Sunday 21st July 2024
Sunday 21st July 2024

Notice: Undefined index: top-menu-onoff-sm in /home/hongkarc/rudrabarta.net/wp-content/themes/newsuncode/lib/part/top-part.php on line 67

শরীয়তপুরে রমজান উপলক্ষে নিত্যপ্রয়োজনীয় পণ্যের বাজারে মনিটরিং অভিযান

শরীয়তপুরে রমজান উপলক্ষে নিত্যপ্রয়োজনীয় পণ্যের বাজারে মনিটরিং অভিযান

আসন্ন রমজান উপলক্ষে দ্রব্যমূল্য নিয়ন্ত্রণ, খাদ্যে ভেজাল রোধ ও ভোক্তা-অধিকার বিরোধী কার্যক্রম প্রতিরোধের লক্ষ্যে নিয়মিত তদারকির অংশ হিসেবে শনিবার (০৩ এপ্রিল) শরীয়তপুর জেলার সদর উপজেলার পালং বাজার ও বিসিক শিল্প এলাকা এবং নড়িয়া উপজেলার ভোজেস্বর বাজারে জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তরের মনিটরিং অভিযান পরিচালিত হয়।

অভিযানে নিত্যপ্রয়োজনীয় পণ্যের দোকান, কাচাবাজার, মসলার কারখানা ও খাদ্যপণ্য প্রস্তুতকারক প্রতিষ্ঠান পরিদর্শন করা হয়। এ সময় খাদ্যপণ্যে ক্ষতিকর রঙ ও কেমিক্যাল ব্যবহার এবং অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্যপণ্য প্রক্রিয়াকরণসহ ভোক্তা-অধিকার বিরোধী বিভিন্ন অপরাধে ১ প্রতিষ্ঠানকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন, ২০০৯ অনুযায়ী প্রশাসনিক জরিমানা আরোপ করা হয়।

জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তর শরীয়তপুর জেলা কার্যালয়ের সহকারী পরিচালক সুজন কাজীর নেতৃত্বে পরিচালিত এই অভিযানে উপস্থিত থেকে সহযোগিতা করেন কনজ্যুমারস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ক্যাব) এর শরীয়তপুর জেলা শাখার সভাপতি মোঃ বিল্লাল হোসেন খান ও জেলা পুলিশের একদল চৌকস সদস্য।