মঙ্গলবার, ৪ঠা আগস্ট, ২০২০ ইং, ২০শে শ্রাবণ, ১৪২৭ বঙ্গাব্দ, ১৪ই জিলহজ্জ, ১৪৪১ হিজরী
মঙ্গলবার, ৪ঠা আগস্ট, ২০২০ ইং

বন্যায় বিধ্বস্ত শরীয়তপুর-ঢাকা মহাসড়ক সুরক্ষার জন্য পরিদর্শণ করলেন ইকবাল হোসেন অপু এমপি

বন্যায় বিধ্বস্ত শরীয়তপুর-ঢাকা মহাসড়ক সুরক্ষার জন্য পরিদর্শণ করলেন ইকবাল হোসেন অপু এমপি

শরীয়তপুর-ঢাকা মহাসড়ক বন্যায় ক্ষতিগ্রস্ত হয়ে ভেঙ্গে যানবাহন চলাচল অনুপযুক্ত হয়ে পড়ায় রাস্তার কাজের পরিদর্শণ করলেন শরীয়তপুর-১ আসনের সংসদ সদস্য ও বাংলাদেশ আওয়ামীলীগের কার্যনির্বাহী পরিষদের সদস্য ইকবাল হোসেন অপু। গত কয়েকদিনের বন্যার জলের প্রবল স্রোতে এ মহাসড়কের বিভিন্ন এলাকার রাস্তাঘাটগুলি বিপজ্জনক হয়ে পড়েছে। সড়কের ১৬টি স্থানে পানি ওঠে কোথাও কোথাও রাস্তার উপর বড় বড় গর্ত। ফলে বিভিন্ন এলাকার সাধারণ মানুষের নিত্যদিন যাতায়াত করতে দুর্ভোগে পড়তে হচ্ছে। জেলা প্রশাসন এবং সড়ক ও জনপথ বিভাগের সহযোগিতায় বেহাল রাস্তাগুলি প্রাথমিকভাবে সংস্কার করা হচ্ছে।

এ পরিদর্শণকালে প্রথমে সাংবাদিকদের প্রশংসা করে ইকবাল হোসেন অপু বলেন, সাংবাদিকরা যে কোন দুর্যোগের খবরাখবর প্রকাশ করার ফলেই আমরা সহজে জানতে পারি। এবারের বন্যার ফলে ঢাকা-শরীয়তপুর মহাসড়কের ন্যায় বহু রাস্তাঘাট ভেঙ্গে যাওয়ায় রাস্তাগুলি চলাচলের অযোগ্য হয়ে পড়েছে। সড়ক ও জনপথ বিভাগের সহযোগিতায় রাস্তাঘাটগুলি প্রাথমিকভাবে সংস্কার করা হচ্ছে, যাতে মানুষজন সহ হাল্কা যানবাহন চলাচল করতে পারে। এরপর সাংবাদিকদের প্রশ্নের জবাবে ইকবাল হোসেন অপু আগামীতে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও সড়ক মন্ত্রী ওবায়দুল কাদের-এর নিকট আবেদন করে শরীয়তপুর-ঢাকা যাতায়াতের জন্য বিকল্প সড়ক তৈরী করার প্রতিশ্রুতি ব্যাক্ত করেন।

শরীয়তপুর সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী সাজিদুর রহমান ও এসডি প্রকৌশলী ওয়াহিদুজ্জামান বলেন, এবারের বন্যায় শরীয়তপুর-ঢাকা মহাসড়কের ১৬টি স্থানে পানি প্রবাহিত হচ্ছে। আজ শরীয়তপুর থেকে ঢাকা ২ কিলোমিটার দূরত্বে একটি জায়গায় বন্যার পানির চাপে ভাঙ্গন সৃষ্টি হয়েছে। আমরা আমাদের উর্ধ্বতন কর্মকর্তা ও স্থানীয় সংসদ সদস্যদের নির্দেশক্রমে এ ভাঙ্গন কবলিত স্থান সংস্করণের কাজ করছি। এছাড়াও যদি কোথাও ভাঙ্গন দেখা দেয়, আমরা আমাদের সংস্কার কাজ চালিয়ে যাব।