Tuesday 25th June 2024
Tuesday 25th June 2024

Notice: Undefined index: top-menu-onoff-sm in /home/hongkarc/rudrabarta.net/wp-content/themes/newsuncode/lib/part/top-part.php on line 67

৪৬ ঘণ্টা পর শরীয়তপুর-চাঁদপুর নৌপথে ফেরি চলাচল শুরু

৪৬ ঘণ্টা পর শরীয়তপুর-চাঁদপুর নৌপথে ফেরি চলাচল শুরু

ঘূর্ণিঝড় রেমালের প্রভাব কেটে যাওয়ায় শরীয়তপুর-চাঁদপুর নৌপথে টানা ৪৬ ঘণ্টা পর ফেরি চলাচল স্বাভাবিক হয়েছে বলে জানিয়েছে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্পোরেশন (বিআইডব্লিউটিসি) কর্তৃপক্ষ।

মঙ্গলবার (২৮ মে) ভোরে রেমালের প্রভাব কেটে গেলেও পন্টুন ক্ষতিগ্রস্ত হওয়ার কারণে দুপুর সাড়ে ১২টা থেকে শরীয়তপুর-চাঁদপুর নৌপথে স্বাভাবিক হয়েছে।

বিআইডব্লিউটিসি সূত্রে জানা যায়, আবহাওয়া অধিদপ্তরের ঝড় সতর্কীকরণ কেন্দ্রের বিশেষ বিজ্ঞপ্তিতে (ক্রমিক নং-১২) চাঁদপুরসহ অদূরবর্তী দ্বীপ ও চরসমূহকে ৯ নম্বর মহাবিপদ সংকেতের আওতাধীন হিসেবে ঘোষণা করা হয়েছিল। মহাবিপদ সংকেতের কারণে গত রোববার (২৬ মে) বিকেল সাড়ে ৩টা থেকে শরীয়তপুর-চাঁদপুর নৌপথের ফেরি চলাচল সাময়িকভাবে বন্ধ ঘোষণা করা হয়েছিল। মঙ্গলবার ভোরে ঘূর্ণিঝড় রেমেলের প্রভাব কেটে গেলেও চাঁদপুর ফেরিঘাটের দুইটি পন্টুনের তার ছিঁড়ে ঘাট থেকে অনেক দূরে চলে যাওয়ায় ফেরি চলাচল স্বাভাবিক করতে পারেনি ঘাট কর্তৃপক্ষ। পরে পন্টুন দুইটি ঘাটে ফিরিয়ে এনে যথাস্থানে বসানোর পরে দুপুর সাড়ে ১২টা থেকে ফেরি চলাচল শুরু হয়। ঘূর্ণিঝড় রেমালের মহাবিপদ সংকেত ও রেমালের তাণ্ডবে পন্টুন ছিঁড়ে যাওয়ায় নৌপথটিতে ৪৬ ঘণ্টা পর ফেরি চলাচল শুরু হলে শরীয়তপুরের নরসিংহপুর ফেরিঘাট থেকে ফেরি কেতকী ও ফেরি কাকলী চাঁদপুরের উদ্দেশ্যে ছেড়ে গেছে।

শরীয়তপুরের নরসিংহপুর ফেরিঘাটের সহ-ব্যবস্থাপক মো. ইকবাল হোসেন ঢাকা পোস্টকে বলেন, ঘূর্ণিঝড় রেমালের প্রভাব কেটে যাওয়ায় ৪৬ ঘণ্টা পর শরীয়তপুর-চাঁদপুর নৌপথে ফেরি চলাচল স্বাভাবিক হয়েছে। মহাবিপদ সংকেত কেটে যাওয়ার পরও রেমালের তাণ্ডবে চাঁদপুর ফেরিঘাটের দুইটি পন্টুন ক্ষতিগ্রস্ত হওয়ায় ফেরি চলাচল স্বাভাবিক করতে আরও সাড়ে ৭ ঘণ্টা দেরি হয়েছে।

প্রসঙ্গত, শরীয়তপুরের নরসিংহপুর ফেরিঘাট থেকে চাঁদপুরের উদ্দেশ্যে ফেরি মহানন্দা, কপোতাক্ষ, কেতকী, কস্তুরি, কুমারী ও কলমিলতা চলাচল করে।