Saturday 13th July 2024
Saturday 13th July 2024

Notice: Undefined index: top-menu-onoff-sm in /home/hongkarc/rudrabarta.net/wp-content/themes/newsuncode/lib/part/top-part.php on line 67

প্রধানমন্ত্রী শেখ হাসিনা পৃথিবীর ইতিহাসে একজন ব্যতিক্রম ধর্মী সরকরার প্রধান

প্রধানমন্ত্রী শেখ হাসিনা পৃথিবীর ইতিহাসে একজন ব্যতিক্রম ধর্মী সরকরার প্রধান

শরীয়তপুর জেলা প্রশাসকের বর্ণ্যাঢ্য আয়োজনে সর্বজনীন পেনশন স্কিম মেলা ও আলোচনা সভা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন।

বুধবার ৬ সেপ্টেম্বর বিকাল ৩ টায় শরীয়তপুর পৌরসভা অডিটোরিয়ামে এই মেলা ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানের প্রধান অতিথির বক্তব্যে পানি সম্পদ মন্ত্রণালয়ের উপমন্ত্রী একেএম এনামুল হক শামীম এমপি বলেন, আমার অভিজ্ঞতা থেকে বলতে চাই।

মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা পৃথিবীর ইতিহাসে একজন ব্যতিক্রম ধর্মী সরকরার প্রধান। তিনি যেমন মহাআকাশে বঙ্গবন্ধু স্যাটালাইট পাঠিয়ে উন্নত সমৃদ্ধ বাংলাদেশ গড়তে চায়। একই ভাবে আমাদের তৃণমূলে হওর অঞ্চলে, চর অঞ্চলে-উপকূলীয় অঞ্চলে আমার বিধবা মা ভাতা পেল কি-না, আমার বয়স্ক বাবা ভাতা পাচ্ছে কি না! আমার প্রতিবন্ধি ভাই ভাতা পেল কি না!অথবা আমার গর্ভবতী মা, মাতৃত্বকালীন ভাতা পেল কি না। সব সময় তিনি এগুলি নিয়ে ভাবেন। অর্থ্যৎ একটা শিশু ভূমিষ্ঠ হওয়ার সময় মাতৃত্বকালীন ভাতা নিয়ে চিন্তা শুরু হয়,ঐ শিশুটা যখন বৃদ্ধ হয়। তখন যেন সে বয়স্ক ভাতা পেতে পারে,সেখানে তার চিন্তা গিয়ে শেষ হয়। এই হচ্ছে বঙ্গবন্ধুর বীর কন্যা মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা। তিনি পেনশন স্কিম সম্পর্কে বলেন, আমরা মন্ত্রীরা পেনশন পাব না, এমপিরা পাবে না, মেয়র পাবে না, চেয়ারম্যান সাহেবরা পাবে না। যারা চাকুরি করে না, তারা পাবে না। তারা যাতে পেতে পারেন। ৬০ বছর বয়স হলে, যেন সর্বজনীন পেনশন স্কিমের আওতায় আসতে পারেন। সেই ব্যবস্থাতেই তিনি এটা করেছেন। এটা প্রবাসী বাংলাদেশিদের জন্য স্কিম আছে অর্থ্যৎ যার যার অবস্থান থেকে এই স্কিমের আওতায় কি ভাবে আসতে পারেন, সব কিছুই তিনি করে রেখেছেন। তিনি প্রায় তার বক্তব্যে বলেন, এই দেশকে ভবিষ্যৎ প্রজন্মের জন্য বাস যোগ্য করে দিয়ে যাব। নবজাতকের কাছে এই আমার দৃঢ় অঙ্গিকার। এই লক্ষে তিনি কাজ করছেন। সব শেষে উপমন্ত্রী,এ কে এম এনামুল হক শামীম শরীয়তপুর ফোর লাইনের সড়কের বিষয়ে সবাইকে ধর্য্য ধরতে বলেন। এবং জেলা প্রশাসককে দ্রুত ভুমি অধিগ্রহণের নির্দেশ দেন।

বিশেষ অতিথিগণের বক্তব্যে, সবাই মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার ভূয়সী প্রশংসা করে বলেন, কোন হুজগ-গুজবে কান না দিয়ে সর্বজনীন পেনশন স্কিম আওতায় আসার জন্য।

বক্তব্য শেষে উন্মুক্ত আলোচনায়, বক্তব্য রাখেন, জাজিরা জেলা পরিষদের চেয়ারম্যান মোবারক আলী সিকদার, গোসাইরহাট উপজেলার নব-নির্বাচিত পৌর মেয়র আব্দুল আওয়াল প্রমুখ।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন,শরীয়তপুর-১ আসনের মাননীয় সংসদ সদস্য মো: ইকবাল হোসেন অপু (এমপি),
শরীয়তপুর-৩ আসনের সংসদ সদস্য নাহিম রাজ্জাক (এমপি) ও শরীয়তপুর জেলা পরিষদ চেয়ারম্যান ছাবেদুর রহমান, শরীয়তপুর পুলিশ সুপার মো: মাহবুবুল আলম, শরীয়তপুর জেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক অনল কুমার দে,শরীয়তপুর পৌরসভা মেয়র পারভেজ রহমান। এছাড়াও উপস্থিত ছিলেন,সরকারি কর্মকতাগণ, রাজনৈতিক নেতা-কর্মীগণ, উপজেলা পরিষদের চেয়ারম্যানগণ, কাউন্সিলরগণ,ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানগন, ইউপি মেম্বারগণ প্রমুখ। অনুষ্ঠানের সভাপতিত্ব করেন, জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট,মুহাম্মদ নিজাম উদ্দীন আহাম্মেদ।

#