Tuesday 25th June 2024
Tuesday 25th June 2024

Notice: Undefined index: top-menu-onoff-sm in /home/hongkarc/rudrabarta.net/wp-content/themes/newsuncode/lib/part/top-part.php on line 67

শরীয়তপুর-চাঁদপুর আঞ্চলিক মহাসড়কে ২০ ঘন্টা যান চলাচল বন্ধ

শরীয়তপুর-চাঁদপুর আঞ্চলিক মহাসড়কে ২০ ঘন্টা যান চলাচল বন্ধ

শরীয়তপুরের ভেদরগঞ্জে শরীয়তপুর-চাঁদপুর আঞ্চলিক মহাসড়কের একটি বেইলি সেতু ভেঙে যানবাহন চলাচল বন্ধ থাকার ২০ ঘন্টা পর পুনরায় যান চলাচল শুরু হয়েছে। গত শুক্রবার রাত আটটার দিকে উপজেলার মহিষার ইউনিয়নের জাজিয়াহার খালের ওপর নির্মিত সেতুর পূর্ব পাশের স্টিলের প্লেট ভেঙে পড়লে যান বাহন চলাচল বন্ধ হয়ে পড়ে। এতে রাত থেকে সেতুটির দুই পাশে অন্তত দুই শতাধিক গাড়ি আটকে দুর্ভোগে পড়েন যাত্রী ও চালকরা। কাঁচামাল নিয়ে বিপাকে পড়তে হয় গাড়ির চালকদের।
স্থানীয় সড়ক ও জনপথ (সওজ) বিভাগ সূত্র জানায়, শরীয়তপুর-চাঁদপুর আঞ্চলিক মহাসড়কের ২৭ কিলোমিটার এলাকায় পাঁচটি বেইলি সেতু ঝুঁকিপূর্ণ। তার একটি জাজিয়াহার এলাকায়। দীর্ঘদিন ধরে সেতুগুলো ঝুঁকিপূর্ণ হওয়ায় ১০ টনের অধিক ভারী যানবাহন সেতুতে না ওঠার জন্য সাইনবোর্ড ঝুলিয়েছে সড়ক বিভাগ। কিন্তু তা উপেক্ষা করে ৩৫ থেকে ৪০ টন মালামাল নিয়ে সেতু পার হয় পণ্যবাহী ট্রাক। সেতু পাঁচটি সংস্কারেরও কোনো উদ্যোগ নেওয়া হচ্ছে না। গত শুক্রবার রাত আটটার দিকে রেলের স্লিপারভর্তি একটি ট্রাক সেতুটি পার হওয়ার সময় দুটি প্লেট বিধ্বস্ত হয়। তখন ট্রাকটি সেতুতে আটকে যায়। পরদিন শনিবার সেতু থেকে ট্রাকটি নামানো হয়। কিন্তু সংস্কার না হওয়ায় যানবাহন চলাচল বন্ধ হয়ে যায় বিকাল ৪ টা পর্যন্ত। সড়ক বিভাগ সেতুটি মেরামত করার পর বিকাল ৪টা থেকে পূনরায় যানবাহন চলাচল শুরু করে।
শরীয়তপুর সওজের উপসহকারী প্রকৌশলী মো. জাহাঙ্গীর আলম বলেন, সেতু ভেঙ্গে একটি ট্রাক সেতুর উপর আটকে গেলে যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে যায়। সড়ক বিভাগ আটকে পড়া ট্রাকটি উদ্ধার করে দ্রুত চেষ্টা চালিয়ে সেতুটি মেরামত করে। শনিবার বিকাল ৪টার সময় আবার যানবাহন চলাচল শুরু হয়।