন করেন প্রধানমন্ত্রী

সারাদেশের ন্যায় শরীয়তপুরেও “জাতীয় নাট্যোৎসব” উদ্বোধন করেন প্রধানমন্ত্রী
সারাদেশের ন্যায় শরীয়তপুরেও “জাতীয় নাট্যোৎসব” উদ্বোধন করেন প্রধানমন্ত্রী

“জঙ্গি-অবক্ষয়-দুর্নীতি, মানবে না এ সংস্কৃতি” এই প্রতিপাদ্যকে সামনে রেখে ভিডিও কনফারেন্সের মাধ্যমে সারাদেশের ন্যায় শরীয়তপুরেও “জাতীয় নাট্যোৎসব-২০২০” উদ্বোধন করে বঙ্গবন্ধুর কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বুধবার (১২ ফেব্রুয়ারি) দুপুর ১২ টার দিকে জেলা প্রশাসনের আয়োজনে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে ভিডিও কনফারেন্সের মাধ্যমে এ উদ্বোধন অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন শরীয়তপুরের জেলা প্রশাসক কাজী আবু তাহের।
এ সময় জেলা প্রশাসক বলেন, আমরা সবাই একযোগে একসাথে একত্রিত হয়েছিলাম জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আহবানে। দীর্ঘ নয় মাস রক্তক্ষয়ী যুদ্ধ, ত্রিশ লক্ষ শহীদ ও দুই লক্ষ মা-বোনের সম্ভ্রমের বিনিময়ে আমরা অর্জন করেছি বাংলাদেশের স্বাধীনতা। ১৯৭১ সাল থেকে ২০১৯ পর্যন্ত এসে আমরা শুধু অর্থনৈতিক দিক দিয়ে নয়, সংস্কৃতিতেও পরিপূর্ণতা লাভ করেছি। বাংলাদেশের ইতিহাস সঠিকভাবে ফুটিয়ে তুলতে সাহায্য করেছে এ সংস্কৃতি।
এ সময় উপস্থিত ছিলেন পুলিশ সুপার এস. এম. আশরাফুজ্জামান, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মামুন-উল-হাসান, সিভিল সার্জন ডাঃ এস. এম. আব্দুল্লাহ আল মুরাদ, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও শরীয়তপুর প্রেস ক্লাবের সভাপতি অনল কুমার দে সহ বিভিন্ন সরকারী-বেসরকারী প্রতিষ্ঠানের কর্মকর্তা-কর্মচারীবৃন্দ, প্রিন্ট, ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ ও গণ্যমান্য ব্যক্তিবর্গ।