রবিবার, ১৭ই জানুয়ারি, ২০২১ ইং, ৩রা মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ, ৪ঠা জমাদিউস-সানি, ১৪৪২ হিজরী
রবিবার, ১৭ই জানুয়ারি, ২০২১ ইং

শরীয়তপুরে কবি রথীন্দ্র কান্ত ঘটক চৌধুরীর ৯৯তম জন্ম বার্ষিকী পালিত

শরীয়তপুরে কবি রথীন্দ্র কান্ত ঘটক চৌধুরীর ৯৯তম জন্ম বার্ষিকী পালিত

শরীয়তপুরের সাহিত্য সংস্কৃতির প্রবাদ পুরুষ কবি ও সমাজ সংস্কারক রথীন্দ্র কান্ত ঘটক চৌধুরীর ৯৯তম জন্ম বার্ষিকী পালন করেছে রথীন্দ্র সাহিত্য পরিষদ, উদীচী শরীয়তপুর ও কবির পরিবার।

শনিবার ২৬ ডিসেম্বর সকাল ১০ টায় দক্ষিণ বালুচড়ায় কবির স্মৃতি স্তম্ভে রথীন্দ্র সাহিত্য পরিষদ, উদীচী শরীয়তপুর ও পরিবারের পক্ষ থেকে পুষ্পার্ঘ্য অর্পণ করে কবির প্রতি শ্রদ্ধা নিবেদন করা হয়। পুষ্পার্ঘ্য অর্পণ শেষে দক্ষিণ বালুচড়ায় রথীন্দ্র সাহিত্য পরিষদ কার্যালয়ের সামনে পরিষদের সহ-সভাপতি এম এম আলমগীর হোসেনের সভাপতিত্বে কবির স্মৃতিচারণের লক্ষ্যে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

এ সময় বক্তব্য রাখেন শরীয়তপুর বার কাউন্সিলের সাধারণ সম্পাদক এ্যাড. জহিরুল ইসলাম, রথীন্দ্র সাহিত্য পরিষদের সাধারণ সম্পাদক শ্যাম সুন্দর দেবনাথ, যুগ্ম সাধারণ সম্পাদক নুরুল ইসলাম পালোয়ান, এ্যাড. এমদাদ হোসেন, এ্যাড. আজিজুর রহমান রোকন, সদস্য পিন্টু লাল সাহা, এ্যাড. রাধারাণী ও কবি পুত্র এ্যাড. অমিত ঘটক চৌধুরীসহ অন্যান্য অতিথিবৃন্দ।

এ সময় বক্তারা প্রগতিশীল সাহিত্যিক, কবি ও সমাজ সংস্কারক রথীন্দ্র কান্ত ঘটক চৌধুরীর স্মৃতিচারণ করে তার বিভিন্ন সমাজ সংস্কারমূলক কাজের বর্ণনা দেন।