শনিবার, ১লা অক্টোবর, ২০২২ ইং, ১৬ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ, ৪ঠা রবিউল-আউয়াল, ১৪৪৪ হিজরী
শনিবার, ১লা অক্টোবর, ২০২২ ইং
করোনা প্রতিরোধে ব্যাপক প্রচারে জনপ্রতিনিধিদের মাইকিং-এর অনুরোধ জেলা প্রশাসনের

শরীয়তপুরে মাইকিং করার সিদ্ধান্ত

শরীয়তপুরে মাইকিং করার সিদ্ধান্ত

করোনা ভাইরাস প্রতিরোধের লক্ষ্যে লকডাউন ঘোষণা সংক্রান্ত বিষয়ে স্থানীয় জনপ্রতিনিধি (মেয়র, সংশ্লিষ্ট ইউপি চেয়ারম্যান ও মেম্বার)’দের মাইকে ব্যাপক প্রচারের জন্য অনুরোধ জানান জেলা প্রশাসন।

শরীয়তপুর জেলা লকডাউন বিষয়ে ১৫ এপ্রিল এক গণবিজ্ঞপ্তিতে জেলা প্রশাসক কাজী আবু তাহের বলেন- ১. প্রাণঘাতী করোনা ভাইরাস (কোভিড-১৯) এর সংক্রমণ ঝুঁকি ও বিস্তার প্রতিরোধে শরীয়তপুর জেলাকে পরবর্তী বিজ্ঞপ্তি না দেয়া পর্যন্ত অবরুদ্ধ(লকডাউন) ঘোষনা করা হলো।

এ লকডাউনের সময় জাতীয় ও আঞ্চলিক সড়ক/মহাসড়ক ও নৌপথে বা অন্য কোন জেলা হতে কেউ এ জেলায় প্রবেশ করতে কিংবা এ জেলা হতে অন্য কোথাও গমন করতে পারবে না।

জেলা অভ্যন্তরে আন্ত:উপজেলা যাতায়াতের ক্ষেত্রেও একইরূপ নিষেধাজ্ঞা বলবৎ থাকবে। ২. সকল ধরনের গণপরিবহন, জনচলাচল বন্ধ থাকবে। তবে জরুরি পরিষেবা, চিকিৎসা সেবা, কৃষিপণ্য, নিত্যপ্রয়োজনীয় খাদ্য সরঞ্জাম সংগ্রহ ও পরিবহন ইত্যাদি এর আওতাবহির্ভূত থাকবে। ৩. জাতীয় ও আঞ্চলিক সড়ক মহাসড়কে শরীয়তপুর জেলার উপর দিয়ে অন্যান্য জেলার আন্ত:যোগাযোগ এর আওতাবহির্ভূত থাকবে।

জেলা ও উপজেলার যে কোন সীমানা দিয়ে এ জেলার যানবাহন প্রবেশ ও জেলা হতে প্রস্থান বন্ধ থাকবে। ৪. জনস্বার্থে আরোপিত এ আদেশ পরবর্তী ঘোষনা না দেয়া পর্যন্ত বহাল থাকবে। তিনি আরও বলেন, সরকারি এ ঘোষনা কার্যকর ও বাস্তবায়ন করতে জনপ্রতিনিধিদের অনুরোধ জানাচ্ছি।


error: Content is protected !!