বৃহস্পতিবার, ২৯শে জুলাই, ২০২১ ইং, ১৪ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ, ১৮ই জিলহজ্জ, ১৪৪২ হিজরী
বৃহস্পতিবার, ২৯শে জুলাই, ২০২১ ইং

লাইসেন্সবিহীন ফার্মেসিতে ভেজাল ঔষধ বিক্রয়ের অপরাধে শরীয়তপুর র‌্যাবের যৌথ অভিযান

লাইসেন্সবিহীন ফার্মেসিতে ভেজাল ঔষধ বিক্রয়ের অপরাধে শরীয়তপুর র‌্যাবের যৌথ অভিযান

শরীয়তপুর সদর উপজেলার আঙ্গারীয়া ইউনিয়নের দাদপুর নতুন বাজার এলাকায় র‌্যাব, ম্যাজিস্ট্রেট ও ঔষধ প্রশাসনের যৌথ অভিযানে লাইসেন্সবিহীন ফার্মেসি থেকে বিপুল পরিমাণ ভেজাল ঔষধ জব্দ করা হয় এবং ভেজাল ঔষধ বিক্রয়য়ের অপরাধে প্রতিষ্ঠানের মালিককে জরিমানা করা হয়েছে।
মাদারীপুর র‌্যাব-৮ এর কোম্পানী অধিনায়ক স্কোয়াড্্রন লীডার মোহাম্মদ সাদেকুল ইসলাম জানান, ১০ জুন দুপুর আনুমানিক দেরটায় শরীয়তপুর জেলার পালং থানাধীন দাদপুর নতুন বাজার এলাকায় মাদারীপুর র‌্যাব-৮ ক্যাম্পের একটি বিশেষ আভিযানিক দল, ম্যাজিস্ট্রেট ও ঔষধ প্রশাসন শরীয়তপুরের যৌথ অভিযান পরিচালনা করে একজন ভেজাল ঔষধ বিক্রেতার সন্ধান পায় যায়।

ব্যাবসায়ীর কোন প্রকার লাইসেন্স ছাড়াই অনুমোদনহীন ভাবে ভেজাল ঔষধ বিক্রয় করে আসছিল যাহা মানব দেহের জন্য ক্ষতিকর । গোপন সংবাদের ভিত্তিতে অভিযান পরিচালনা করে উক্ত ঔষধ বিক্রেতার মালিক আঃ মান্নান মাতুব্বরের পুত্র লিটন মাতুব্বর (৩০)কে আটক করা হয়। এ সময় বিপুল পরিমাণ ভেজাল ঔষধ জব্দ করা হয়।

উক্ত ভেজাল ঔষধ বিক্রয়ের অপরাধে শরীয়তপুর জেলা প্রশাসকরে কার্যালয় এক্স্রিকিউটিভ ম্যাজিস্ট্রেট খান সালমান হাবীব ও শরীয়তপুর ঔষধ প্রশাসনের কর্মকর্তা সায়মা সাদিয়ার উপস্থিতিতে ড্রাগ আইন ১৯৪০ এর ২৭ ধারা মোতাবেক আসামী মোঃ লিটন মাতুব্বর (৩৩)কে এক লক্ষ টাকা অর্থদন্ড প্রদান করা হয় এবং জব্দকৃত ভেজাল ঔষধ পুড়িয়ে ধ্বংস করা হয়েছে।