Friday 1st March 2024
Friday 1st March 2024

Notice: Undefined index: top-menu-onoff-sm in /home/hongkarc/rudrabarta.net/wp-content/themes/newsuncode/lib/part/top-part.php on line 67

শরীয়তপুরে একাদশ সংসদ নির্বাচনে আইন-শৃঙ্খলা নিয়ন্ত্রণ রাখতে পুলিশ সুপারের সংবাদ সম্মেলন

শরীয়তপুরে একাদশ সংসদ নির্বাচনে আইন-শৃঙ্খলা নিয়ন্ত্রণ রাখতে পুলিশ সুপারের সংবাদ সম্মেলন

আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে জেলার সাংবাদিকদের সাথে প্রেস ব্রিফিং করেছে শরীয়তপুর জেলা পুলিশ সুপার। এ সময় জেলার বিগতদিনের আইন-শৃঙ্খলা নিয়ন্ত্রণ বিষয়ে ফিরিস্তি তুলে ধরেন পুলিশ সুপার আব্দুল মোমেন।
মঙ্গলবার বেলা ১১টায় পুলিশ সুপারের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত প্রেস ব্রিফিং এ পুলিশ সুপার আব্দুল মোমেন বলেন, সবাই যেন ভোট দিতে পারে সেই লক্ষ্যে আমাদের প্রস্তুতি রয়েছে। জেলায় সুন্দর ও শান্তিপূর্ণ ভোট হোক এটা আমরা চাই। সবাই যেন নির্ভয়ে ভোট কেন্দ্রে গিয়ে ভোট দিতে পারে সেই পরিবেশ তৈরীর জন্য সবাইকে আন্তরিক ভাবে চেষ্টা করতে হবে।
তিনি আরও বলেন, আমাদের জেলার সার্বিক আইন-শৃঙ্খলা পরিস্থিতি দেশের যে কোন জেলার চাইতে ভালো ও স্বাভাবিক রয়েছে। মাদক নিয়ন্ত্রনে পুলিশের ভূমিকা জিরো টলারেন্সে রয়েছে। মাদকের বিষয়ে কোন আপষ নাই। গত তিন মাসে জেলায় ১৭১টি মাদকের মামলা হয়েছে। এ মামলায় ১৯১ জকে গ্রেফতার করা হয়েছে। ১৮ কেজি গাঁজা সহ ইয়াবা উদ্ধার করা সম্ভব হয়েছে। আপনাদের অবস্থান থেকে সংবাদ দিয়ে পুলিশকে সহায়তা করবেন। বিষয়টি গোপন থাকবে। আমি মুখে যাহা বলি অন্তরে তাই বিশ্বাস করি। ইতোপূর্বে আন্তঃজেলা ডাকাত লের সস্যদের আটক কারা হয়েছে। এতে পাশবর্তী মাদারীপুর, বরিশাল, ফরিদপুর, রাজবাড়ী সহ আশপাশের জেলার মানুষের মাঝে স্বস্তি ফিরে এসেছে। ডাকাত আতঙ্ক নিয়ন্ত্রনে সাধারণ মানুষ পুলিশকে ব্যাপক সহায়তা করেছে। সেজন্যই সহজে ডাকাত নিধণ সহজ হয়েছে। ডাকাত নিয়ন্ত্রনে সহায়তা কারীদের গোপনে ডেকে পুরস্কৃত করা হয়েছে।
পুশিল সুপার রাজনৈতিক বিষয়ে কথা বলতে গিয়ে বলেন, আমরা নেতৃবৃন্দদের নির্বাচনী সময়ে আচরণ বিধি মেনে চলার বিষয়ে বিভিন্ন ভাবে বোঝাতে ও সচেতন করতে চেষ্টা করছি। এখন পর্যন্ত মনোনয়ন প্রাপ্তরা আচরণ বিধির মধ্যে থেকেই তাদের কার্যক্রম চালিয়ে যাচ্ছে। ভবিষ্যতেও এ পরিস্থিতি অব্যাহত থাকবে বলে আমরা বিশ্বাস করি।
এসময় আরো উপস্থিত ছিলেন, অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসক ও অপরাধ) মোঃ আল মামুন শিকদার, অতিরিক্ত পুলিশ সুপার (নড়িয়া সার্কেল) কামরুল হাসান, সিনিয়র সহকারী পুলিশ সুপার (সদর) তানভীর হায়দার শাওন এবং পুলিশ সুপার কার্যালয়ের সিনিয়র কর্মকর্তা ও কর্মচারী, প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ।
সংবাদ সম্মেলনে সাংবাদিকদের মধ্যে বক্তব্য রাখেন, আব্দুস সামাদ তালুকদার, আবুল হোসেন সরদার, শেখ খলিলুর রহমান, কাজী নজরুল ইসলাম, সত্যজিৎ ঘোষ প্রমূখ